রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

মাধবপুরে উন্নয়ন কার্যক্রমে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অন্তর্ভুক্তি বিষয়ক সভা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩

স্টাফ রিপোর্টার :

মাধবপুরে উন্নয়ন কার্যক্রমে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অন্তর্ভুক্তি বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১১টায় উপজেলা পরিষদের সভাকক্ষে ইউরোপীয়ান ইউনিয়নের আর্থিক ও ক্রিশ্চিয়ান এইড’র কারিগরি সহযোগিতায় বন্ধু স্যোশাল ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়।

‘পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ প্রকল্প’-এর আওতায় অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন ‘কাউকে বাদ দিয়ে নয়’-এর সিলেট বিভাগীয় সমন্বয় কমিটির জেষ্ঠ সদস্য ও মাধবপুর উপজেলার নোয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ আতাউল মোস্তফা সোহেল।

মাধবপুর উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির ভাইস চেয়ারম্যান সাংবাদিক শামীম মিয়ার সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার মনজুর আহসান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধবপুর উপজেলা সমাজসেবা অফিসার আশরাফ আলী তাপস, উপজেলা সহকারী যুব উন্নয়ন অফিসার হারুন অর রশিদ, ‘কাউকে বাদ দিয়ে নয়’-এর সিলেট বিভাগীয় সমন্বয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও বানিয়াচং প্রেসক্লাবের সভাপতি ইমদাদুল হোসেন খান।

সভায় বক্তব্য রাখেন দৈনিক দেশ রূপান্তর পত্রিকার মাধবপুর উপজেলা প্রতিনিধি ও দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার স্টাফ রিপোর্টার জালাল উদ্দিন লস্কর, উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম মির্জা মোঃ হাসান আলী, উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সদস্য শেখ শাহিন মিয়া ও বাহার মিয়া, বন্ধু স্যোশাল ওয়েলফেয়ার সোসাইটির চেইঞ্জ এজেন্ট (হিজরা ও ট্রান্সজেন্ডার জনগোষ্ঠীর প্রতিনিধি) ভারতী শিকদার ও সোনিয়া শেখ, নাগরিক উদ্যোগের চেইঞ্জ এজেন্ট (দলিত ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রতিনিধি) কমেট নায়েক, মোঃ রশিদ ও সুমাইয়া।

সভায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর প্রতিনিধিদের মধ্যে ভারতী শিকদার (হিজরা) আবেগঘন বক্তব্যে তাদের দুঃখ-দুর্দশার কথা তুলে ধরে বলেন, আমরা বিয়ে বাড়ীতে গিয়ে ও রাস্তাঘাটে গাড়ি আটকিয়ে মানুষের কাছ থেকে টাকা উত্তোলন করতে চাইনা। আমরা কাজ চাই। আমাদেরকে প্রশিক্ষণ ও কাজ দিয়ে পুনর্বাসন করুন।

পরে সভার সভাপতি ৩০ জন হিজরার একটি তালিকা প্রস্তুত করে তাঁর কাছে জমা দিতে বলেন এবং যুব উন্নয়ন অফিসের মাধ্যমে তাদেরকে প্রশিক্ষণ দেয়ার সিদ্ধান্ত সভায় সর্বসম্মতিক্রমে গ্রহণ করা হয়।

এছাড়া পর্যায়ক্রমে চা শ্রমিকসহ সকল প্রকার দলিত জনগোষ্ঠীর সমস্যা চিহ্নিতকরণ ও সমাধানের প্রত্যাশা ব্যক্ত করা হয়। পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়নের লক্ষ্যে উপজেলার সকল ইউনিয়ন পরিষদের স্থায়ী কমিটি গুলোতে তাদের প্রতিনিধি অন্তর্ভুক্ত করার ব্যাপারেও সভায় গুরুত্বারোপ করা হয়।

ছবি : সভায় নিজ জনগোষ্ঠীর দুঃখ-দুর্দশা বর্ণনা দিচ্ছেন ভারতী শিকদার হিজরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!