সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফে ইছালে ছওয়াব উপলক্ষে ফান্দাউকি সভায় লক্ষাধিক ভক্তবৃন্দের ঢল

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ১৪ মার্চ, ২০২২

সৈয়দ আখলাক উদ্দিন মনসুর,ফান্দাউক দরবার শরীফ থেকে ফিরে :

হবিগঞ্জের লাখাই উপজেলার সীমান্তবতর্ী বি-বাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফ পীরে কামেল মোকাম্মেল হযরত শাহ সুফী আলহাজ্ব সৈয়দ আব্দুস সাত্তার নকশেবন্দী মোজাদ্দেদী (রহঃ) ও পীরে কামেল মোকাম্মেল হযরত শাহ সুফী আলহাজ্ব সৈয়দ নাসিরুল হক (মাসুম) আল ক্বাদরী চিশতী নকশেবন্দী মোজাদ্দেদী ফান্দাউকী দ্বয়ের ইছালে ছওয়াব উপলক্ষে ২দিন ব্যাপী ফান্দাউকী সভায় লক্ষাধিক ভক্তবৃন্দের ঢল।

গত ১১ ও ১২ মার্চ (শুক্রবার ও শনিবার) ২দিন ব্যাপী নাসিরনগর উপজেলার ফান্দাউক দরবার শরীফের এলাকায় বিশাল বড় মাঠ প্রাঙ্গণে প্রতিবছরের ন্যায় এবারও ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের পীর ও বাংলাদেশ আঞ্জুমানে খাদিমুল ইসলামের আমির শাহ সুফী আলহাজ্ব মাওলানা মুফতি সৈয়দ সালেহ আহমাদ মামুন আল হোসাইনী বলেছেন, ইসলামী হুকুমত প্রতিষ্ঠায় হক্ব দরবারের পীর মাশায়েখ ও হক্বানী আলেম উলামাদের ঐক্যের কোনো বিকল্প নেই।

সমগ্র বিশ্ব আজ চরম অশান্তি ও হতাশায় নিমজ্জিত। সারা বিশ্ব ইহুদি ও খ্রিষ্টানদের যৌথ ষড়যন্ত্রের বেড়াজালে আবদ্ধ। মুসলিম বিশ্ব প্রত্যক্ষ বা পরোক্ষভাবে তাদের গোলামীতে আবদ্ধ। এ মূহুর্তে দ্বীপ্ত ঈমানি চেতনায় উজ্জীবিত হয়ে বিশ্ব মুসলিমদের সুদৃঢ়, ঐক্য ও সাহসী প্রয়াশ একান্ত প্রয়োজন। আমাদের প্রিয় মাতৃভূমির শতকরা ৯০ ভাগ মুসলমানের দেশ হওয়া সত্ত্বেও আলেমদের বিশৃঙ্খলা, ইসলামী দলগুলোর অনৈক্য, পরস্পরের প্রতি হিংসা বিদ্বেষ, সংকীর্ণ দৃষ্টিভঙ্গির দরুন তাগুতি শক্তিগুলোর কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। তাই বর্তমান প্রেক্ষাপটে হক্ব দরবারের পীর মাশায়েখ ও হক্কানী আলেম-উলামাদের দায়িত্ব দেশী-বিদেশী ষড়যন্ত্র মোকাবেলায় আজ হক্কানি ওলামা মাশায়েখের ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।

পীর ছাহেব আরও বলেন, ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার কোরআন সুন্নাহ মোতাবেক জীবন গড়ার শিক্ষা দিয়ে থাকেন। এই ফান্দাউক দরবার শরীফ শরিয়তের পরিপন্থী কোন কর্মকান্ডকে সমর্থন করে না। যুগ যুগ ধরে আল্লাহ ও তাঁর রাসুলের পথের সন্ধান দিতে পীর-অলি আউলিয়া গণ তরিকতের ময়দানে কঠোর সাধনা করে গেছেন। কোরআন সুন্নাহর আলোকে পীর-অলি আউলিয়াগণ জীবন গড়ার উপদেশ দিয়ে গেছেন।

একমাত্র আল্লাহ ও তাঁর রাসুলের (সাঃ) সন্তুষ্টি লাভের উদ্দেশ্যে এবাদত বন্দেগীর মাধ্যমে জীবন পরিচালনা করতে হবে। আল্লাহর রেজামন্দি হাসিল করতে হলে হক্কানী পীরের কাছে বয়াত গ্রহণ করতে হবে। বর্তমান ফেতনা ফ্যাসাদের যুগে ঈমান আকিদা রক্ষা করার লক্ষ্যে হক্কানী পীর অলি-আউলিয়াদের অনুসরণের কোনো বিকল্প নেই। সত্যিকারের মুসলমান হতে হলে হক্ক দরবার এবং হক্কানী পীর মাশায়েখের সহব্বতে আসতে হবে। ইলমে শরীয়ত ও ইলমে তরিকতের ময়দানে কঠোর সাধনা করতে হবে। বর্তমান প্রেক্ষাপটে সমাজের অবস্থা অত্যন্ত নাজুক সুদ, ঘুষ, মদ, জুয়া।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!