রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চাহিদামত ইফতারি না দিতে পারায় লাশ হতে হলো নবীগঞ্জের শরীফাকে

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ৯ মে, ২০২১

আনোয়ার হোসেন মিঠু,নবীগঞ্জ থেকে :

সিলেটের ওসমানীনগরে বিয়ের আট মাসের মাথায় শশুর বাড়ির লোকজনের নির্যাতনে শরিফা বেগম (২০) নামের ৫ মাসের অন্তঃসত্ত্বাএক গৃহবধূকে হত্যার অভিযোগ পাওয়া গেছে।

শনিবার (০৮ মে) দুপুরে নিহত গৃহবধু শরিফার স্বামী ওসমানী নগর উপজেলার উছমানপুর ইউপির তাহিরপুর গ্রামের আরশ আলীর বসতঘর থেকে শরিফার লাশ উদ্ধার করে থানা পুলিশ। নিহত শরিফা বেগম (২০) নবীগঞ্জ উপজেলার পিটুয়া গ্রামের শাকিম উল্যার ছোট মেয়ে।

নিহত গৃহবধূর পিত্রালয় থেকে রমজানের ইফতারি জামাকাপড় সহ বিভিন্ন উপঢৌকন না দেয়ার কারণে গৃহবধূ শরিফা বেগমের স্বামী শাশুড়িসহ পরিবারের লোকজন শারীরিক ও মানসিক নির্যাতন করে শরিফাকে হত্যার অভিযোগ করেছেন নিহতের ভাইসহ তার পিতার বাড়ির লোকজন।

এ ঘটনায় নিহত গৃহবধু শরিফার বড় ভাই ইসলাম উদ্দিন বাদি হয়ে শনিবার রাত পৌনে ৯টার দিকে নিহতরে স্বামী ও শাশুড়ীকে আসামি করে আত্মহত্যার পরোচনার অভিযোগ এনে ওসমানীনগর থানায় মামলা দায়ের করেন (মামলা নং-০৫) । মামলার প্রেক্ষিতে ওসমানীনগর থানার ওসি শ্যামল বণিকের নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে নিহতরে স্বামী আরশ আলী ও শাশুড়ী মিনারা বেগমকে আটক করেছে।

তবে গৃহবধূ শরিফা বেগমের স্বামী ও শাশুড়ি দাবি করেছেন শরিফা বেগম গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

পুলিশ ও নিহত গৃহবধুর পিতার পারিবার সূত্রে জানা, প্রায় ৮ মাস পূর্বে ওসমানী নগর উপজেলার উসমানপুর ইউনিয়নের তাহিরপুর গ্রামের মৃত ইছন আলীর পুত্র আরশ আলীর সাথে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের পিঠুয়া সদরাবাদ গ্রামের শাকিম উল্যার ছোট মেয়ে শরিফার বিয়ে হয়। বিয়ের কিছু দিন যেতে না যেতেই যৌতুকসহ বিভিন্ন উপঢৌকনের জন্য স্বামী আরশ আলী ও শাশুড়ী মিনারা বেগম মানসিক ও শারীরিক নির্যাতন করতে থাকেন গৃহবধূ শরিফাকে। শরিফা অন্তসত্ত্বা হয়ে পরায় স্বামী শাশুড়ির নির্যাতন সহ্য করে গর্ভের সন্তানের আলোর মুখ দেখাতে তাদের সকল নির্যাতন সহ্য করেই স্বামীর বাড়িতে পরে থাকেন।

চলতি রমজান মাসে তার পিত্রালয় থেকে ইফতারী দিতে দেরি করায় এবং ইফতারীর সাথে বরের জন্য আলাদা ভাবে সাজানো থালাসহ দামি উপঢৌকন না দেয়ায় অন্তঃসত্ত্বা শরিফার ওপর নির্যাতনের মাত্রা আরও বেড়ে যায়। শুক্রবার সন্ধ্যায় শরিফার পিত্রালয় থেকে স্বামীর বাড়ির লোকজনের জন্য ঈদের নতুন কাপর না আসাকে কেন্দ্র করে শাশুরীর সাথে কথা কাটাকাটির জের ধরে আরশ আলী ও মিনারা বেগম মিলে মারপিট করেন শরিফাকে। বিষয়টি তাৎক্ষনিক মোবাইল ফোনের মাধ্যমে শরিফা তার ভাইকে অবগত করে পরে কথা বলবে বলে ফোন রেখে দেন।

শনিবার (০৮ মে) বড় বোন শিপন আক্তার শরিফার স্বামী শাশুড়ীর জন্য নতুন কাপড় নিয়ে আরশ আলীর বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দিলেই পথিমধ্যে শরিফার বাসুরের মাধ্যমে খবর পান তার বোন খুবই অসুস্থ। এর কিছুক্ষনের মধ্যে আবার খবর আসে শরিফা আত্মহত্যা করে মৃত্যুবরণ করছে। খবর পেয়ে দুপুরে ওসমানী নগর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে শরিফার লাশ স্বামীর বাড়ি থেকে উদ্ধার করে।

লাশ উদ্ধারের পর সুরতহাল রিপোর্ট তৈরি কালে পুলিশ নিহত শরিফার শরীরের একাধিক স্থানে আঘাতের চিহ্ন পায়। পরে ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নিহত শরিফা বেগমের লাশ প্রেরণ করে পুলিশ।

নিহত গৃহবধূ শরিফা বেগমের বড় বোন শিপন আক্তার ও বড় ভাই ইসলাম উদ্দিন অভিযোগ করে বলেন, বিয়ের পর থেকেই তাদের বোনের ওপর তার স্বামী ও শাশুড়ী যৌতুকসহ নানা অযুহাতে নির্যাতন চালাতো।

তাদের নির্যাতনের কারনে তারা তাকে নিয়ে যেতে চাইলেও গর্বের সন্তানের অভিষ্যতের কথা চিন্তা করে তাদের বোন সব কিছু নিরবে সহ্য করে গেছে। তারা গরিব মানুষ লকডাউনের কারনে অভাবঅনটনে চলতি রমজান মাসে ইফতারী পাঠাতে দেরি ও আরশ আলীর জন্য আলাদা করে সাজানো থালা না দেয়ায় তার স্বামী ও শাশুড়ী শরিফাকে নানা ভাবে নির্যাতন করে। সর্বশেষ নতুন কাপড় পাঠাতে দেরি করায় তারা তাদের বোনকে নির্যাত করে মেরে ফেলেছে। তারা এর দৃষ্ঠান্তমূলক শাস্তি দাবি করেন।

ওসমানীগর থানার ওসি শ্যামল বণিক ঘটনার সত্যতা নিশ্চত করে বলেন, নিহত গৃহবধূ শরিফার লাশ তার স্বামীর বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে। নিহত গৃহবধুর শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। নিহতের বড় ভাই বাদি হয়ে আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে মামলা দায়ের করেছেন।

নিহতের ময়না তদন্তের রিপোর্ট পাওয়ার পর নিশ্চিত হওয়া যাবে ঘটনাটি হত্যা না অন্য কিছু। নিহতের স্বামী ও শাশুড়ীকে আটক করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!