সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শালিক পাখির ভালোবাসা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ৩০ মে, ২০২১

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি: কখনো কখনো মানুষকে পোষ মানানো কঠিন হয়ে দাঁড়ায় কিন্তু প্রাণিকুলের অন্যান্য প্রাণীকে পোষ মানানো অনেকাংশেই সহজ হয়ে যায় । সে ক্ষেত্রে কিছু কিছু মানুষ নির্দ্বিধায় অবলীলায় সে কাজগুলো করে যাচ্ছেন। এমন একটি কাজ করেছেন বৈষ্ণব ঠাকুর।

বৈষ্ণব ঠাকুর জানান, আমি প্রাণীর সাথে সময় কাটাতে পছন্দ করি, সে কারণেই বিভিন্ন রকম প্রাণীকে আমি পোষ মানাতে পারি খুব সহজেই। এই শালিক পাখিটিকে আমি গত দেড় মাস যাবৎ লালন পালন করছি, এখন সে আমাকে ছাড়া বুঝেনা , আমার কাছে থাকে, আমার কাছে খায় ,রাত্রে যখন আমি ঘুমাই ঠিক আমার পাশে এসে ঘুমায় । আমি যখন বেরিয়ে পড়ি তখন সে আমার সাথে বেরিয়ে পড়ে । এর জন্য অনেক উৎসুক মানুষ আমার পাশে আসেন এবং শালিককে খাওয়াতে চেষ্টা করেন ।

মানুষের ভালোবাসা আছে প্রাণীর প্রতি ,মানুষের প্রতিও, যদি সেই ভালোবাসাটা সঠিকভাবে উপস্থাপন করা যায়, এমন করেই বলছিলেন পাশের একজন মানুষ নাম তার রবিউল ইসলাম । তিনি বলেন, আমরা মানুষকেই হত্যা করে আবার মানুষকে মানুষকে ভালবাসি, কেন এমনটি হয়, সেটির পার্থক্য খুঁজে বের করার দায়িত্ব মানুষেরই । সে কারণেই প্রাণীর প্রতি ভালোবাসার মধ্য দিয়ে বৈষ্ণব ঠাকুর আমাদেরকে দেখিয়ে দিলেন ,কিভাবে ভালবাসতে হয় । আর সঠিক ভালোবাসা থাকলে এমন করেই প্রাণী যেমন ভালোবোসে পোষ মানে, মানুষও এমন করেই পোষ মানে।

ময়না পাখি মানুষ লালন পালন করে এবং পোষ মানে কথা ও বলে । মানুষের সুরে সুর মেলায়। এমন করেই এই শালিক পাখি কথা বলছে,শিষ দিচ্ছে, ভালোবাসার অপূর্ব নিদর্শন এই শালিক পাখির সম্পর্ক আমাদের অনেকেই ভাবিয়ে তুলে ।।যাত্রা পথের পথিক খানিকটা সময় শাকিলের এরকম আচরণ দেখে নিজেকে মুগ্ধ করেন এবং নিজের পরিবর্তনের জায়গাটি এমন করে তৈরি করেন।

ভালবাসা এমন করে তৈরি হয় যেমন করে শালিক তার মালিককে ভালোবাসলো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!