মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জ পৌর সভার নির্বাচনে কে হচ্ছেন ধানের শীষের কান্ডারী মিঠু না ছাবির

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০

নবীগঞ্জ প্রতিনিধি ॥ আসন্ন পৌর সভার নির্বাচনে নবীগঞ্জে সরকারী দল আওয়ামীলীগের পাশাপাশি বিএনপির মেয়র পদে দুই প্রার্থীর মনোনয়ন লড়াই বেশ জমে উঠেছে। একদিকে নবীগঞ্জ উপজেলা বিএনপি, নবীগঞ্জ পৌর বিএনপি ও ছাত্রদল যুবদলসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের সমর্থন নিয়ে শক্ত অবস্থান নিয়েছেন পৌর বিএনপির বর্তমান আহবায়ক কমিঠির ১ম সদস্য ও সাবেক সহ সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মিঠু।

অপরদিকে থানা বিএনপির দু’একজন ও পৌর বিএনপির কয়েকজনকে সাথে নিয়ে বেশ বেকায়দায় পড়েছেন বর্তমান মেয়র ও পৌর বিএনপির সাবেক সভাপতি ছাবির আহমদ চৌধুরী। কে হচ্ছেন ধানের শীষের কান্ডারী মিঠু না ছাবির এনিয়ে বেশ কিছুদিন ধরে শহর জুড়ে চলছে ব্যাপক আলোচনা।

নবীগঞ্জ উপজেলা বিএনপিতে তেমন গ্রুপিং না থাকলেও নবীগঞ্জ পৌর বিএনপি কার্যত দু’ভাগে বিভক্ত। এক গ্রুপের নেতৃত্বে রয়েছেন পৌর বিএনপির সাবেক সভাপতি ছাবির আহমদ চৌধুরী, বর্তমান আহবায়ক কমিঠির ১ম যুগ্ম আহবায়ক আব্দুল আলীম ইয়াসীনি ও সাবেক সাংগঠনিক সম্পাদক যুবরাজ গুপ। অপর গ্রুপের নেতৃত্বে রয়েছেন পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান আহবায়ক কমিঠির যুগ্ম আহবায়ক নাজমুল ইসলাম, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান আহবায়ক কমিঠির ১ম সদস্য আনোয়ার হোসেন মিঠু ও সাবেক প্রচার সম্পাদক ও বর্তমান আহবায়ক কমিঠির যুগ্ম আহবায়ক অরবিন্দু রায়।

দলীয় বিশ্বস্থ সূত্রে জানাগেছে, গতকাল শনিবার কেন্দ্রীয় বিএনপির নেতৃবৃন্দের উদ্দ্যেগে বিএনপি কেন্দ্রীয় কমিঠির সমবায় বিষয়ক সম্পাদক, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান আহবায়ক কমিঠির ১ম যুগ্ম আহবায়ক হবিগঞ্জ পৌরসভার সাবেক পৌর মেয়র আলহাজ্ব জি.কে.গউছ নেতৃত্বে তার রাজনগরস্থ বাসভবনে উভয় গ্রুপের নেতৃবৃন্দ ও উপজেলা বিএনপির সিনিয়র নেতাদের নিয়ে একজনকে প্রার্থী করার ব্যাপারে এক বৈঠকে বসেন জেলা বিএনপির নেতারা। দীর্ঘ সময় বৈঠক চললেও শেষমেষ কোন সিদ্ধান্ত ছাড়াই বৈঠক শেষ হয়।

নাম প্রকাশে না করার শর্তে বৈঠকে উপস্থিত বিএনপির এক নেতা জানান, বৈঠকের এক পর্যায়ে জি.কে. গউছের নেতৃত্বে জেলা বিএনপির নেতৃবৃন্দ নবীগঞ্জ উপজেলা বিএনপির সিনিয়র নেতাদের নিয়ে বোর্ডে গিয়ে সিদ্ধান্ত নিলেও বর্তমান মেয়র ছাবির আহমদ চৌধুরী তাদের সিদ্ধান্ত না মানায় সারা দিনের চেষ্টা বিফলে যায়।

উল্লেখ্য, মেয়র পদে প্রার্থী হিসেবে স্ব স্ব গ্রুপের নেতারা নিজেদের গঠিত ওয়ার্ড কমিঠির সুপার ফাইভ নেতাদের মতামতের ভিত্তিতে প্রথমে আনোয়ার হোসেন মিঠু ও ছাবির আহমদ চৌধুরীকে প্রার্থী ঘোষণা করেন। পরবর্তীতে গত ৫ ডিসেম্বর শহরের একটি চাইনিজ রেষ্টুরেন্টে নবীগঞ্জ উপজেলা বিএনপি, নবীগঞ্জ পৌর বিএনপি ও ছাত্রদল যুবদলসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ আনোয়ার হোসেন মিঠুকে বিএনপির একক প্রার্থী হিসেবে ঘোষণা দেন। এর দু’দিন পর গত ৭ ডিসেম্বর শহরের গোল্ডেন প্লাজায় অপর গ্রুপের নেতৃবৃন্দ ছাবির আহমদ চৌধুরীকেও একক প্রার্থী ঘোষণা করেন।

এভাবে পাল্টাপাল্টি ঘোষণায় বিএনপির প্রার্থী নির্বাচন নিয়ে দেখা দেয় চরম সংকট। সংকট নিরসনে কেন্দ্রীয় বিএনপির পরামর্শে কেন্দ্রীয় বিএনপির সমবায় বিষয়ক সম্পাদক আলহাজ্ব জি.কে গউছ বিরোধ মীমাংসার উদ্দ্যেগ গ্রহন করেন। কিন্তু তা ব্যর্থ হয়েছে বলে দলীয় বিশ্বস্থ সূত্রে জানাগেছে। বিষয়টি তাৎক্ষনিক কেন্দ্রীয় নেতাদের জানিয়ে দিয়েছেন জেলা বিএনপির ১ম যুগ্ম আহবায়ক আলহাজ্ব জি.কে গউছ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!