মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৭:৩৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

গাছকাটা বন্ধ এবং শহরের বিদ্যুৎ বিভ্রাট নিরসনের দাবিতে হবিগঞ্জে অবরোধ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩

প্রেস বিজ্ঞপ্তি:

শায়েস্তাগঞ্জ-হবিগঞ্জ আঞ্চলিক মহাসড়কে নির্বিচারে গাছকাটা বন্ধ এবং হবিগঞ্জ শহরে লাগামহীন বিদ্যুৎ বিভ্রাট বন্ধের দাবিতে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে হবিগঞ্জ মেইন রোডে দুই ঘন্টা যাবৎ অবরোধ করে রাখেন হবিগঞ্জবাসীর ব্যানারে ছাত্র, যুবক, সাংস্কৃতিক কর্মী, পরিবেশ কর্মী সহ হবিগঞ্জের জনসাধারণ।

৮ জুন বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় হবিগঞ্জ মেইন রোড দুই ঘন্টা যাবৎ অবরোধ করে রাখা হয়।

ফলে হবিগঞ্জ শহর কার্যত অবরোধ হয়ে পড়ে। শুরুতে আন্দোলনকারীরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয় ছাত্র ইউনিয়ন হবিগঞ্জ জেলা সংসদের সহকারী সাধারণ সম্পাদক আনাস মোহাম্মদের সঞ্চালনায়।

হবিগঞ্জবাসীর ব্যানারে আন্দোলনের আহবায়ক ছিলেন এক্টিভিস্ট, উন্নয়নকর্মী ও সাবেক ছাত্রনেতা মাহমুদা খাঁ। এতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, পরিবেশ আন্দোলন বাপার হবিগঞ্জ প্রতিনিধি তোফাজ্জল সোহেল,ছাত্র ইউনিয়ন হবিগঞ্জ জেলা সংসদের সাবেক সভাপতি প্রণব কুমার দেব,মুক্তাঞ্চল হবিগঞ্জের সদস্য অদ্বিতীয়া ধর পদ্য।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন সংস্কৃতিকর্মি শেখ উসমান গনী রুমি, বাসদ (মার্ক্সবাদী) হবিগঞ্জের সদস্যসচিব শফিকুল ইসলাম,, হবিগঞ্জ মিউজিক্যাল ব্যান্ড কমিউনিটি HMBCর সভাপতি তাসনিমুল হাসান তানিম, শিক্ষার্থী ও সামাজিক আন্দোলন কর্মাই নাদিরা খাঁ , শিক্ষার্থী রোহিত এবং নিহান সহ হবিগঞ্জের বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী, আইনজীবি সাংবাদিক সহ অনেকেই উপস্থিত ছিলেন । সমাবেশ শেষে আন্দোলনকারীরা রাস্তা অবরোধ করে বসে পরেন । দীর্ঘ দুই ঘন্টা চলে এই অবরোধ।

এক পর্যায়ে হবিগঞ্জ পিডিবির দায়িত্বরত অফিসার জনাব রাকিব এসে আশ্বস্থ করেন হবিগঞ্জের বিদ্যুৎ বিভ্রাট দ্রুত সময়ের মধ্যে নিরসন করার, তিনি বলেন তারা জাতীয় গ্রীড থেকে আরো বেশি পরিমাপ বিদ্যুৎ সরবরাহ করে নিয়ে আসবেন।তিনি এও বলেন আজকে থেকে বিদ্যুৎ বিভ্রাট পূর্বের তুলনায় কম হবে এবং এই সপ্তাহর মধ্যে হবিগঞ্জ শহরে জাতীয় গ্রীড থেকে পর্যাপ্ত বিদ্যুৎ আনার মাধ্যমে লোডশেডিং নিরসন করবেন।

একপর্যায়ে ডিসি মহোদয়ের আমন্ত্রণে আন্দোলনকারীদের ৯ সদস্যের একটি প্রতিনিধি দল ডিসি অফিসে যায় এতে আন্দোলকারীদের দাবি সমুহ তুলে ধরেন এক্টিভিষ্ট ও উন্নয়নকর্মী মাহমুদা খাঁ, ছাত্রনেতা প্রণব এবং ইমদাদ মোহাম্মদ। দাবির প্রেক্ষিতে এসময় তিনি আন্দোলনকারীদের অবহিত করেন সড়কে গাছ কাটা বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন দ্রুততার সাথে।

তিনি আরও বলেন হবিগঞ্জ শহরে লোডশেডিং নিরসনে জাতীয় গ্রীড থেকে পর্যাপ্তসংখ্যক বিদ্যুৎ যোগ এবং গভ্ট স্কুলের মাঠে সকল ধরণের স্থায়ী কাঠামো অপসারণসহ তা দখলমুক্ত করার আশ্বাস দেন। প্রতিনিধিদের মধ্যে আরো ছিলেন বৃন্দা পন্থ দাস, দেবজ্যোতি পাল উৎস, আনাস মোহাম্মদ, বিরেন্দ্র মুন্ডা, অদ্বিতীয়া ধর পদ্য,শিক্ষার্থী ঝিমু এবং মীমতাহা প্রমুখ।

আন্দোলনকর্মীরা স্পষ্টত উল্লেখ্য করেছেন এসকল সমস্যা অনতিবিলম্বে নিরসন না হলে পরবর্তীতে আরও কঠোর কর্মসূচি হাতে নিবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!