মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১১:১১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে উল্টো পথে হাটছেন কাপড় ব্যবসায়ীরা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৪ মে, ২০২০

সৈয়দ হাবিবুর রহমান ডিউক : এবার উল্টো পথে হাঁটছেন শায়েস্তাগঞ্জের ব্যবসায়ীরা। প্রথমে জনস্বাস্থ্য বিবেচনায় দোকানপাট ও শপিং মল না খুলার সিদ্ধান্তের কথা জানালেও এখন দেদারছে খোলা হচ্ছে দোকানপাট। আর এতে ক্রেতারা কোনো ধরনের শারীরিক দূরত্ব বজায় না রেখে এবং স্বাস্থ্যবিধি না মেনে ভিড় করে জামা-কাপড় কিনছেন।

আজ বৃহস্পতিবার (১8 মে) দুপুরে এমন দৃশ্যই দেখা গেছে।

গত ১০ মে থেকে সারা দেশে সীমিত আকারে সরকার ব্যবসা প্রতিষ্ঠান খোলার অনুমতি দিলেও জনস্বাস্থ্য বিবেচনায় ব্যবসা প্রতিষ্ঠান খুলছেন না ব্যবসায়ীরা।

জানা যায়, গত ৫ মে সামাজিক দূরত্ব বজায় রেখে সীমিত আকারে দোকানপাট খোলার প্রজ্ঞাপন জারি হওয়ার পর শায়েস্তাগঞ্জ ব্যবসায়ী সমিতি (ব্যকস) নেতৃবৃন্দরা ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছিল। পরে প্রশাসন ও সচেতন নাগরিক সমাজের অনুরোধে ও শায়েস্তাগঞ্জ উপজেলার জনসাধারণের সুরক্ষার কথা চিন্তা করে সেই সিদ্ধান্ত পরিবর্তন করেন ব্যবসায়ী নেতৃবৃন্দ। নতুন সিদ্ধান্ত অনুযায়ী ২৫ মে পর্যন্ত শপিং-মল, দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল শায়েস্তাগঞ্জ ব্যকস।

তবে বৃহস্পতিবার সকাল থেকে দেখা গেছে কর্তৃপক্ষের সিদ্ধান্ত না মেনে শায়েস্তাগঞ্জের দাউদনগর বাজারে প্রায় অর্ধেক দোকানি তাদের দোকান খোলা রেখে কাপড় বিক্রি করছেন। আর এতে জনসাধারণরা কোনো ধরনের শারীরিক দূরত্ব বা স্বাস্থ্যবিধি না মেনে ভিড় করে জামা-কাপড় কিনছেন। এতে চরম করোনা-ঝুঁকি রয়েছে বলে মনে করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

নাম প্রকাশে অনিচ্ছুক মার্কেটের কয়েকজন ব্যবসায়ীর সঙ্গে কথা বললে তারা জানান, দিনের দিন দোকান না খুলে তারা কী ধরনের আর্থিক কষ্টে আছেন তা শুধু তারাই জানেন, কাউকে বলে বুঝাতে পারবেন না। পেটের দায়ে তারা দোকান খুলেছেন। তবে ক্রেতাদের তারা স্বাস্থ্যবিধি মানার অনুরোধ করছেন সবসময়। কেউ মানছেন, কেউ মানছেন না। তারা নিজেরাও সতর্কতা অবলম্বন করছেন এবং মার্কেটে ঢুকার মুখে সবার হাতে হ্যান্ড স্যানিটাইজার স্প্রে করা হচ্ছে।

মার্কেটের অর্ধেকের মতো দোকান খোলা থাকার বিষয়টি স্বীকার করে দাউদনগর বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আতাউর রহমান মাসুক বলেন, আমি এমপি মহোদয় ও ইউএনও এর অনুরোধে ব্যকসের সকল সদস্যদেরকে সাথে নিয়ে আমরা দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু কিছু ব্যবসায়ীরা অন্যকারো যোগসাজশে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার জন্য দোকানপাট খোলা রেখে যাচ্ছে। আমি এ বিষয়ে আজকেই শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা বলে ব্যবস্থা নিব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!