শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

দীর্ঘ ২৫ বছরেও নিজস্ব ভবন হল না শায়েস্তাগঞ্জ পৌরসভার

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৩ জানুয়ারী, ২০২৩

সৈয়দ আখলাক উদ্দিন মনসুর,শায়েস্তাগঞ্জ :

দীর্ঘ ২৫ বছরে ও নিজস্ব ভবন হয়নি হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ ‘ এ ‘ গ্রেডের পৌরসভা । ১৯৯৮ সালে ২৫ মার্চ মাসে ‘ গ ‘ শ্রেণির পৌর সভা প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে এখন পর্যন্ত পৌরসভার কার্য ক্রম চলছে উপজেলা বিএডিসি সার গুদামে ।

পরে ২০০৫ সালে ১৩ সেপ্টেম্বর ‘ খ ‘ শ্রেণি এবং ২০১৩ সালে ১২ মার্চ ‘ ক ‘ শ্রেণিতে উন্নতি হয় । এর আয়তন ১৪. ৬৩ বর্গকিলোমিটার । ওয়ার্ড সংখ্যা ৯ টি ।

জনসংখ্যা ১৭ হাজার ৯৬১ জন । বর্তমান মেয়র এফ এম আহমেদ অলি বিএনপি শায়েস্তাগঞ্জ পৌর শাখার সভাপতি । পৌর সভার উন্নয়ন কর্মকান্ড বিষয়ে জানতে চাইলে মেয়র এম এফ আহমেদ অলি বলেন , করোনাকালীন দায়িত্ব নিলেও উন্নয়ন কর্মকান্ড থেমে ছিল না ।

প্রত্যেক ওয়ার্ডের সড়ক বাতির মাধ্যমে আলোকিত করা হয়েছে । তবে ৯টি ওয়ার্ডের মানুষের হাঁড়ির খবর জানা রয়েছে । তাই পৌর শহরের মানুষ মেয়র এম এফ আহমেদ অলি ওপর আস্হা রেখেই চতুর্থবার মেয়র হিসেবে নির্বাচিত করেছে । তাই নির্বাচিত মেয়রের ওয়াদা নগরবাসীর সেই আস্হার প্রতিপালন করবে উন্নয়নের মধ্য দিয়ে । ২০২৫ সালের মধ্যে পৌর শহরের চেহারা পাল্টে যাবে ।

পৌর সভায় তিনটি বাজার রয়েছে । পুরান বাজার , দাউদ নগর বাজার ও আলীগঞ্জ ড্রাইভার বাজার । প্রতিদিনই এতে হাট বসে ও এখানে পণ্য ও পশু- পাখি কেনাবেচা করতে আসেন হাজার হাজার মানুষ । কিন্তু নিজস্ব ভবন না থাকায় দুর্ভোগের সঙ্গে পৌরসভার কার্যক্রম চালানো হচ্ছে ।

স্হানীয় বাসিন্দারা জানান ,পৌর সভা প্রতিষ্ঠার প্রায় দেড় যুগ পর ও ‘ এ ‘ শ্রেণির গ্রেডের পৌরসভা নিজস্ব ভবন না থাকায় সঠিক ভাবে নাগরিক সেবা নিশ্চিত হচ্ছে না । দীর্ঘ দিন ধরে পৌর ভবনের জন্য দাবী জানানো হলেও বাস্তবায়ন হচ্ছে না ।

মেয়র বলেন পৌর ভবনের জন্য জায়গা খোঁজা হচ্ছে।এছাড়া পৌর নাগরিকদের জীবন-মান উন্নত করার প্রচেষ্টা চলছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!