মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:১৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

খান্দুরা সাঈয়্যেদিয়া দরবার শরীফের পবিত্র ওরস সম্পন্ন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৫ ফেব্রুয়ারী, ২০১৯

সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, শায়েস্তাগঞ্জ(হবিগঞ্জ) প্রতিনিধি ॥ হবিগঞ্জের মাধবপুর উপজেলার ছাতিয়াইন ইউনিয়নের সীমান্তবর্তী বি-বাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার চাপরতলা ইউনিয়নের ঐতিহ্যবাহী খান্দুরা সাঈয়্যেদিয়া দরবার শরীফের আওলাদে রাসুল হযরত সৈয়দ নজিবুল হোসেন ওরফে জলফু মিয়ার স্বরণে প্রতি বছরের ন্যায় এবারো ৯২তম বার্ষিক পবিত্র ওরস শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। ওরসের শুরুতে রওজায় গিলাফ ছড়ানো ও গোসল করানো হয়। বিকেলে দরবার শরীফে ভক্তদের মানতের শতাধিক পশু জবাই করা হয়।

সন্ধ্যা থেকে ওরসের আশপাশ এলাকায় শতাধিক বিভিন্ন দোকান, শতাধিক কাফেলায় দেশের বিভিন্ন স্থান থেকে আগত বাউল শিল্পীরা গান পরিবেশন করেন। এর পূর্বে সারা দিন কোরআন খতম, জিয়ারত, খান্দুরা সাঈয়্যেদিয়া হাফিজিয়া মাদ্রাসার ছাত্রদের পাগড়ী পড়ানো, জিকির আসকার ও মিলাদ মাহফিল অনুষ্টিত হয়। রাত ১২টা ১ মিনিটে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে পবিত্র ওরস শেষ হয়। আখেরী মোনাজাত পরিচালনা করেন দরবার শরীফের সভাপতি পীরজাদা সৈয়দ রফিকুল হোসেন রফিক।

পবিত্র ওরসে আগত আশেকান ভক্তদের সার্বিক তত্বাবধানে সেবা করেন দরবার শরীফের খেলাফত প্রাপ্ত গদ্দীনিশীন পীরে কামেল তরীকতে বরহক হাকিকতে জিহাদী আওলাদে রাসুল বড় হুজুর সৈদয় মুজিবুল হোসেন লিটন ও গদ্দীনিশীন পীরে কামেল আওলাদে রাসুল ছোট হুজুর সৈয়দ আশরাফুল হোসেন জনি।

চুনারুঘাট উপজেলার ঐতিহ্যবাহী মুড়ারবন্দ হযরত সৈয়দ শাহ্ নাসির উদ্দিন সিপাহসালাহ (রহ:) সহ ১২০ আউলিয়ার দরবার শরীফের মোতাওয়াল্লী সৈয়দ সফিক আহমেদ চিশতী সফি জানান, দেশের বিভিন্ন স্থান হতে হাজার হাজার আশেকান ভক্ত ও মুরিদানরা প্রতি বছরে খান্দুরা সাঈয়্যেদিয়া দরবার শরীফে পবিত্র ওরসের সময় মানত পূরণের জন্য একানে এসেছেন।

এবং পীরজাদা সৈয়দ রফিকুল হোসেন রফিক, গদ্দীনিশিন পীরে কামেল আওলাদে রাসুল বড় হুজুর সৈয়দ মুজিবুল হোসেন লিটন ও ছোট হুজুর সৈয়দ আশরাফুল হোসেন জনি এর কাছে এসে ভক্তবৃন্দ ও মুরিদানদের মনের আশা পূরণ হয়েছে। আশেকান ভক্তবৃন্দরা জানান, অলি আউলিয়ার মাজারে আল্লাহর সন্তুষ্টির লাভের জন্য দেশ বিদেশ হতে ভক্তবৃন্দ ও মুরিদানরা খান্দুরা দরবার শরীফে আসেন। এখানে যারা আসেন মহান আল্লাহ অলি আউলিয়াদের ওসিলায় তাদের মনের আশা পূরণ করেন।#

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!