সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে লেপ তোষক তৈরীতে ব্যস্ত সময় পার করছেন কারিগররা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ৭ নভেম্বর, ২০২২

মোঃ আবদুল হক রেনু, শায়েস্তাগঞ্জ:

শায়েস্তাগঞ্জ উজেলায় দিন দিন শীত বাড়ছে। এর সাথে লেপ তোষক তৈরীর ও হিড়িক পড়েছে।

শায়েস্তাগঞ্জ উপজেলার দাউদ নগর বাজার ও পুরান বাজারের লেপ তোষক কারিগরদের তাই এখন ব্যস্ত সময় পার করছেন।

এব্যাপারে আলাপ কালে পুরান বাজারের লেপ তোষক কারিগর রাফিল উদ্দিন বলেন, এখন একটি লেপ তৈরি করতে তিনি মুজুরী নিচ্ছেন, ১৫০ থেকে ২০০টাকা, তোষক ১৪০ থেকে ২০০টাকা, জাজিম ৩০০টাকা ও বালিশ ১০টাকা।এই মুজুরীর হার অন্য সময়ের চেয়ে কিছুটা বেশি।

আলাপ কালে পুরান বাজারের জবরু বেডিং স্টোরের মালিক জবরু মিয়া বলেন,এই শীত মৌসুমে আমাদের কাজের চাপ অনেক বেড়ে যায়। ফলে অতিরিক্ত কারিগর নিয়োগ দিতে হয়।

এবছর সূতা ও কাপড়ের দাম বেশি হওয়ায় ক্রেতারা ভাল মানের লেপ তোষক বেশি দাম দিয়ে ক্রয় করতে অনেকেই আগ্রহী নন। যে কারণে এ বছর বেচাকেনা ও গত বছরের তুলনায় কম হচ্ছে। তাছাড়া একজন শ্রমিককে দৈনিক ৬০০ থেকে ৭০০শ টাকা মুজুরী দিতে হচ্ছে।

এ ব্যাপারে শ্রমিক শহিদ মিয়া বলেন, একজন ধনুকর দিনে লেপ ৪ থেকে ৫টি, তোষক ৬ থেকে ৭টি, জাজিম ২ থেকে ৩টি ও বালিশ ৪০ থেকে ৫০টি তৈরি করতে পারেন।

আলাপকালে পুরান বাজারের আম্মাজান বেডিং স্টোরের মালিক কামাল মিয়া বলেন, এখন একটি লেপ তৈরি করতে কাপড় তোলা ও মুজুরী সহ ব্যয় হচ্ছে ৯০০ থেকে ১২০০ টাকা, তোষক কাপড় তোলা ও মুজুরী সহ ব্যয় হচ্ছে ১৫০০থেকে ২০০০টাকা, জাজিম কাপড় তোলা ও মুজুরী সহ ব্যয় হচ্ছে ১৮০ থেকে ২৫০০টাকা, বালিশ কাপড় তোলা ও মুজুরী সহ ব্যয় হচ্ছে ৩০০ থেকে ৪০০টাকা। তিনি বলেন, এবছর বেচাকেনা গত বছরের তুলনায় ভাল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!