সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ০৬:২৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

সুপ্ত মেধার বিকাশ ঘটে -বিজ্ঞান মেলায় প্রতিমন্ত্রী

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২২

সৈয়দ সালিক আহমেদ :

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী এমপি বলেছেন, দেশ স্বাধীনের সাড়ে ৩বছরের মধ্যে ১৯৭৪ সালে জাতির পিতা ভূ-উপগ্রহ প্রেরণ করেছেন।

তারই কন্যা জননেত্রী শেখ হাসিনা ইতিমধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইট চ্যানেল সফলভাবে উৎক্ষেপন করেছেন। আমাদের ২য় স্যাটেলাইট চ্যানেল পাঠানোর প্রস্তুতি চলছে। তিনি গতকাল জেলা শিল্পকলা একাডেমিতে ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য একথা বলেন।

তিনি আরো বলেন, শিক্ষার্থীদের মেধা বিকাশের সুযোগ করে দেয় এইসব বিজ্ঞান মেলা, আমাদের শিশুদের মাঝে যে সুপ্ত প্রতিভা আছে তার বিকাশ ঘটানো হচ্ছে এসব মেলার উদ্দেশ্য। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখতেন এমন একটি বাংলাদেশের যেখানে থাকবেনা দারিদ্র, থাকবে বিজ্ঞান এবং উন্নত রাস্তাঘাট। ইতিমধ্যে আমরা উন্নয়নের ১ম ধাপ অতিক্রম করেছি।

দক্ষ বিজ্ঞান ভিত্তিক জনশক্তি তৈরী করতে পেরেছি। আগে আমাদের বিমান মেরামতের জন্য বিদেশে পাঠাতে হতো, আর এতে খরচ হতো ৫/৬ কোটি টাকা। কিন্তু এখন আমাদের নিজস্ব বিজ্ঞানী দ্বারা নিজেরাই মেরামত করতে পারি। অর্থ সাশ্রয়ের পাশাপাশি আমাদের মেধা বিকাশের সুযোগ সৃষ্টি হয়েছে। এছাড়াও পরিবেশের বিরৃপ প্রভাব মোকাবেলার জন্য বিজ্ঞান ভিত্তিক উদ্ভাবনী করা হয়েছে।

‘‘স্মাট ফোনে আসক্তি-লেখাপড়ার ক্ষতি’’ এই প্রতিপাদ্য বিষয়ের আলোকে অনুষ্ঠানে জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার এস এম মুরাদ আলি, অতিরিক্ত জেলা প্রশাসক মিন্টু চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি রফিকুল আলম, বৃন্দাবন সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর ইলিয়াছ বখত চৌধুরী জালাল, মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর নজরুল ইসলাম, জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লাহ, সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, বিজ্ঞান ও উদ্বাবনী বিভাগের সভাপতি মতিউর রহমান, সাধারণ সম্পাদক মোশাহিদ মিয়া প্রমুখ।

মেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের ২৩টি ষ্টোল অংশগ্রহণ করে। আলোচনা সভা শেষে ২৩জন বিজয়ীকে পুরস্কার প্রদান করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!