শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

কালীঘাট বাগানে উচ্চ বিদ্যালয়ে আলমারি উপহার স্বরুপ দিলেন “চা শ্রমিকদের সেবক” সংগঠন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৩

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি :

” চা শ্রমিকদের সেবক” নামের সামাজিক সংগঠনটি সূচনালগ্ন থেকেই প্রতি মাসে একের পর এক ছোট বড় কাজ করে মানুষের মন জয় করে নিচ্ছেন।

সোমবার সকাল ১১ টায় শ্রীমঙ্গলের কালীঘাট চা বাগানে নবনির্মিত কালীঘাট উচ্চ বিদ্যালয়ে একটি আলমারি প্রদান করেছেন সংগঠনটি ৷

ইতিপূর্বে ২২ জানুয়ারী রবিবার দুপুর ১২ টার সময় চুনারুঘাটের লস্করপুর চা বাগানে নবনির্মিত লস্করপুর উচ্চ বিদ্যালয়ে একটি সিলিং ফ্যান এবং ওয়াল ঘড়ি প্রদান করেছেন সংগঠনের সদস্যরা এবং তারপূর্বে ১১ই ডিসেম্বর ২০২২ এবং ১৭ই জানুয়ারী ২০২৩ শ্রীমঙ্গল এবং সিলেটের কিছু চা বাগানের অসহায় শীতার্ত চা শ্রমিকদের মধ্যে উষ্ণতার পরশ বুলিয়ে দিতে শীতবস্ত্র বিতরণ করেছন সংগঠনের সদস্যরা।

কালীঘাট চা বাগান উচ্চ বিদ্যালয়ে আলমারি বিতরনের সময় যে সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন তারা হলেন বিষ্ণু হাজরা রাজু, কার্যকরী সদস্য , রুপম তাঁতী- বালিশিরা ভ্যালী পরিচালক , সদস্য শান্ত মৃর্ধা, কালীঘাট চা বাগানের ইউপি ওয়ার্ড সদস্য বাবু রন্জিৎ কালোয়ার সহ স্কুলের সকল শিক্ষক- শিক্ষিকা এবং শিক্ষার্থীরা।

চা শ্রমিকদের সেবক সংগঠনের প্রতি অসংখ্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করে বাবু রঞ্জিত কালোয়ার তার মূল্যবান বক্তব্যে বলেন আপনাদের মতো সচেতন যুবক ভাইদের সহযোগিতা ও কার্যক্রম এ প্রতিটা চা বাগানে অসহায় চা শ্রমিকদের সহযোগিতা করা সম্ভব এছাড়া উনি প্রতিটি বাগান থেকে যুব সমাজ কে উক্ত সংগঠনের সাথে একতা হয়ে নিজেদের মাসিক আয় থেকে ১ দিনের হাজিরা চাঁদা হিসেবে দিয়ে চা শ্রমিকদের উন্নয়নে কাজ করতে এগিয়ে আসতে আহ্বান জানান।

এছাড়াও বলেন স্কুল গড়ে তুলা সহজ বিষয় কিন্তু এর রক্ষণাবেক্ষণ অত্যন্ত কঠিন। সকলের সহযোগিতা পেলে আমরা খুব তাড়াতাড়ি স্কুলকে নতুনভাবে সাজিয়ে তুলতে সক্ষম হবো এবং এখান থেকেই সুশিক্ষিত সমাজ গড়ে তুলতে পারবো বলে অাশা করছি।

সংগঠনের কার্যকরী সদস্য বাবু বিষ্ণু হাজরা রাজু বলেন আমাদের সংগঠনটি বর্তমানে ছোট পরিসরে তাই ছোট ছোট কাজের মাধ্যমেই বর্তমানে সমাজ সেবায় যোগদান করার চেষ্টা চালিয়ে যাচ্ছি কিন্তু আপনাদের আর্শীবাদ ও দোয়া থাকলে ভবিষ্যতে আরো বড় ধরনের সহযোগিতা করার চেষ্টা করবো। আমাদের সংগঠনটি মূলত একটি অলাভজনক এবং অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সেবামূলক সংগঠন।

সংগঠনের মুল উদ্দেশ‍্য হচ্ছে সংগঠনে যুক্ত প্রত্যেক সদস্যদের কাছ থেকে তাদের প্রতি মাসে আয়ের উৎস থেকে মাত্র এক দিনের মজুরির টাকা প্রদানের মাধ‍্যমে অসহায় চা শ্রমিকদের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া এবং লক্ষ্য হচ্ছে, শিক্ষার হার বৃদ্ধির লক্ষ‍্যে আর্থিক সহায়তা ও শিক্ষা উপকরন বিতরন,গৃহহীনদের গৃহ নির্মান ও সংস্কার করা, চিৎকিসার জন‍্য আর্থিক সহায়তা প্রদান,প্রাকৃতিক দুর্যোগে খাদ‍্য সহায়তা ও বিকল্প কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ‍্যে আত্ম কর্মসংস্থানমুলক প্রশিক্ষণ ও আর্থিক সহায়তাসহ বিভিন্ন উন্নয়ন মুলক কাজ করা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!