সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জে এডভোকেসি নেটওয়ার্ক কমিটি ও সিভিল সোসাইটি অর্গানাইজেশন’র সদস্যদের সমন্বয় সভা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ২৪ অক্টোবর, ২০২২

স্টাফ রিপোর্টার :

পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ প্রকল্পের আওতায় হবিগঞ্জে এডভোকেসি নেটওয়ার্ক কমিটি ও সিভিল সোসাইটি অর্গানাইজেশন’র সদস্যদের ত্রৈমাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

ইউরোপীয়ান ইউনিয়ন ও ক্রিশ্চিয়ান এইড’র আর্থিক ও কারিগরি সহযোগিতায় সোমবার (২৪ অক্টোবর) সকাল ১১টা থেকে দিনব্যাপী হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে এ সভার আয়োজন করে ওয়েভ ফাউন্ডেশন।

লাখাই উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন প্রবীণ সাংবাদিক আলহাজ্ব মোঃ বাহার উদ্দিন বাহার-এর সভাপতিত্বে ও হবিগঞ্জ সদর উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সাধারণ সম্পাদক মোতালেব তালুকদার দুলাল’র সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন ওয়েভ ফাউন্ডেশনের সিলেট ডিভিশনাল ফ্যাসিলেটেটর শাহজাহান মিয়া, বানিয়াচং উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন ও বানিয়াচং প্রেসক্লাবের সভাপতি ইমদাদুল হোসেন খান, ভাইস চেয়ারম্যান কবি ও সমাজকর্মী সৈয়দ মিজান উদ্দিন পলাশ, যুগ্ম সম্পাদক রিতেষ কুমার বৈষ্ণব, চুনারুঘাট উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন মোঃ ফজল মিয়া, বাহুবল উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন কাজী মাহমুদুল হক সুজন, দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকার নির্বাহী সম্পাদক ও হবিগঞ্জ সদর উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সদস্য মঈন উদ্দিন আহমেদ, সদস্য এমএ হান্নান, মাধবপুর উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সাধারণ সম্পাদক মোঃ সামছুদ্দিন, লাখাই উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির ভাইস চেয়ারম্যান প্রবীণ সাংবাদিক এমএ ওয়াহেদ, যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আহমেদ রিপন, আশার আলো ও হবিগঞ্জ সদর উপজেলা সিভিল সোসাইটি অর্গানাইজেশনের সদস্য হিজরা জনগোষ্ঠীর প্রতিনিধি রাত্রি আক্তার, রিমঝিম আক্তার, চা-শ্রমিক জনগোষ্ঠীর প্রতিনিধি দেউন্দি চা-বাগানের বসুন্ধরা থিয়েটারের সদস্য পরিমল বাগতী, শায়েস্তাগঞ্জ উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির যুগ্ম সম্পাদক রাজু আহমেদ, সদস্য সামছু মিয়া, মিজবাহ উদ্দিন প্রমূখ।

সভায় এডভোকেসি নেটওয়ার্ক কমিটি ও সিভিল সোসাইটি অর্গানাইজেশনের ২৫ জন প্রতিনিধি অংশগ্রহণ করে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ করার বিষয়ে বিভিন্ন মতামত পেশ করেন।

লাখাই উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সদস্য সুরমা হিজরা কর্তৃক হিজরাদের নিজস্ব চাঁদায় দরিদ্র একজন সনাতন ধর্মাবলম্বী নারীর সিজারিয়ান অপারেশন করানোর জন্য সভা থেকে তাঁকে ধন্যবাদ জানানো হয়। মাধবপুর উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সাধারণ সম্পাদক মোঃ সামছুদ্দিন কর্তৃক সমাজসেবা অফিস থেকে একজন হিজরাকে সেলাই প্রশিক্ষণ করিয়ে সেলাই মেশিন পাইয়ে দিয়ে পুনর্বাসন করায় সভায় ধন্যবাদ জানানো হয়। সভায় চা-শ্রমিক প্রতিনিধি পরিমল বাগতী বলেন, দেউন্দি চা-বাগানের শ্রমিকরা মাদকসেবন করতে চায়না।

এজন্য আমরা সরকারি লাইসেন্স প্রাপ্ত বাগানের মদের পাট্টাটি উঠিয়ে দেয়ার জন্য কর্তৃপক্ষের কাছে আবেদন করেছি। কিন্তু কর্তৃপক্ষ আমাদের আবেদনে সাড়া দিচ্ছেন না। এজন্য আমরা জেলা প্রশাসনসহ সকলের সহযোগিতা চাই। সাংবাদিক মঈন উদ্দিন বলেন, চা-শ্রমিকদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে সকল চা-বাগান থেকে লাইসেন্সধারী মদের দোকান তুলে দেয়া উচিত। এব্যাপারে সভায় উপস্থিত সবাই সরকারের সুদৃষ্টি কামনা করেন।

হিজরা জনগোষ্ঠী যাতে পেটের তাগিদে রাস্তাঘাটে বিয়ের গাড়ি আটকিয়ে চাঁদাবাজি না করতে হয় এজন্য হিজরাদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে আশার আলো সংগঠনের সদস্য রাত্রি ও রিমঝিম হবিগঞ্জের চারটি আসনের সংসদ সদস্যবৃন্দ, জেলা প্রশাসন, সকল উপজেলা প্রশাসন, উপজেলা চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ সর্বস্তরের জনপ্রতিনিধিদের সুদৃষ্টি কামনা করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!