শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জ পৌরসভার উত্তর বড়চর বাগুনীপাড়া আশ্রায়ন প্রকল্পে “তথ্য আপা” ১৭তম উঠান বৈঠক

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ২০ নভেম্বর, ২০২৩

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক :

শায়েস্তাগঞ্জ পৌরসভার উত্তর বড়চর বাগুনীপাড়া আশ্রায়ন প্রকল্পে “তথ্য আপা” ১৭তম উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২০ নভেম্বর ) বিকাল ৩টার দিকে শায়েস্তাগঞ্জ পৌরসভার উত্তর বড়চর বাগুনীপাড়া আশ্রায়ন প্রকল্পে তথ্য সেবা কর্মকর্তা নূপুর রানী মহন্ত এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজরাতুন নাঈম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন , শায়েস্তাগঞ্জ উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মুক্তা আক্তার।
এসময় আরও উপস্থিত ছিলেন, সাংবাদিক সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, পরিদর্শক, পরিবার পরিকল্পনা অফিসার সহ আরো অনেকেই।

এ সময় বক্তারা বলেন, আগে বলা হতো জ্ঞানই শক্তি, এখন বলা হয় তথ্যই শক্তি। সরকারের নানা সুবিধা ও সেবা নিয়ে কাজ করছে তথ্য আপা। তথ্য আপার কাছে গেলে সকল সেবা একস্থানে পাওয়া যাবে। পাওয়া যায় বিনামূল্যে উচ্চ রক্তচাপ মাপা ও ডায়াবেটিস পরিমাপ করা হয়। মূলত ৬টি ক্ষেত্রে সেবা দেওয়া হয়। এগুলো শিক্ষা, স্বাস্থ্য, আইন, ব্যবসা, কৃষি ও জেন্ডার। এক কোটি গ্রামীণ নারীদের সেবা দেওয়ার লক্ষ্যে তথ্য আপারা এগিয়ে চলছে।

তথ্য আপা পক্ষে বক্তব্যে বলেন, তথ্য হল সকল সেবা পথ দেখানোর আলো। এ আলো ছাড়া যেমন চলা যায়না, তেমনি কোন সমস্যার সমাধানও করা যায়না। তাই তথ্য সবার আগে প্রয়োজন।

তিনি আরো বলেন, তথ্যসেবা গ্রহণের মাধ্যমে নারীর ক্ষমতায়ণ সম্ভব। এছাড়াও তিনি বাল্যবিয়ে, মাদক, নারী নির্যাতনের উপর আলোচনা করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!