মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে চাঞ্চল্যকর তরুনী হত্যার ৭২ ঘন্টার মধ্যে রহস্য উদঘাটন,প্রেমিকসহ গ্রেফতার ২

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১

আনোয়ার হোসেন মিঠু, নবীগঞ্জ :

নবীগঞ্জ উপজেলার হরিনগর এলাকায় ধানক্ষেত থেকে উদ্ধারকৃত মেধাবী ছাত্রী জুবা বেগমের গলা কাটা লাশ উদ্ধারের ঘটনার ৭২ ঘন্টার মধ্যে ঘাতক প্রেমিকসহ ২ জনকে গ্রেফতারসহ ঘটনার রহস্য উদঘাটন করলো হবিগঞ্জ পিবিআই। গ্রেফতারকৃত প্রেমিক খলিল উদ্দিন বিজ্ঞ আদালতে স্বীকারোক্তি মুলক জবান বন্দি প্রদান করেছে।

গত ২৭ ডিসেম্বর সকালে নবীগঞ্জ থানা পুলিশ হাত-মূখ বাধাঁ অবস্থায় মেধাবী স্কুল ছাত্রী জুবা বেগমের গলা কাটা লাশ উদ্ধার করে। উপজেলার হরিনগর গ্রামস্থ টাউওয়ারের পার্শ্ববর্তী ধান ক্ষেত থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়। খবর পেয়ে পুলিশের সার্কেল এসপি আবুল খায়ের চৌধুরী, থানার অফিসার ইনর্চাজ মোঃ ডালিম আহমদসহ একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে লাশের ছুরতহাল শেষে ময়না তদন্তের জন্য হবিগঞ্জ মর্গে প্রেরণ করা হয়।

এ ব্যাপারে নিহতের পিতা সুফি মিয়া বাদী হয়ে ২৮ ডিসেম্বর অজ্ঞাতনামা দুর্বৃত্তদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। ঘটনাটি চাঞ্চল্যকর হওয়ায় হবিগঞ্জ পুলিশ সুপার এর নির্দেশে মামলাটি হবিগঞ্জ পিবিআই’কে তদন্তের দায়িত্ব দেয়া হয়। তদন্তভার পেয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই পুলিশের এসআই আব্দুল আহাদ পিবিআই পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগনের নিদের্শনায় তথ্য ও প্রযুক্তি ব্যবহার করে সন্দেহভাজন ২ জনকে তাৎক্ষনিকভাবে আটক করেন। এরা হলেন নিহত জুবা বেগমের প্রেমিক হরিনগর গ্রামের মিরাশ মিয়ার ছেলে বাসের হেলপার খলিল উদ্দিন (২০) ও একই গ্রামের মৃত ইশ্বাদ উল্লার ছেলে সবজি বিক্রেতা গোলাম হোসেন (৪৫)। আটককৃতদের ব্যাপক জিজ্ঞাসাবাদের পর পিবিআই পুলিশের নিকট ঘটনার লোমহর্ষণ বর্ণনা দিয়ে স্বীকারোক্তি প্রদান করে। পরে প্রেমিক খলিল উদ্দিন বিজ্ঞ আদালতে স্বীকারোক্তি মুলক জবানবন্দি প্রদান করে। পরে ৩০ ডিসেম্বর দুপুরে ২ জনকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

পিবিআই ইন্সপেক্টর আব্দুল মুক্তাদির ২ জনকে আটকের কথা স্বীকার করেছেন। প্রেমিকের দেয়া স্বীকারোক্তিমুলক জবানবন্দিতে সে জানায়, বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের মেধাবী ছাত্রী জুবা বেগম তার ছদ্মনাম রীমা বেগম পরিচয়ে ঘাতক প্রেমিক খলিল উদ্দিনের সাথে দীর্ঘদিন ধরে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এরই মধ্যে প্রেমিকা জুবা বেগম ছদ্মনাম রীমা বেগমের মোবাইল নম্বার সংগ্রহ করে দেয় একই গ্রামের মৃত ইশাদ উল্লার ছেলে সবজি বিক্রেতা গোলাম হোসেন। ঘটনার ১৫ দিন আগে ফোনালাপের মাধ্যমে উক্ত প্রেমিক জুটির দৈহিক মিলন হয়। ২৬ ডিসেম্বর জুবা বেগম প্রেমিক খলিল উদ্দিনের কাছে অসুস্থতার কথা বলে ২ হাজার টাকা ধার চায়। খলিল উদ্দিন রাতে দেখা করে ২ হাজার টাকা নিতে বলে।

