রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ১২:২৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

যুক্তরাষ্ট্রে নাবিক এর অথার্য়নে ও ডিবিসি’র বাস্তবায়নে বাহুবলে ইফতার সামগ্রী বিতরণ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ৪ এপ্রিল, ২০২২

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি :

প্রতিবছরের ন্যায় এবারো যুক্তরাষ্ট্রে নাবিক এর অথার্য়নে ও ডিবিসি’র বাস্তবায়নে উদ্যোগের হবিগঞ্জের বাহুবল উপজেলায় মিরপুর কোর্ট আন্দর জহুরুন্নেছা-মতিন স্বাস্থ্য কেন্দ্রে আলোচনা সভা ও দুই শতাধিক হত দরিদ্রদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।

গত ৩ এপ্রিল (রবিবার) সকাল ১১ টায় উপজেলার মিরপুর ইউনিয়নে কোর্ট আন্দর জহুরন্নেছা-মতিন স্বাস্থ্য কেন্দ্রে সামনে যুক্তরাষ্ট্রে নাবিক অথার্য়নে ও ডিবিসি’র বাস্তবায়নে ইফতার সামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছে। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, তেল, চিনি, ছোলা বুট, মশুর ডাল, লবণ, খেজুর, পেয়াজ ও আলু সহ দুই শতাধিক হত দরিদ্র দিন মজুর, এতিম মাদ্রাসা, কর্মহীন, প্রতিবন্ধী, অন্ধ, এতিমদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছে। উক্ত ইউনিয়নের বালুচর, বন্দর, কোর্ট আন্দর, কাইতপাড়া, মিজার্টুলা, মাহননগর, ঘোষপাড়া, লস্করপুর রেলষ্টেশন এলাকার মানুষ মাঝে।

দেওয়ান সৈয়দ বাছিত ফাউন্ডেশন এর সভাপতি দেওয়ান সৈয়দ আব্দুল ওয়াদুদ এর সভাপতিত্বে ও কোর্ট আন্দর জহুরুন্নেছা-মতিন স্বাস্থ্য কেন্দ্রে ব্যবস্থাপক সৈয়দ মাহমুদুল হাসান অনিকের পরিচালনায় আলোচনা সভা ও ইফতার সামগ্রী বিতরণকালে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শায়েস্তাগঞ্জ উপজেলা অনলাইন প্রেস ক্লাবের সভাপতি সৈয়দ আখলাক উদ্দিন মনসুর।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আমির চান খাঁ, কোর্ট আন্দর জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা রুকনউজ্জামান। সার্বিক সহযোগিতায় সৈয়দা ফাতেমা খাতুন।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, মিরপুর ইউনিয়নের কোর্ট আন্দর ঐতিহ্যবাহী এলাকার দেওয়ান সৈয়দ বাড়ির বাসিন্দা ও হবিগঞ্জের কৃতি সন্তান ও আমারদের গর্ব এবং বিশ্বখ্যাত চিকিৎসা বিজ্ঞানী যুক্তরাষ্ট্র টুলেইন মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. দেওয়ান সৈয়দ আব্দুল মজিদ এর ২০২০ সালে প্রতিষ্ঠিত নাবিক-যুক্তরাষ্ট্র অথার্য়নে ও ডিবিসি’র বাস্তবায়নে বাহুবল উপজেলা মিরপুর ইউনিয়নে কোর্ট আন্দর দেওয়ান সৈয়দ বাড়িতে “দেওয়ান সৈয়দ আব্দুল মতিন-জহুরুন্নেছা তরফদার” এর স্মরণে নামানুসারে জহুরুন্নেছা-মতিন স্বাস্থ্য কেন্দ্র শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ খলিলু রহমান।

উক্ত স্বাস্থ্য কেন্দ্রে প্রতি সপ্তাহে শুক্রবার ও শনিবার দুই দিন ব্যাপী হবিগঞ্জ সদর আধুনিক হাসাপাতাল বা সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য) ও মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা অসহায় রোগীদেরকে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ঔষধ প্রদান করে যাচ্ছে। এই ফ্রি চিকিৎসা কেন্দ্র সেবা দেওয়ায় এলাকাসহ জেলার বিভিন্ন উপজেলা হতে সপ্তাহে দুইদিন শতাধিক রোগী ফ্রি চিকিৎসা নিয়ে অনেকেই উপকৃত হচ্ছে।

তিনি আরো বক্তব্যে বলেন, এলাকায় প্রতি রমজান উপলক্ষে, ঈদ উপলক্ষে হত দরিদ্রদের মাঝে ইফতার সামগ্রী, শাড়ি, লুঙ্গি, শীতবস্ত্র ও মাংস সহ অসহায় পরিবারের বিয়েতে সাহায্য করে যাচ্ছেন নাবিক পরিবারের গ্রুপ।

বক্তব্য শেষে দোয়া মাহফিল সমাপ্তি পরে এলাকার দুই শতাধিক হত দরিদ্রদের মাঝে ইফতার সামগ্রী হাতে তুলে দেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!