মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে সরকারি ত্রাণ পেল ২৫ হাজার ৮’শ পরিবার

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ৩ জুন, ২০২০

মোঃ জামাল হোসেন লিটন, চুনারুঘাট (হবিগঞ্জ) থেকেঃ করোনা মহামারীর এই দুর্যোগ মুহুর্তে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় ২৫ হাজার ৮’শ পরিবার পেল সরকারি ত্রাণ। চা বাগান এলাকায় ত্রাণ পেয়েছে ৫ হাজার ৫’শ পরিবার।

তবে পাহাড়ী ও চা বাগান অধ্যুষিত এ উপজেলায় যে পরিমাণ ত্রাণ এসেছে তা অপ্রতুল। এক জরিপে দেখা গেছে পৌনে পাঁচ লাখ জনসংখ্যা অধ্যুষিত চুনারুঘাট উপজেলায় লক্ষাধিকের উপরে গরীব অসহায় ও দিনমজুর পরিবার আছে। যাদের প্রতিদিনের আয়-রোজগারে ঘর-সংসার চলে। চা বাগানে শ্রমিক আছে প্রায় ২২ হাজার। করোনার প্রভাবে এই জনসাধারণের এখনো অনেকে সরকারি ত্রাণের আওতায় আসেননি। অনেকেই পড়েছেন খাদ্য সংকটে।

চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ ও উপহার, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী এমপির পরামর্শক্রমে গরীব অসহায় মানুষদের মাঝে বণ্টন করা হয়েছে। সরকারি উপহার পেয়েছেন ভবঘুরে, দিনমজুর, চা শ্রমিক, পরিবহন শ্রমিক থেকে শুরু করে সাধারণ মানুষ।

করোনা সময়কালে সরকারের ত্রাণ বণ্টন অব্যাহত থাকবে। চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ বলেন, বরাদ্দকৃত সরকারি ত্রাণ ইউনিয়নের চেয়ারম্যান, পৌরসভার মেয়র ও সরকারি অফিসারদের মাধ্যমে বণ্টন করা হয়েছে। করোনা সময়ে ত্রাণ প্রক্রিয়া চলমান থাকবে। পর্যায়ক্রমে উপকারভোগীর সংখ্যা বাড়ানো হবে।

এ ব্যাপারে চুনারুঘাট প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্লাবন পাল বলেন, করোনা সময়কালে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় হতে এই উপজেলায় ২০০ মেট্রিক টন চাউলসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় খাবার কেনার জন্য ১৩ লাখ ৮০ হাজার টাকা বরাদ্দ আসে। এছাড়া শিশুদের পুষ্টিকর খাবার ও দুধ ক্রয়ের জন্য আসে ৩ লাখ ৮০ হাজার টাকা। যার বেশির ভাগ জনসাধারণের মধ্যে বিতরণ করা হয়েছে। আরো বরাদ্দ পাঠানো হয়েছে। পর্যায়ক্রমে বরাদ্দ চলে আসবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!