শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

জেলা প্রশাসনের উদ্যোগে আজমিরীগঞ্জে বন্যার্ত মানুষের মাঝে খাদ্য বিতরণ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ২০ জুন, ২০২২

জেলার ৪টি উপজেলার ২২টি ইউনিয়নের প্রায় ৪৮৫১টি পরিবার বন্যায় প্লাবিত

সৈয়দ সালিক আহমেদ :

অব্যাহত পাহাড়ীঢল আর কুশিয়ারা নদীর পানিতে জেলার ৪টি উপজেলার ২২টি ইউনিয়ন ইতিমধ্যে বন্যায় প্লাবিত হয়ে গেছে। এতে প্রায় ৪৮৫১টি পরিবারের হাজার হাজার মানুষ পানি বন্ধি হয়ে পড়েছে। তাদের জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে পর্যাপ্ত খাদ্য সামগ্রী মওজুদ আছে, আমরা সকল মানুষকে নিরাপদে আশ্রয় কেন্দ্রে নিয়ে আসার ব্যবস্থা করেছি। আমরা সার্বক্ষনিক বন্যা পরিস্থিতির মনিটরিং করছি। ইতিমধ্যে ৯৩টি আশ্রয় কেন্দ্রে প্রায় ৫০০০হাজার মানুষ আশ্রয় নিয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক ইশরাত জাহান।

তিনি গতকাল রবিবার বিকাল ৩টায় আজমিরীগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকা ও সরকারী কলেজের আশ্রয় কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা জানান। এসময় তিনি আশ্রয় কেন্দ্রের মানুষের যাতে কোন ধরণের কষ্ট না হয় তার জন্য উপজেলা নিবার্হী কর্মকর্তা ও থানার ভারপ্রাপ্ত কর্মকতার্কে নির্দেশনা প্রদান করেন।

পরিদর্শনকালে তিনি কলেজ আশ্রয় কেন্দ্রে অবস্থানরত প্রায় ৩শতাধিক মানুষের মাঝে চাল, ডাল, চিড়া, তেল ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটসহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করেন।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরী, উপজেলা চেয়ারম্যান মতুর্জ হাসান, উপজেলা নিবার্হী কর্মকতার্ সুলতানা সালেহা সুমি প্রমুখ।

এদিকে জেলা প্রশাসন সূত্রে জানা যায়, বন্যা দূর্গত মানুষের সার্বক্ষনিক স্বাস্থ্য সেবা প্রদানের জন্য ১৩টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। বন্যায় দূযোর্গ মোকাবেলার করার জন্য পর্যাপ্ত খাদ্য সামগ্রী মওজুদ আছে।

বর্তমানে ৭০০ মেট্রিকটন চাল ২০লক্ষ টাকা এবং ২০০০ প্যাকেট শুকনা খাবার মওজুদ রয়েছে। এরমধ্যে বিতরণ করা হয়েছে প্রায় ১৫ মেট্রিকটন চাল এবং নগদ ৫লক্ষ টাকা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!