সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

রকমারি পন্য ফেরী করে সংসার চলে কুড়িগ্রাম এর ছায়েদ আলীর

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩

বাহার উদ্দিন :

হরেক রকমের তৈজসপত্র গ্রামে গঞ্জে ফেরী করে সংসার চালায় কুড়িগ্রাম এর ছায়েদ আলী।

সোমবার (৪ সেপ্টেম্বর) ছায়েদ আলী লাখাই উপজেলার বুল্লাবাজার এ পথচারীদের নিকট পন্য সামগ্রী বিক্রি করতে দেখা যায়। এ সময় এ প্রতিনিধির সাথে আলাপকালে জানা যায় ছায়েদ আলীর বাড়ি কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার মহিজর গ্রামে।মৃত ফজর আলীর পুত্র ছায়েদ আলী একসময় নিজের এলাকায় নদী, খাল-বিলে মাছ ধরে তা বাজারে বিক্রি করে সংসার চালাতো।

দিনদিন নদনদীতে মাছ কমে যাওয়ার এবং খাল-বিল লীজধারীদের মাছ ধরতে বাধার কারনে এ পেশায় ঠিকে থাকতে না পেরে পেশা বদল করতে হয়।

বিগত ৭ বছর যাবত দেশের বিভিন্ন প্রান্তে ফেরীর কাজ করে আসছি। বর্তমানে হবিগঞ্জ জেলা শহরের একজন ব্যবসায়ীর নিকট থেকে পাইকারি দামে প্লাস্টিকের পাখা,চিরুনি, মশার কয়েলের স্ট্যান্ড,ছোট ছোট ছুরি চাকুসহ বিভিন্ন ধরনের পন্য সামগ্রী ক্রয় করে জেলার বিভিন্ন উপজেলায় হাটবাজার ও গ্রামে গ্রামে ঘুরে বিক্রি করে আসছি।

এতে খরচ বাদে প্রতিদিন ৩- ৪ শত টাকা মুনাফা হয়ে থাকে। ষাটোর্ধ ছায়েদ মিয়া জানান নদীতে মাছ ধরার চেয়ে ফেরী করে পন্য সামগ্রী বিক্রির কাজ কষ্টকর হলেও উপয়ান্তর না থাকায় এ পেশা চালিয়ে যাচ্ছি।

তিনি আরোও জানান বিগত ২০ বছর পূর্বে স্ত্রী মারা গেছে। এ ছেলে ও ২ মেয়ের মুখের দিকে চেয়ে আর বিয়ে তা করিনি। ইতিমধ্যে ২ মেয়ে ও ছেলেকে বিয়ে দিয়ে দিয়েছি।
নিজের বলতে বাবার রেখে যাওয়া আড়াই শতাংশ ভিটেমাটি ব্যতিত কোন জমিজমা নেই। একমাত্র ছেলেও তেমন আয় রোজগার করতে পারেনা।আমার মতোই ঢাকায় ফেরী করে থাকে।

অভাবের সংসারে বাপ- বেটার আয়ে কোন রকমে সংসারটা টেনে নিয়ে যাচ্ছি।দ্রব্য মূল্য বৃদ্ধিতে সংসারের খরচ মেটাতে হিমশিম খেতে হচছে।

বয়স হয়েছে কতদিন আর এ পেশায় জড়িত থাকতে পারব জানিনা।তখন কিভাবে চলবে এ চিন্তায় আছি। কষ্ট হয় ছেলেটার ভবিষ্যতের জন্য কিছুই করতে পারলামনা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!