শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ চুনারুঘাটে বিমান প্রতিমন্ত্রী এড.মাহবুব আলী

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৩

শেখ মোঃ হারুনুর রশিদ,চুনারুঘাট থেকে :

চুনারুঘাটে প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রদর্শনীতে উপস্থিত হয়ে বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী আলহাজ্ব অ্যাডভোকেট মাহবুব আলী এমপি বলেছেন,দেশে খাদ্য সংকট নেই,দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।দেশবাসীর উদ্দেশ্যে তিনি বলেন,আপনারাই দেশে খাদ্য উৎপাদন করছেন।

একসময় লাঙ্গল-জোয়াল নিয়ে মানুষ হাল চাষ করতো।এতে যেমন কষ্ট হতো তেমনি সময়ও নষ্ট হতো।মা-বোনেরা কষ্ট করে গরু দিয়ে ধান মাড়াই করতো।এখন আর কৃষকদের এত কষ্ট করতে হয়না।এমনকি এত কষ্ট করার মানষিকতা ও এখন কোন কৃষকের মাঝে নেই।

প্রধানমন্ত্রীর নিজস্ব পরিকল্পনা থেকে সরকার বিনামূল্যে দেশের কৃষকদের দিচ্ছে সার,বীজ।অর্ধেক ও তার কম ভর্তুকিতে কৃষকদের দেয়া হচ্ছে আধুনিক কৃষি যান্ত্রিকীকরণ সামগ্রী।কৃষিতে বিপ্লব ঘটাতে সরকারের কাছে সমস্ত পরিকল্পনা রয়েছে।কৃষকদের ন্যায্য মূল্য দিতে বিদেশে সবজি পাঠানোর পরিকল্পনা করেছে সরকার।নতুন বিমানবন্দর চালু হলেই দেশে উৎপাদিত সবজি কানাডা,আমেরিকাসহ বিশ্বের বিভিন্ন দেশে রপ্তানি করা হবে।বিদেশে মালামাল পাঠাতে বিশেষ কার্গো বিমান ক্রয় করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।তিনি বলেন,বর্তমান সরকার উন্নয়নের সরকার। এ সরকারের আমলে  চুনারুঘাটের স্কুল, কলেজ, মাদ্রাসা, রাস্তাঘাট, ও কৃষিসহ   প্রতি‌টি খাতেই উন্নয়নের ছোঁয়া লেগেছে।

সরকার জনগণের কল্যাণে উন্নয়ন করে যাচ্ছে। এ প্রশংসনীয় ভূমিকায় দেশ আজ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিণত হয়েছে।প্রতিমন্ত্রী আরো বলেন, রাশিয়া- ইউক্রেন যুদ্ধে  সারা বিশ্ব যখন টাল মাতাল তখন  সময়ে দেশে কৃষি-ই সম্ভাবনার পথ দেখাচ্ছে, দেশের  সকল  ধাক্কা সামলে কৃষি বার বার ঘুরে দাঁড়িয়েছে।দেশের  ধান, গম, ভুট্টা, আলু, সবজি উৎপাদনে শীর্ষ কাতারে উঠে এসেছে বাংলাদেশ। দেশে কোন ঘাটতি হয়নি। বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

এছাড়াও সারাদেশে বিদ্যুৎ,ব্রীজ,কালভার্টসহ অসংখ্য সড়ক নির্মাণ করা হয়েছে।সবমিলিয়ে এখন “উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ”।ভবিষ্যতেও দেশের উন্নয়নে কাজ করে যাবে সরকার।

প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে পৌরসভার ডিসিপি হাই স্কুল মাঠে শনিবার(২৫ ফেব্রুয়ারী) সকাল ১০ টায় “স্মার্ট লাইভস্টক,স্মার্ট বাংলাদেশ”প্রতিপাদ্যকে ধারন করে অনুষ্ঠিত হয়েছে প্রাণিসম্পদ প্রদর্শনী।

প্রদর্শনী উদ্বোধন করেন বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এড.মাহবুব আলী।

বেলা ১১ টায় অনুষ্ঠিত হয় আলোচনা সভা।সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক,প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী আলহাজ্ব অ্যাডভোকেট মাহবুব আলী এমপি।

উপজেলা কৃষকলীগের সভাপতি মোঃ মুজিবুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর,বিমান প্রতিমন্ত্রীর একান্ত সচিব মোতাব্বির হোসেন বেলাল,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আবেদা খাতুন,ভাইস চেয়ারম্যান আলহাজ্ব লুৎফুর রহমান মহালদার,থানা অফিসার ইনচার্জ ওসি রাশেদুল হক,পৌর মেয়র সাইফুল আলম রুবেল,পৌর আওয়ামীলীগ সভাপতি মোঃ আবু তাহের মিয়া,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার আলী,যুগ্ন সাধারণ সম্পাদক বাবু সজল দাশ,সাংগঠনিক সম্পাদক ও মিরাশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মানিক সরকার,আহাম্মদাবাদ ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেন পলাশ,দেওরগাছ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব সামছুন্নাহার চৌধুরী,সাটিয়াজুরী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আঃ রশিদ মাস্টার,চুনারুঘাট প্রেসক্লাবের সভাপতি জামাল হোসেন লিটন,উপজেলা সাংবাদিক ফেরামের সাধারণ সম্পাদক শেখ মোঃ হারুনুর রশিদসহ সাংবাদিকবৃন্দ,পৌর যুবলীগের আহবায়ক অ্যাডভোকেট নাজমুল ইসলাম বকুল,উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহজান সামি।

সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ অফিসার ড.মোঃ আব্দুস সাত্তার বেগ।এছাড়াও বক্তব্য রাখেন ভেটেরিনারি সার্জন ডাক্তার শিশির কানু,প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাক্তার জয়ন্ত বনিক,উপসহকারী কর্মকর্তা মোঃ আলী আকবর,লাইভস্টক মোঃ নুরুল আমিন প্রমুখ।

উল্লেখ্য,প্রদর্শনিতে ৪৫টি স্টল ছিল।উপকারভোগিসহ চুনারুঘাট উপজেলার বিভিন্ন এলাকা থেকে গরু,ভেড়া,পাখি,বিড়ালসহ নানা প্রজাতির প্রাণি নিয়ে খামারিরা প্রদর্শনিতে অংশ গ্রহণ করেন।পরে বিকেলে উপজেলার রামশ্রী সৈয়দ সামছুর উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের শুভ উদ্বোধন করেন  প্রতিমন্ত্রী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!