মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

সঠিক তথ্য উপাত্তে টেকসই উন্নয়ন বাস্থবায়ন করা সম্ভব-জেলা প্রশাসক ইশরাত জাহান

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২২

স্টাফ রিপোর্টার :

হবিগঞ্জ জেলা প্রশাসক ইশরাত জাহান বলছেন, মাঠ পর্যায় থেকে সঠিক তথ্য উপাত্ত সংগ্রহ করা হলে যেকোন টেকসই উন্নয়ন কাজ বাস্থবায়ন করা সম্ভব। আর কাজ বাস্তবায়নের পর নিয়মিত ফলোআপ করতে হবে, তা না হলে জনগণ দীর্ঘমেয়াদী সুফল পাবেনা। স্থানীয় প্রশাসন এবং জনপ্রতিনিধিদেরকে সম্পৃক্ত করতে হবে। তাছাড়া সাধারণ মানুষকে সচেতনতার পাশাপাশি পরিবর্তিত স্বাস্থ্য ব্যবস্থাকে স্থায়ীরৃপ দিতে হবে।

তিনি গতকাল বুধবার সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে হাওর অঞ্চলে টেকসই পানি সরবরাহ স্যানিটেশন ও হাইজিন ব্যবস্থার উন্নয়ন প্রকল্পের হাইজিন প্রমোশন কার্যক্রম বাস্তবায়ন সম্র্পকে অবহিতকরণ সভায় প্রধান অথিতির বক্তব্যে একথা বলেন।

এসময় জনস্বাস্থ্য প্রকৌশল হাওর এলাকার স্যানিটেশন নিয়ে একটি প্রতিবেদন উপস্থাপন করা হয়। এতে বলা হয়, আজমিরীগঞ্জ বানিয়াচং লাখাই ও নবীগঞ্জ উপজেলার কিছু অংশ হাওর এলাকার অন্তর্ভুক্ত, উপজেলার নদী নালা হাওর বিলে বেষ্ঠিত বলে এই এলাকা ভাটি অঞ্চল নামে পরিচিত। বেশ কিছু হাওর এলাকায় এখনও খোলা ও ঝুলন্ত পায়খানা রয়েছে, যা সম্পূর্ণ অস্বাস্থ্যকর। অর্থনৈতিক প্রতিবন্ধকতা এবং অসচেতনতা এই দূর্বল স্যানিটেশনের প্রধান করাণ। টেকসই প্রযুক্তির অভাবে এসব এলাকার দরিদ্র জনগোষ্ঠীর পক্ষে স্বাস্থ্য সম্মত পায়খানা নিমার্ণ করা সম্ভব হচ্ছেনা। হাওর এলাকার বিভিন্ন জীব বৈচিত্রের কারণে ঐতিহ্যবাহী ও প্রচলিত স্যানেটারী ল্যাট্রিন নিমার্ণ কার্যকর হয়না। এছাড়া আরো জানানো হয় যে, জেলায় ৪৩টি ইউনিয়নে বেসরকারী সংস্থার মাধ্যমে হাইজিন প্রমোশন কার্যক্রম বাস্তবায়ন করা হবে।

স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ নাজমুল হাসানের সভাপতিত্ত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নিবার্হী প্রকৌশলী মোহাম্মদ নুরুল কবীর ভূইয়াসহ বিভিন্ন উপজেলা কর্মকতার্গণ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!