বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৮:১৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

মাথা গোঁজার ঠাঁই নাই,ভোট আসলে অনেকে আশ্বাস দেয় পরে আর খোঁজ রাখেনা !

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ২১ আগস্ট, ২০২২

বাহার উদ্দিন, লাখাই থেকে :

হবিগঞ্জের লাখাই উপজেলার সিংহগ্রাম এর মৃত মকবুল হোসেন স্ত্রী ছালেকা খাতুন স্বামীর মৃত্যর পর থেকে ভিক্ষাবৃত্তি করে অতি কষ্ঠে দিনাতিপাত করছে।

স্থানীয় ও বিধবা ছালেকার সাথে আলাপকালে প্রাপ্ত তথ্যে জানা যায় ছালেকার স্বামী মকবুল হোসেন নিজের ভিটে বাড়ীতে যৎসামান্য জমি জমা ও স্বামীর আয়- রোজগারে কোন মতে সংসার চলছিল। তার রয়েছে ৩ ছেলে ও ২ মেয়ে।যথাসময়ে ছেলেমেয়েদের বিয়েও দেন।বিয়ের পর ছেলেরা তাদের ছেড়ে চলে যায় যে যার মতো।

এদিকে বৃদ্ধ স্বামীর আয়- রোজগার না থাকায় শেষ বয়সে এসে জীবন নির্বাহ করতে ভিটেমাটিটুকু বিক্রি করতে হয়।হয়ে পড়েন ভূমিহীন।

এরই মধ্য বছর দশেক পূর্বে স্বামী মকবুল হোসেনও পরপারে চলে যান।এতে সালেকা পড়েন মহা বিপদে।

নিরুপায় হয়ে আশ্রায় নেন একই গ্রামের তাউস মিয়ার বাড়ীতে। বর্তমানে ষাটোর্ধ ছালেকা অন্যের বাড়ীতে থেকে ভিক্ষা করে যা আয় হয় তা দিয়ে অনাহারে ও অর্ধাহারে অতিকষ্টে দিনাতিপাত করছে।

ছালেকা দৈনিক শায়েস্তাগঞ্জকে জানান আমি শুনেছি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গরীব অসহায় ভূমিহীনদের ঘর দিচ্ছে।আমি সরকার এর কাছে একটি ঘর চাই,যাতে মরার সময় অন্তত নিজের ঘরে মরতে পারি।

সে আরো জানান যেখানেই ঘর দেওয়া হোকনা কেন আমি যেতে চাই।মাথা গোঁজার ঠাঁই চাই। এপর্যন্ত কোন প্রকার ভাতা বা সহায়তার কার্ড পেয়েছেন কিনা জানতে চাইলে জানান আমি গরীব আমাকে কে কার্ড দিবে।ভোট আসলে অনেকে আশ্বাস দেয় পরে আর খোঁজ রাখেনা কেউ।তাই এ নিয়ে আর ভাবিনা।

যতদিন শরীর চলে এ ভাবেই চলতে চাই।ছেলেরা খোঁজ নেয় কিনা জানতে চাইলে জানান তারাও তো আমার মতো বউ বাচ্চা নিয়ে কোনোমতে চলছে তবে কে কোথায় থাকে জানিনা।কারন বাড়ী- ঘর থাকলে হয়তো আসতো।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরীফ উদ্দীন সাথে আলাপকালে জানান নতুন করে বরাদ্দ পাওয়া গেলে তাঁকে একটি ঘর দেওয়ার চেষ্টা করব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!