সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নূরপুরে প্রকাশ্যে ছিনতাই’ ছিনতাইকারীর মোটরসাইকেল আটক,আতঙ্কে পথচারীরা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ১৪ মার্চ, ২০২২

স্টাফ রিপোর্টার :

শায়েস্তাগঞ্জ উপজেলার নূরপুর ইউনিয়নে একের পর এক ঘটছে প্রকাশ্যে ছিনতাইয়ের ঘটনা। এসব ঘটনায় সর্বস্ব খোয়ানোর পাশাপাশি হতাহতও হচ্ছেন অনেকে। মানুষের কষ্টে উপার্জন করা নগদ টাকা, মোবাইল ফোন, স্বর্ণালঙ্কারসহ মূল্যবান জিনিসপত্র নানা ভয়-ভীতি দেখিয়ে হাতিয়ে নিচ্ছে ছিনতাইকারী চক্রের সদস্যরা। রীতিমতো ভয়ঙ্কর হয়ে উঠেছে ছিনতাইকারী চক্র। ছিনতাইয়ের ঘটনাগুলো জনমনে আতঙ্ক বাড়িয়ে দিয়েছে। বিশেষ করে রাস্তায় চলাচলকারী লোকজনের মনে সারাক্ষণ ছিনতাই আতঙ্ক লেগেই থাকে।

গতকাল রবিবার সাড়ে ৮টার দিকে মহাসড়ক থেকে বাছিরগঞ্জ বাজার যাওয়ার পথে নূরপুর গ্রামের ইকরাম শাহ মাজার সংলগ্ন এলাকায় এক মোটরসাইকেল দিয়ে দুই ছিনতাইকারী এক পথচারীকে আটক করে তার সঙ্গে থাকা মোবাইল ও নগদ টাকা নিয়ে যায়। এসময় পথচারীর চিৎকারে স্থানীয়রা ছুটে আসলে ছিনতাইকারীরা মোটরসাইকেল রেখে পালিয়ে যায়।

সরজমিনে গিয়ে দেখা যায়, ছিনতাইকারীর কবলে পড়া পথচারী হচ্ছে নূরপুর গ্রামের খিরাজ মিয়ার ছেলে রবিন মিয়া।রবিন আমাদের প্রতিনিধিকে জানায় একজন লম্বা ও একজন খাটো ধরনের ছিনতাইকারী ছিল।

শায়েস্তাগঞ্জ থানায় খবর দিলে একদল পুলিশ ঘটনার স্থান পরিদর্শন করে ছিনতাইকারীর ব্যবহৃত মোটরসাইকেল থানায় নিয়ে যায়।

একটি সুত্রে জানা যায় ঐ ছিনতাইকারীরা নাকি একি রাত্রে আরও দুই জায়গায় ছিনতাই করে আসছে।

জানা যায়, ছিনতাইকারীরা বেশিরভাগ সময় ফাঁকা রাস্তাকেই বেছে নেয়। যেসব রাস্তায় যানজট হয় সেগুলো তারা এড়িয়ে চলে। তারা প্রায়ই ভোরবেলা ও সন্ধ্যার পর উপজেলার অলিপুর রেল গেইট থেকে সুতাং যাওয়ার সড়কে, ঢাকা- সিলেট মহাসড়ক থেকে পুরাসুন্দা যাওয়ার পথে,মহাসড়কের সুতাং ব্রীজ,মহাসড়ক থেকে বাছিরগঞ্জ বাজার যাওয়ার পথে যাতায়াতকারী যাত্রী ও অফিসগামীদের অনুসরণ করে ছিনতাই করে থাকে।

এছাড়াও তারা অটোরিকশা ও মোটরসাইকেল নিয়ে সাধারণের মতো ঘুরে বেড়ায়। তাদের কাউকে যখন তল্লাশি করা হয় তখন তাদের কাছ থেকে কিছুই পাওয়া যায় না। ছিনতাইকারীদের মূল টার্গেটে থাকে পথচারী নারী ও ব্যবসায়ীরা। ছিনতাইকারীদের কিছু গ্রুপ টার্গেটভিত্তিক কাজ করে।

পুলিশ এদের ব্যাপারে বিস্তারিত জানলেও ছিনতাইয়ের ঘটনা থামানো যাচ্ছে না কেন- এমন প্রশ্ন ভুক্তভোগীদের। এর একটি কারণ ছিনতাইকারীদের গ্রেফতার করা হলে তারা জামিনে বেরিয়ে এসেই আবার ছিনতাইয়ের সঙ্গে জড়িয়ে পড়ে। ছিনতাইকারী চক্রের নতুন সদস্যরা কোনো ঘটনা ঘটানোর পর গা ঢাকা দিয়ে এলাকা পরিবর্তন করে থাকে।

বেশিরভাগ ছিনতাইকারীই নেশাগ্রস্ত। নেশার টাকা জোগাতে তারা এ পথ বেছে নেয়। সচেতন মহলের ধারণা, মাদকের চালান আটকাতে না পারলে মাদকাসক্তদের ছিনতাই থেকে ফেরানো অসম্ভব। কারণ যখই মাদকাসক্তরা নেশাদ্রব্য গ্রহণের ইচ্ছা পোষণ করে তখনই তাদের প্রয়োজন হয় টাকার। আর রাস্তাঘাটে ছিনতাই করা অর্থ বা পণ্য তাদের সে চাহিদা পূরণ করতে পারে।

এজন্য বেশিরভাগ ক্ষেত্রে অনেক ছিনতাইকারী নেশার টাকার জন্যই ছিনতাইয়ের মতো খারাপ ও সমাজবিরোধী কাজে জড়িয়ে পড়ছে। সূত্রমতে, ছিনতাইকারীদের অনেকেই ভালো পরিবারের সন্তান। সঙ্গদোষে মাদকাসক্তে পরিণত হয়ে তারা ছিনতাইয়ের মতো অপরাধে জড়িয়ে পড়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!