রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

সংসার চালাতে ওএমএস’র দোকানে ৭ঘন্টা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২

সৈয়দ সালিক আহমেদ :

স্বামীকে সদর হাসপাতালে রেখে আজ চারদিন যাবত লাইনে দাড়িয়ে চাল কিংবা আটা কিনতে পারিনা। আমি দীর্ঘ সময় লাইনে দাড়িয়ে যখন দোকানের কাছে চাল কিনতে যাই তখনি বিক্রি শেষ হয়ে যায়। খালি হাতে আবার হাসপাতালে ফেরত যাই। ভোর ৬টার সময় এসেছিলাম, এখন বাজে বেলা ১১টা, প্রায় ৫ঘন্টা ধরে লাইনে দাড়িয়ে আছি, আরো কত সময় লাইনে দাড়াতে হবে তার কোন হিসেব নেই। আজও কি খালি ফেরৎ যেতে হবে জানিনা।

হবিগঞ্জ শহরের শায়েস্থানগর এলাকার খাদ্য অধিদপ্তরের ওএমএস’র (ওপেন মার্কেট সেল) দোকান নিলা এন্টারপ্রাইজের সামনে লাইনে দাড়িয়ে আক্ষেপ করে এমন কথা গুলো বলেন শহরের ২নং পুল এলাকার ছমেদ আলী স্ত্রী রাবিয়া বেগম (৬০)।

দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে রাবিয়া বেগমের মত অসংখ্য মানুষ এমন কথা বলেন। প্রখর রোদে দীর্ঘ সময় লাইনে দাড়িয়েও অনেকের ভাগ্যে জোটে না ওএমএস’র চাল বা আটা। কেউ কেউ কোলে সন্তান নিয়ে দীর্ঘ সময় লাইনে দাড়িয়ে কিংবা বসে বসে খালি হাতে বাসায় যাচ্ছেন।

এমনি একজন অনন্তপুর এলাকার লুৎফা বেগম। ১বছরের মেয়ে সন্তানকে কোলে নিয়ে লাইনে বসে আছেন। পরিবারের সদস্য সংখ্যা ৬জন, ৩ছেলে ১মেয়ে, স্বামী টেনু মিয়া ভ্যানে করে সবজি বিক্রি করে সংসার চালান। আজ ভোর ৫টার সময় স্বামীর সাথে বাসা থেকে বের হয়েছেন, স্বামী সবজি নিয়ে পাড়ায় মহল্লায় চলে গেছেন, লুৎফা বেগম মেয়েকে কোলে নিয়ে ওএমএস’র দোকান থেকে চাল কেনার জন্য বসে আছেন।

প্রখর রৌদে দাড়িয়ে থাকতে না পেরে বসে পড়েন। তিনি বলেন, গত ২দিন সকাল ৭টায় এসে লাইনে দাড়িয়ে থেকে খালি হাতে বাসায় গেছি, তাই আজকে ভোর ৫টায় চলে এসেছি। স্বামীর রোজগারে ৬জনের সংসার কোন ভাবেই চলেনা, তাই ৫কেজি চাল বা আটা কিনতে পারলে হয়ত কোনভাবে চলতে পারব।

একইভাবে নিজামপুর ইউনিয়নের পাইক পাড়া গ্রামের মৃত আজগর আলীর স্ত্রী আনোয়ারা বেগম (৬৫) বলেন, নিজামপুর থেকে আসতে আসতে দেরী হয়ে যায়, তাই গত৫দিন খালি হাতে বাড়ী গেছি, স্বামী মারা গেছেন অনেক আগে, ২মেয়েকে বিয়ে দিয়ে দিয়েছি। আমাকে দেখভাল করার মত কেউ নাই। আজ যদি ভাগ্যে জোটে তাহলে চাল নিয়ে বাড়ী যাব।

ভোর ৪টার সময় লাইনে এসে দাড়িয়েছেন পোদ্দার বাড়ী এলাকায় ইরাই মিয়ার স্ত্রী আফিয়া বেগম। গত ৬দিন থেকে খালি হাতে বাড়ী ফিরেছেন। ৭ঘন্টা লাইনে দাড়িয়ে আজ ৫কেজি চাল কিনতে পেরে মহা খুশি। তিনি বলেন, স্বামী দিনমজুর, যেদিন কাজ পায় সেদিন একটু মাছ সবজি নিয়ে বাড়ী ফিরে, গত এক সপ্তাহে ২দিন আমার স্বামী ছোট মাছ নিয়ে বাড়ী গেছেন। তাই আমি লাইনে দাড়িয়ে চাল কেনার জন্য এসেছি। এখান থেকে কিছু টাকা বাচঁলে সবজি কিনে নিব।

নিলা এন্টারপ্রাইজের মালিক এবং ওএমএস’র ডিলার এমজিএম সেলিম জানান, আমরা প্রতিদিন ১টন করে চাল ও আটা বরাদ্দ পাই, তবে সবদিন আটা আসেনা। প্রতিদিন ৬থেকে ৭শত মানুষ লাইনে দাড়িয়ে থাকে, সবাইকে দেওয়া সম্ভব হয় না। অনেকে দীর্ঘ সময় লাইনে দাড়িয়ে থেকে খালি হাতে ফেরত যায়। আমাদের বরাদ্দের সবটুকু দুইটা থেকে আড়াইটার মধ্যে বিক্রি শেষ হয়ে যায়। তবে ২মাস আগেও সারাদিন দোকান খোলা রেখে সব চাল বা আটা বিক্রি করা সম্ভব হতো না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!