সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ১১:২১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জে মণ্ডপগুলোতে পূজার সব প্রস্তুতি সম্পন্ন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২

নিজস্ব প্রতিবেদক :

সনাতন ধর্মাবলম্বিদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজার মূল আনুষ্ঠানিকতা শুরু হচ্ছে। ইতোমধ্যে হবিগঞ্জের মণ্ডপগুলোতে পূজার সবধরণের প্রস্তুতি সম্পন্ন শেষ হয়েছে।

শনিবার মহা ষষ্ঠী উৎসবের মধ্যদিয়ে ৫দিনব্যাপী দুর্গাপুজা উৎসব শুরু হচ্ছে। ষষ্ঠী থেকে দশমী প্রতিদিনই নানান আয়োজনে চলবে পূজা উৎসব। দশমীর দিন বিকেলে বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে বিভিন্ন এলাকা ঘুরে দেবী দুর্গাকে বিসর্জন দেয়া হবে। হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গা পূজা উপলক্ষে হবিগঞ্জের মণ্ডপে মণ্ডপে পূজার সব প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। শুক্রবার সন্ধ্যায় দেবীর বোধন অনুষ্ঠিন শেষে শনিবার মঙ্গলবার ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হবে এর আনুষ্ঠানিকতা।

শুক্রবার হবিগঞ্জের বেশ কয়েটি মন্দিরে গিয়ে দেখা যায়, মঞ্চ তৈরি ও প্রতিমার শরীরে কাপড় পরানোর কাজে ব্যস্ত মৃৎশিল্পীরা। প্রতিমাকে শেষবারের জন্য সুন্দর করে সাজিয়ে নিচ্ছেন তারা। মন্দিরের চারপাশও সাজানো হয়েছে বাহারি নকশায়। মন্দিরের প্রধান গেটসহ অন্যান্য জায়গাগুলোও বর্ণিল হয়ে সেজে উঠেছে।

এদিকে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সে জন্য কাজ করছে আইশৃঙ্খলা বাহিনীর বেশ কয়েটি টিম।

হবিগঞ্জ স্পেশাল ব্রাঞ্চের এ এস আই আলী বলেন, পূজার নিরাপত্তায় হবিগঞ্জে সাড়ে ৭শ জন পুলিশ থাকবে, ৩ হাজার ৬শ আনসার সদস্য কাজ করবে। প্রতিটি উপজেলায় ২ জন করে ম্যাজিস্ট্রেট চাহিদা দেয়া হয়েছে। এখন জেলা প্রশাসক কয়জন দিবেন সেটার অপেক্ষায় আছি। এছাড়াও র‌্যাব, বিজিবির সদস্যরাও মাঠে কাজ করবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!