রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

কৃষি বাঁচলে আমরা বাঁচব – লাখাইয়ে পরিকল্পনা মন্ত্রী

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ১২ নভেম্বর, ২০২২

বাহার উদ্দিন, লাখাই থেকে:

হবিগঞ্জের লাখাইয়ে বীনামূল্যে সার,বীজ বিতরণের উদ্বোধন ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার( ১২ নভেম্বর) হবিগঞ্জের লাখাই উপজেলায় ২০২২-২০২৩ অর্থবছরে রবি মৌসুমে গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, সয়াবিন, শীতকালীন পেঁয়াজ, মুগ, মসুরী ও খেসারী আবাদ ও উৎপাদন বৃদ্ধির জন্য ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণের শুভ উদ্বোধন ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রশাসন, এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তর,লাখাইয়ের যৌথ আয়োজনে অনুষ্টিত সমাবেশ হবিগঞ্জ এর অতিরিক্ত জেলা প্রশাসক মিন্টু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রনালয়ের মন্ত্রী এম. এ. মান্নান এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির এমপি।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন ও অর্থ) শৈলেন চাকমা,জেলা আওয়ামিলীগ এর সাধারণ সম্পাদক আলমগীর চৌধুরী, উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ আজাদ,কৃষি সম্প্রসারন অধিদপ্তর হবিগঞ্জ এর উপপরিচালক কৃষিবিদ মোঃ নূরে আলম সিদ্দিকী।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন লাখাই রিপোর্টাস ইউনিটির সভাপতি আলহাজ্ব মোঃ বাহার উদ্দিন, গীতা পাঠ করেন গৌতম চন্দ্র রায়। এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউ,এন,ও) মোঃ শরীফ উদ্দিন।

অনুষ্ঠানে ৫ হাজারের ও বেশি কৃষক ও কৃষাণীদের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়। এ সময় বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, সরকারি কর্মকর্তাবৃন্দ, থানা পুলিশের কর্মকর্তাবৃন্দ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, বাংলাদেশ আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান এমপি বলেন, “সরকার কৃষিকে সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে। কৃষি বাঁচলে আমরা বাঁচব। তাই মাননীয় প্রধানমন্ত্রী যেকোনো প্রকল্প নেয়ার সময় গ্রামের ও কৃষির উন্নয়ন মাথায় রেখে প্রকল্প নিতে নির্দেশনা দেন এবং সে অনুযায়ী বর্তমান সরকার কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, এক টুকরো জমিও পতিত এবং অব্যবহৃত না রেখে এই সার ও বীজ কাজে লাগিয়ে স্বয়ংসম্পূর্ণ হতে সবাইকে আহবান জানান”।

বিশেষ অতিথির বক্তব্যে আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেন, লাখাইয়ের উন্নয়নে আমরা কাজ করে যাচ্ছি। বিশেষ করে লাখাইয়ের কৃষি ও অবকাঠামো খাতে ব্যাপক উন্নয়ন করা হচ্ছে। সরকারের প্রণোদনার ফলে লাখাই এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ৬নং বুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট খোকন চন্দ্র গোপ ও শিক্ষক সুভাষ আচার্য।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!