বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ০৬:২২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জের তরুণ তরুণীরা স্মার্ট বাংলাদেশ বির্নিমাণ করবে- প্রতিমন্ত্রী পলক

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ২৩ জুলাই, ২০২২

সৈয়দ সালিক আহমেদ :

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, হবিগঞ্জের তরুণ তরুণীরা যাতে একটি স্মার্ট বাংলাদেশ বির্নিমাণ করতে পারে সেই লক্ষেই শেখ কামাল আইটি ট্রেনিং ইনকিউবেশন সেন্টার।

এখান থেকে প্রশিক্ষণ নিয়ে হবিগঞ্জের ছেলে মেয়েরা হবিগঞ্জে বসে হাজার হাজার ডলার আয় করতে পারবে। প্রতিবছর এখান থেকে ১হাজার তরুণ তরুণীকে সরাসরি প্রশিক্ষণ প্রদান করা হবে এবং ৩ হাজারের বেশী তরুণ তরুণীকে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দেওয়া হবে।

তিনি গতকাল সকালে সদর উপজেলার রিচি ইউনিয়নে শেখ কামাল আইটি ট্রেনিং ইনকিউবেশন সেন্টারের প্রস্তাবিত জায়গা পরিদর্শন শেষে একথা বলেন।

তিনি বলেন, সাড়ে ৭একর জায়গার উপর নির্মিত ভবনের জন্য ৭৩কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। যেটা দিয়ে এখানে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে একটি স্মার্ট বিল্ডিং তৈরী করা হবে। ২০২৩ সালের দিকে এই বিল্ডিং এর নিমার্ণ কাজ শুরু এবং ২০২৬ সাল থেকে প্রশিক্ষণ কার্যক্রম শুরু হবে বলে তিনি জানান।

তিনি আশা করেন, স্বল্প শিক্ষিত তরুণ তরুণীরা ঢাকামুখী বা বিদেশমুখী হতে না হয়ে নিজ জেলাতে প্রশিক্ষণ নিয়ে প্রযুক্তিখাতে নিজে আত্ননিয়োগ করতে পারবে। এখানে বিভিন্ন বিভাগ থাকবে, তার মধ্যে প্লাগ এন্ড প্লেইন একটি বিভাগ থাকবে, যেখানে বিনা মুল্যে শিশু কিশোর তরুণ তরুণী যেকোন বয়সের লোকজন এসে শিখনের মাধ্যমে আয় করতে পারবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাইটেক পার্কের মহাপরিচালক বিকর্ণ কুমার ঘোষ, জেলা প্রশাসক ইশরাত জাহান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) শৈলেন চাকমা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজরাতুন নাইম, সহকারী কমিশনার (ভুমি) ইয়াসিন আরাফাত রানা, জেলা প্রশাসনের সহকারী কমিশনার মঈন খান এলিছ প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!