সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২

বিশেষ প্রতিনিধি :

হবিগঞ্জ জেলার বিভিন্ন ব্যবসায়ী ও কর্মকতার্দের নিয়ে ‘‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অবহিতকরণ ও বাস্তবায়ন বিষয়ক সেমিনারে” বক্তাগণ বলেন, মোড়কের গায়ে সংশ্লিষ্ট পণ্যের ওজন, পরিমাণ, উপাদান, ব্যবহার বিধি, সবোর্চ্চ খুচরা বিক্রয় মূল্য, উৎপাদনের তারিখ, প্যাকেটজাতকরণের তারিখ ও মেয়াদ উত্তীর্ণের তারিখ স্পষ্টভাবে লিপিবদ্ধ না করলে এক বছর কারাদন্ড বা ৫০ হাজার টাকা জরিমানা করার বিধান রয়েছে। তাছাড়া ভেজাল পণ্য াউৎপাদন ও বিক্রয়, খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণে ৩বছরের কারাদন্ড বা দুই লক্ষ টাকা জরিমানা করার বিধান রয়েছে।

গতকাল সোমবার সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সিনহার সভাপতিত্বে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

এসময় ব্যবসায়ী নেতৃবৃন্দ বলেন, স্থানীয়ভাবে পাইকারী বিক্রেতা বা খুচরা বিক্রেতারা কেন্দ্রীয়ভাবে নিয়ন্ত্রিত। উৎপাদন কারখানায় যখন কোন পণ্যের দাম বৃদ্ধি পায় তখন স্থানীয় বাজারে এর প্রভাব পড়ে। এক্ষেত্রে অনেক সময় সরকার নিধার্রিত মূল্যের চেয়ে দাম বেশী বৃদ্ধি করে ফেলে কেন্দ্রেীয় পাইকারী বিক্রেতারা। জেলা পর্যায়ে আমাদের তখন করণীয় কিছু থাকেনা। কিন্তু স্থানীয়ভাবে আমরা আইনের মধ্যে আবদ্ধ হয়ে যাই।

এসময় ব্যবসায়ী নেতা সামছু মিয়া বলেন, হবিগঞ্জের বাজারে কয়েক কোটি টাকার চানাচুর বিক্রি হয়, এসবের অনেক প্যাকেটের গায়ে উৎপাদন তারিখ লেখা থাকেনা, তখন স্থানীয় বিক্রেতারা আইনের বেড়াজালে আবদ্ধ হয়ে যায়। কিন্তু এই ক্ষেত্রে উৎপাদন পর্যায়ে কঠোর মনিটরিং করা দরকার। তখনি সঠিক মাননিয়ন্ত্রিত পণ্য বাজারজাত হবে, মানুষ সঠিকপণ্য হাতে পাবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!