মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে ইফতার বাজারে নেই উপচে পড়া ভীড়

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ৬ মে, ২০২০

সৈয়দ হাবিবুর রহমান ডিউক :শায়েস্তাগঞ্জে ইফতারের বাজারে নেই উপচে পড়া ভীড়। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসের মধ্যেই এসেছে পবিত্র মাহে রমজান।

আজ বুধবার ১২তম রমজানে শায়েস্তাগঞ্জ কোথাও ছিল না ইফতার কেনা-বেচার ধুম। শায়েস্তাগঞ্জ এর বিভিন্ন ইফতারির বাজারেও নেই বাহারি ইফতার কেনা-বেচার ব্যস্ততা। এ এক অন্য রকম রমজান মাস উদযাপন করতে চলছে দেশের ধর্মপ্রাণ মুসলমানরা।

শত শত বছর ধরে রমজানে ইফতার বিকিকিনি হয়ে এলেও এবারের দৃশ্য ভিন্ন। নেই বাহারি ইফতার, নেই হাঁকডাক।

সরেজমিনে দেখা যায়, শায়েস্তাগঞ্জ এর গলিতে গলিতে নেই বাহারি ইফতারের মেলা। তবে কোন কোন দোকানদার সীমিত আকারে কিছু ইফতার বিক্রি করতেছেন। শায়েস্তাগঞ্জ উপজেলার অলিপুরের গুলে মদিনা হোটেল এর ম্যানেজার কাউসার আহমেদ বলেন, ভাই ১মাস দশদিন ধরে দোকান বন্ধ, বাচার আর কোন উপায় দেখসি না, তাই জীবন বাচাতে কিছু জিনিস বানাইতাছি বিক্রি করার জন্য।

সুতাং বাজারের ব্যবসায়ী কালা মিয়ার ও একই অবস্থা, তিনি বলেন, জিলাপি কেজি ৮০ টাকা, ছোলা ১০০ টাকা, পেয়াজু ১০০ টাকা কেজি ধরে বিক্রি করেন। কিন্তু এবার ক্রেতা নেই বললেই চলে, আর দোকান মাত্র দুই ঘন্টা খোলা রাখেন তিনি। তবে রোযাদাররা হরেকরকম ইফতারি না পেয়ে ফলমুলের দিকে নজর দিচ্ছেন। অনেকেই ইফতারিতে আপেল, মালটা, তরমুজ কিনে নিচ্ছেন হাতের নাগালের দামের মধ্যেই। ফল কিনতে আসা পুটিয়া গ্রামের স্কুল মাস্টার সুজন মিয়া বলেন, করোনার কারণে সবরকম ইফতারির আইটেম বাড়িতেই তৈরি করে খান তারা, তিনি খেজুর নিতে এসেছেন বাজারে।

অন্য বারের মতো আস্ত মুরগির ফ্রাই, জালি কাবাব, সুতি কাবাব, টিকা কাবাব, শাহী কাবাব, কবুতরের রোস্ট, কোয়েলের রোস্ট, ডিম চপ, ডিম কোপ্তা, ভেজিটেবল রোল, চিকেন রোল, দইবড়া, হালিম, লাচ্ছি, পনির পাচ্ছেন না রোযাদাররা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!