শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জের অলিপুরে নিজস্ব অর্থায়নে সড়ক নির্মাণ করছে আর এফ এল গ্রুপ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩

এস এইচ টিটু :

আর্থ-সামাজিক উন্নয়নের বিভিন্ন সূচকে বাংলাদেশ এখন বিশ্বের বিস্ময়। দেশের এই অগ্রযাত্রার অন্যতম সঙ্গী শীর্ষ শিল্প উদ্যোক্তা প্রতিষ্ঠান আর এফ এল গ্রুপ। ব্যবসার পাশাপাশি কল্যাণমূলক কাজে আরএফএল গ্রুপ বরাবরই অন্য সবার চেয়ে এগিয়ে।

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জের অলিপুরে প্রাণ -আরএফএল গ্রুপ হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্ক স্থাপনের পর থেকেই ব্যবসার পাশাপাশি বিভিন্ন সামাজিক উন্নয়ন মুলক কাজ করে আসছে। এরই ধারাবাহিকতায় এবার আরএফএল গ্রুপ অলিপুর -শৈলজুড়া -শেরপুর সড়ক বর্ধিত করনের কাজ শুরু করেছে। এলজিইডির নির্মিত সড়কটির প্রসস্থ ছিল ১৪ ফিট। এতে এই সড়কে চলাচল করতে কষ্ট হচ্ছিল ৫ টি গ্রামের হাজার হাজার লোকের। অল্প বৃষ্টিতেই পানি জমে সড়কটিতে। এছাড়াও দীর্ঘদিন সংস্কার না করায় বড় বড় গর্ত হয়ে যান চলাচলের অনুপযোগী হয়ে পড়ে সড়কটি।

ওই এলাকায় বসবাসকারী লোকজনের দূর্ভোগ লাগবে আরএফএল গ্রুপ সড়ক টি বর্ধিত করে নতুন সড়ক নির্মাণ করার পরিকল্পনা হাতে নেয়।

এরই অংশ হিসেবে সড়কটির উভয় পাশে ৮ ফিট করে ১৬ ফিট জায়গা ক্রয় করেছে আরএফএল। এলজিইডির ১৪ ফিটের সড়ক এখন ৩০ ফিট। বর্ধিত করনের পাশাপাশি সড়কের উভয় পাশে স্ট্রিট লাইট, ড্রেন ও ওয়াকওয়ে নির্মাণ করা হবে। এছাড়াও নান্দনিক গোলচত্তরের নির্মানেরও পরিকল্পনা রয়েছে আরএফএল গ্রুপের।

সড়ক বর্ধিত করন কাজের প্রথম অংশে দেড় কোটি টাকার জমি কিনা হয়েছে। এছাড়া সংস্কার কাজের জন্য আরো দেড় কোটি টাকা বরাদ্ধ করেছে আরএফএল গ্রুপ।

স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) শেখ দিলকুশ মিয়া বলেন আমাদের এলাকায় প্রাণ -আরএফএল এর মতো কোম্পানী গুলি ফ্যাক্টরি করাতে এলাকার মানুষের কর্মস্থানের পাশাপাশি আমাদের জীবন যাত্রার মান উন্নত হয়েছে।আমাদের জায়গা জমির দাম বাড়ছে প্রতিনিয়ত।

প্রান আরএফএল কোম্পানী ব্যবসার পাশাপাশি বিভিন্ন সামাজিক কাজ কাম করেন। অলিপুর – শৈলজুড়া -শেরপুর সড়কটি দীর্ঘদিন যাবত অবহেলিত ছিল। আরএফএল নিজস্ব টাকায় জমি কিনে সড়ক টি বড় করতাছে। আমার এলাকার মানুষের দূর্ভোগ কমবে।

এ বিষয়ে হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের আরএফএল-এর জেনারেল ম্যানেজার (জিএম) লেফটেনেন্ট কর্নেল (অবসরপ্রাপ্ত) ইঞ্জিনিয়ার শেখ জালাল বলেন আমাদের ফ্যাক্টরির পাশ দিয়ে যাওয়া এ সড়কটি খুব সরু ও দীর্ঘদিন সংস্কার করা হয় না।সড়কটি বর্ধিত , সংস্কার ও পানি নিষ্কাশন ও লাইটের ব্যবস্থা করা পরিকল্পনা হাতে নেয়া হয়।

আমাদের চেয়ারম্যান ও এমডি স্যারের পরামর্শে ইতিমধ্যে সড়কটি বর্ধিত করনে প্রায় দেড় কোটি টাকা দিয়ে জমি কিনা হয়েছে। সড়ক সংস্কার করার জন্য আরো দেড় কোটি টাকা বরাদ্ধ করেছি।

আমাদের পরিকল্পনা অনুযায়ী ১৪ ফিটের সড়ক ৩০ ফুটে উন্নতি করনসহ একটি নান্দনিক সড়ক হবে অলিপুর-শৈলজুড়া -শেরপুর সড়ক।বর্ধিত করনের পাশাপাশি সড়কের উভয় পাশে স্ট্রিট লাইট, ড্রেন ও ওয়াকওয়ে নির্মান করা হবে। এছাড়াও নান্দনিক গোলচত্তরের নির্মাণেরও পরিকল্পনা রয়েছে আমাদের।

এ ব্যাপারে ব্রাহ্মনডুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ আদিল জজ মিয়া বলেন, আমার ইউনিয়নের ভিতরে এই বৃহৎ শিল্প প্রতিষ্ঠানটি হওয়াতে আমার অনেক রকম ভালো ভালো কাজের সাথে যুক্ত হওয়ার সুযোগ হয়েছে । এরই ধারাবাহিকতায় আরএফএল গ্রুপ পক্ষ থেকে এই রাস্তাটি মেরামত, বর্ধিতকরণ, সড়ক বাতি এবং জনগণের চলাচলের জন্য ফুটপাতের রাস্তা সহ সকল রকম কার্যক্রমে আমি শুরু থেকেই তাদেরকে উৎসাহ দিয়ে আসছি মানসিক ও শারীরিকভাবে । যার ফলশ্রুতিতে কার্যক্রমটি দ্রুত গতিতে বাস্তবায়নের দিকে যাচ্ছে ।সকল রকম ভালো কাজের সাথেই আমার সম্পৃক্ততা ছিল, আছে, ভবিষ্যতেও থাকবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!