বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৬:২৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অবহিতিকরণ প্রশিক্ষণ অনুষ্ঠিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০২২

এফ এম খন্দকার মায়া, চুনারুঘাট :

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশ গ্রহনের লক্ষে এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সদস্যদের নিয়ে ৩দিন ব্যাপী প্রশিক্ষণ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৩ আগষ্ট) সকাল ৯ টায় পদক্ষেপ গণ পাঠাগারের হল রুমে চুনারুঘাট এডভোকেসি নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন ফজল আহমেদের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মোহাম্মদ সুমনের সঞ্চালনায় ৩দিন ব্যাপী উক্ত প্রশিক্ষণের উদ্বোধন করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এজাজ মিয়া,উপস্থিত ছিলেন তথ্য কর্মকর্তা জান্নাত ফেরদৌস,এডভোকেসি নেটওয়ার্ক বিভাগীয় সমন্বয়কারী মোহাম্মদ শাহজাহান,সহ সমন্বয়কারী সাইফুল ইসলাম চৌধুরী।

চুনারুঘাট এডভোকেসি নেটওয়ার্ক কমিটি ওয়েব ফাউন্ডেশনের উদ্যোগে এডভোকেসি নেটওয়ার্ক সদস্যদের জন্য মানবাধিকার, গনতন্ত্র, সুশাসন, নারীর ক্ষমতায়ন বিষয় ৩দিন ব্যাপী উক্ত প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে।

পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশ গ্রহন প্রকল্পের বাস্তবায়নে প্রকল্প অবহিতিকরণ ও এডভোকেসি নেটওয়ার্ক কমিটি গঠন করা হয়েছে। আজ মঙ্গলবার থেকে এডভোকেসি নেটওয়ার্ক সদস্যদের নিয়ে মুখ্য বিষয় দীর্ঘ আলোচনার মাধ্যমে প্রশিক্ষণ দেওয়া হয়।নিম্ন জীবনমান জনগোষ্ঠীর সেবার বাস্তবায়ন বৈসাদৃশ্য চিহ্নিত করা, প্রয়োজনীয় পরামর্শ তুলে ধরতে অভিগম্যতা সামাজিক নিরীক্ষা পরিচালন করা।সামাজিক নিরীক্ষার প্রাপ্ত তথ্য ফাইন্ডিং তথ্য তুলে ধরা ও গনশুনানি আয়োজন করা।এডভোকেসি নেটওয়ার্ক সদস্যদের আইনগত অধিকার, মানবাধিকার, সংখ্যালঘু,পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অধিকার, এডভোকেসি এবং সুশান বিষয়ক রিফ্রেশন প্রশিক্ষণ দেওয়া হয়েছে।দলিত এবং আদিবাসী নারী ও বালিকাদের ঝুঁকির মাত্রা মূল্যায়নে কমিউনিটি পর্যায়ে নিরাপত্তা নিরীক্ষণ পরিচালনা করা বিষয় দিনব্যাপী প্রশিক্ষণ দেয়া হয়।আগামী ২৫ আগষ্ট পর্যন্ত পর্যন্ত উক্ত প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন ইউনিয়নের ক্ষুদ্র নৃগোষ্ঠি,নিম্নজীবনমান ও তৃতীয় শ্রেনীর মানুষ থেকে অংশগ্রহণ কারী এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সদস্য গণ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!