মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১২:০৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে পশুর হাটে ক্রেতা-বিক্রেতাদের উপচে পড়া ভিড়, স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব উপেক্ষিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ১১ জুলাই, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃ কঠোর লকডাউন চলছে। চারদিকে মৃত্যুর মিছিল । প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। কঠোর বিধিনিষেধ কার্যকর করতে জেলা, উপজেলা প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ, র্যাব, বিজিবি, আনসার মাঠে রয়েছে।
এতো বিধিনিষেধ উপেক্ষা করে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে বসছে পশুর হাট। হাজার হাজার লোকের সমাগম।

হাটে আসা ক্রেতা বিক্রেতাদের মাঝে নাই কোন সামাজিক দূরত্ব। এমনি কি অধিকাংশ লোকের মুখে মাস্ক নাই।
ঢাকা-সিলেট মহাসড়ক পাশেই এ পৌর পশুর হাটে প্রতি শনিবার হাট বসে।

শনিবার (১০ জুলাই) সরকারি কঠোর বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি উপেক্ষা করে পৌর পশুর হাটে আশাপাশের বিভিন্ন এলাকা থেকে কোরবানির পশু কেনাবেচা করতে আসেন ক্রেতা-বিক্রেতারা।

এ সময় বিন্দুমাত্রও সামাজিক দূরত্ব ছিল না হাটে। স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই ক্রেতা বিক্রেতাদের বেচাকেনা করতে দেখা যায় ।

ছিলনা ককোন সমাজিক দূরত্ব। অধিকাংশ ক্রেতা-বিক্রেতার মুখেই ছিল না মাস্ক। গাদাগাদি করে দাড়িয়ে আছে লোকজন।
স্বাস্থ্যবিধি না মানায় করোনা সংক্রমণ ছড়ানোর আশঙ্কা রয়েছে।
জেলার মধ্যে করোনা আক্রান্তের তালিকায় এখন পর্যন্ত শায়েস্তাগঞ্জের অবস্তান সব থেকে নিচে।

পশুর হাটে এভাবে জনসমাগম হলে ব্যাপক ভাবে সংক্রমন ছাড়াবে। আর তাতে করোনা আক্রান্তের তালিকায় শীর্ষে পৌছে যাবে শায়েস্তাগঞ্জ।

আব্দুস সালাম নামে এক গরু বিক্রেতা বলেন কে মাস্ক পড়লে শ্বাস কষ্ট হয়। তাই মাস্ক পড়িনাই। তবে পকেটে রাখছি যদি পুলিশে ধরে দেখাইতে পারমু।
আর আমরা গরিব মানুষ আমাদের করুনায় ধরবে না।

শায়েস্তাগঞ্জ পৌর পশুর হাটের ইজারাদার মোশাহিদ তালুকদার বলেন আমি সর্বাক্ত চেষ্ঠা করছি স্বাস্থ্যবিধি মেনে চলতে। মাস্ক বিহীন কোন ক্রেতা – বিক্রেতা কে হাটে প্রবেশ করতে দেয়া হয়না। অগোচরে কেউ প্রবেশ করলে তাকে মাস্ক দেই।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ মিনহাজুল ইসলাম বলেন স্বাস্থ্যবিধি অনুসরন করে পশুর হাট বসাতে ইজারাদার কে বলা হয়েছে । মাস্ক ও সামাজিক দূরত্ব রেখে বেচাকেনা করতে হবে। স্বাস্থ্যবিধি লঙ্ঘন করলে আইনানুগ ব্যবস্তা নেয়া হবে। বিধিনিষেধ কার্যকরে প্রশাসন মাঠে আছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!