শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০১:৩০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নতুন পাঠ্যক্রমে শিক্ষার্থীদের মনোনিবেশের আহবান,বই উৎসবের উদ্বোধনীতে এমপি আবু জাহির

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ১ জানুয়ারী, ২০২৩

স্টাফ রিপোর্টার ॥

বছরের প্রথম দিনে তিনটি শ্রেণির শিক্ষার্থীরা হাতে পেয়েছে নতুন বই। বদলে গেছে তাদের পড়াশোনার প্রচলিত পদ্ধতিও। এজন্য নতুন পাঠ্যক্রমে মনোনিবেশের জন্য সকল শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের প্রতি আহবান জানিয়েছেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির।

বছরের প্রথম দিনে হবিগঞ্জ জেলায় বই উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই আহবান জানান তিনি। এমপি আবু জাহির প্রথমেই হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে বই উৎসবে প্রধান অতিথি হিসেবে যোগ দেন। পরে তিনি জেলা সদরসহ বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন।

এ সময় এমপি আবু জাহির বলেন, দেশের কোন নাগরিক যেন কর্মহীন না থাকে সে লক্ষ্যে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নতুন পাঠক্রম শিক্ষার্থীদের ওপর পরীক্ষার চাপ কমাবে। লেখাপড়ার পাশাপাশি আমাদের ছেলে মেয়েরা স্বাবলম্বী হয়ে গড়ে উঠবে। তবে সকল শিক্ষার্থীর সুশিক্ষা নিশ্চিতে শিক্ষক ও অভিভাবকদের সবসময় সচেত থাকতে হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুহাম্মদ সাদিকুর রহমান এবং জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লাসহ অন্যান্যরা বই উৎসবে উপস্থিত ছিলেন।

এ বছর হবিগঞ্জ জেলায় ৪ লাখ ১৩ হাজার ৫৬৫ জন শিক্ষার্থী পাচ্ছে ১৭ লাখ ৪০ হাজার ৭৪২টি নতুন বই। এছাড়া মাধ্যমিক, দাখিল, এবতেদায়ী, ইংরেজী ভার্সন, এসএসসি ভোকেশনাল, দাখিল ভোকেশনাল স্তর ও কারিগরী ট্রেড মিলিয়ে হবিগঞ্জে বই বিতরণ করা হচ্ছে ৩১ লাখ ২ হাজার ৬৭৯টি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!