বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৬:২৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জের পইলের আশ্রায়ন প্রকল্পে স্বপ্ন দেখছেন গৃহহীন মানুষ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২

বিশেষ প্রতিনিধি :

প্রধানমন্ত্রীর কাছ থেকে একটি ঘর পেলে অন্যের বাড়িতে আর থাকতে হবেনা। ঝড় বাদলের সময় ঘুমহীন রাত কাটাতে হবেনা। প্রতিনিয়ত জীবনের ঝুকি নিয়ে থাকতে হয়। ঘরটি পেলে অন্তত বৃষ্টিহীন একটি ঘরের নীচে মাথা গোজাতে পারব।

সদর উপজেলার পইল ইউনিয়নের নালিশা পতিত ভূমিতে ২.১২ জায়গার উপর প্রধানমন্ত্রীর স্বপ্নের প্রকল্প ভুমিহীন ও গৃহহীনদের পূর্নবাসনের লক্ষে প্রস্তাবিত আশ্রায়ন প্রকল্প-২ এর কাজ এগিয়ে চলছে।

গত ৮মার্চ ২০২২ তারিখে উপজেরা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, পইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বিভিন্ন জনপ্রতিনিধি, সার্ভেয়ার, ইউনিয়ন ভূমি সহকারীসহ সরেজমিন বিভিন্ন জায়গা পরিদর্শন করে সর্বশেষ উক্ত জায়গাটি নিধার্রণ করেন। যা প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পরবতর্ীতে অনুমোদন হয়ে আসে।

এখানে প্রাথমিকভাবে প্রায় ৮০টি ঘর নিমার্ণ করা হবে, আর এই ঘরে ৮০টি গৃহহীন ও ভূমিহীন পরিবার মাথা গোজার ঠাই পাবে। ৮০টি পরিবারের মধ্যে তালিকা অনুযায়ী পইল ইউনিয়নের ৬০% পরিবার থাকবে বলে জানা গেছে।

ভূমিতে ২৩.৭০ একর জায়গায় খেলার মাঠ, ধানের খলা, মাছের মেলা, গবাদীপশুসহ বিভিন্ন কাজের জন্য রেখে ২.১২ একর জায়গার উপর গৃহ নিমার্ণ কাজ চলছে। ইতিমধ্যে জায়গা নির্ধারণ করার পাশাপাশি চারদিকে বাউন্ডারী মাঠি ভরাট করা হয়েছে। বর্তমানে পূর্ণ মাটি ভরাটের কাজ চলছে।

কাজটি সার্বক্ষনিকভাবে তদারিক করছেন জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকতার্, সহকারী কমিশনার (ভুমি) ও প্রকল্প বাস্তবায়ন কর্মকতার্সহ একাধিক কর্মকর্তাগণ। শুরুতে জায়গা নিয়ে জটিলতা সৃষ্টি হলে স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমাণ্য ব্যাক্তিবর্গের সমন্বয়ে সমাধান করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!