এ ঘটনাটি খলিল উদ্দিনের সহযোগি গোলাম হোসেন এর আলোচনা করে। রাত অনুমান ১ টার দিকে খলিল উদ্দিন জুবা বেগমকে ফোন দিয়ে ঘর থেকে বের হয়ে আসতে বলে। প্রেমিকের ডাকে সারা দিতে এবং হাওলাত ২ হাজার টাকা আনার জন্য গভীর রাতে ঘর থেকে বের হয় জুবা বেগম ছদ্মনাম রীমা বেগম। হরিনগর গ্রামস্থ ধানক্ষেতে নিয়ে গিয়ে প্রেমিক খলিল উদ্দিন ও প্রেমিকা জুবা বেগম দৈহিক মিলন করে। এ দৃশ্য আড়াল থেকে দেখে সহযোগি গোলাম হোসেন। তার মিলন শেষ হলে সহযোগি গোলাম হোসেন ও জুবা বেগমের সাথে দৈহিক মিলনের প্রস্তাব দেয়। জুবা বেগম তা প্রত্যাখান করে।

এ সময় প্রেমিক খলিল উদ্দিন তার সহযোগির প্রস্তাবে সায় দিয়ে প্রেমিকা জুবা বেগমকে রাজি হতে বলে। তাতেও জুবা বেগম রাজি হয়নি। এক পর্যায়ে প্রেমিক খলিল উদ্দিনের সহযোগিতায় গোলাম হোসেন জোর পুর্বক ধর্ষনের চেষ্টা করে ব্যর্থ হয়ে তার পড়নের ওড়না দিয়ে হাত-মুখ বেধেঁ শ^াসরোধ করে হত্যার জন্য গলায় ওড়না পেছিয়ে ধরে। এক পর্যায়ে তাদের সাথে থাকা ব্লেড দিয়ে গলা কেটে হত্যা করে লাশ ফেলে পালিয়ে যায়।

উল্লেখ্য, উপজেলার বড় ভাকৈর (পুর্ব) ইউনিয়নের বাগাউড়া গ্রামের দিনমজুর সুফি মিয়ার মেয়ে মেধাবী স্কুল ছাত্রী জুবা বেগম (১৭) ২৬ ডিসেম্বর রাতে পরিবারের সাথে ঘুমিয়ে পড়ে। ভোর রাতে সুফি মিয়া ঘুম থেকে উঠে মেয়ে’কে ঘরে না দেখে খোজাঁখুজি করে পায়নি। ২৭ ডিসেম্বর সকালে স্থানীয় লোকজন ওই স্কুল ছাত্রীর গলা কাটা লাশ হরিনগর এলাকায় ধান ক্ষেতে পড়ে থাকতে দেখতে পায়। খবর পেয়ে নবীগঞ্জ থানার অফিসার ইনর্চাজ মোঃ ডালিম আহমদ এর নেতৃত্বে একদল ঘটনাস্থল গিয়ে গলা কাটা মৃতদেহ উদ্ধার করে ।

এ সময় নিহত স্কুল ছাত্রীর ছোট বোন জানায়, ঘটনার দু’দিন আগে মোবাইল ফোনে নিহত জুবা বেগম অজ্ঞাত লোকের সাথে রাগাম্বিত হয়ে কথা বলতে দেখেছে এবং একে অপরের মধ্যে উত্তোপ্ত গাল মন্দ হয়েছে। হরিনগর গ্রামের মিরাশ উদ্দিনের পুত্র বাসের হেলপার খলিল উদ্দিনের সাথে দীর্ঘদিন ধরে প্রেমের সর্ম্পক ছিল নিহত জুবা বেগমের।

স্থানীয়দেরও ধারনা ছিল প্রেম সংঘটিত কারনেই ওই প্রেমিক অজ্ঞাতনামা দুর্বৃত্তদের সহায়তায় জুবা বেগমকে ডেকে নিয়ে পরিকল্পিতভাবে নির্মমভাবে গলা কেটে হত্যা নির্ঝন স্থানে ফেলে পালিয়ে যায়। এলাকাবাসীর এমন ধারনার সুত্র ধরেই পুলিশ ব্যাপক অনুসন্ধান চালায়। এ ব্যাপারে নিহত জুবা বেগমের পিতা সুফি মিয়া বাদী হয়ে নবীগঞ্জ থানায় অজ্ঞাতনামা দুর্বৃত্তদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

ঘটনাটি চাঞ্চল্যকর হওয়ায় হবিগঞ্জ পুলিশ সুপার এসএম মুরাদ আলী মামলাটি হবিগঞ্জ পিবিআইকে তদন্তের দায়িত্ব দেন। তদন্তভার পেয়ে হবিগঞ্জের পিবিআই ৭২ ঘন্টার মধ্যে হত্যাকান্ডের রহস্য উদঘাটনসহ ঘাতকদের গ্রেফতার করে কারাগারে প্রেরন করেছে। এদিকে এলাকাবাসী অসহায় দিন মজুর কন্যা মেধাবী স্কুল ছাত্রী জুবা বেগমের হত্যাকারীদের ফাসিঁর দাবীতে মানববন্ধন করেছেন। বুধবার বিকালে স্থানীয় কাজিরগঞ্জ বাজারে উক্ত মানববন্ধন অনুষ্টিত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!