মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:০৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

সৌদিতে ৫ মাস নির্যাতনের শিকার নবীগঞ্জের রোশনা দেশে ফিরেছে

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ৯ ডিসেম্বর, ২০১৮

আজিজুল ইসলাম সজীব ॥ স্বচ্ছল জীবনের স্বপ্ন নিয়ে দেশ ছেড়ে সৌদি আরবে গৃহকর্মীর কাজে গিয়েছিলেন নবীগঞ্জ উপজেলার রোশনা বেগম নামের এক গৃহবধূ। সেখানে গিয়ে অবর্ণনীয় নির্যাতন নিপীড়নের শিকার হওয়ায় তার স্বচ্ছলতার স্বপ্ন দুঃস্বপ্নে রূপ নেয়। শারিরিক, মানসিক নির্যাতনের শিকার হয়ে শুধু প্রাণ নিয়ে গত বৃহস্পতিবার রাতে দেশে ফেরেন রোশনা বেগম। বর্তমানে তিনি নবীগঞ্জ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় আদালতে একটি মামলা দায়ের করেছিলেন তার স্বজনরা। কিন্তু মামলা তুলে নেয়ার জন্যও হুমকি ধামকি দিয়েছে দালাল চক্র। শুক্রবার বিকেলে এ প্রতিবেদকের কাছে নির্যাতনের শিকার নারী এমন নির্মম ঘটনার বর্ণনা দেন।

নবীগঞ্জ উপজেলার বাউসা ইউনিয়নের শান্তিপুর গ্রামের আশ্বব উদ্দিনের কন্যা স্বামী পরিত্যক্তা রোশনা বেগমকে ১ লাখ টাকার বিনিময়ে সৌদি পাঠাবে এমন প্রলোভন দেয় দালালচক্র। দরিদ্র বাবা-মায়ের মুখে হাসি ফোটাতে এক লাখ টাকা দিয়ে গত ৬ জুলাই স্বপ্নের দেশ সৌদিতে পাড়ি জমায় রোশনা বেগম। সে দেশে যাওয়ার পর থেকেই তার উপর অমানুষিক নির্যাতন চালানো হয় বলে জানায় রোশনা বেগম।

নবীগঞ্জ হাসাপাতালে চিকিৎসাধীন রোশনা এ প্রতিনিধিকে জানায়, কাউছার নামের এক দালালের কথায় সে বিশ্বাস করে এক লাখ টাকা দিয়ে সৌদিতে যায়। সেখানের যাবার পর তাকে তালাবদ্ধ ঘরে রেখে কয়েকজন যুবক মিলে পাঁচ মাস শারীরিকভাবে নির্যাতন করেছে। তারা বলেছে, দালাল কাউছারের কাছ থেকে তাকে পাঁচ লাখ টাকা দিয়ে কিনে নিয়েছে। তাদের কথা মানতেই হবে। স্বপ্নের দেশে সৌদিতে যাওয়ার পর পাঁচ মাস ধরে তাকে দেশে ফোন করতে দেয়নি দালাল চক্র।

এ ঘটনায় রোশনার স্বজনরা হবিগঞ্জ আদালতে একটি মানবপাচার মামলা দায়ের করেন। এ খবর শুনে দালালরা মিথ্যা অভিযোগ দিয়ে সে দেশের পুলিশের কাছে তুলে দেয় রোশনাকে। এরপর গত বৃহস্পতিবার রোশনাকে বাংলাদেশে পাঠায় পুলিশ। এখন দেশে আসার পর সে ঠিক মতো চলাফেরাও করতে পারছে না। অবশেষে পরিবারের লোকদের সহযোগিতায় গত শুক্রবার বিকেলে নবীগঞ্জ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে।

নির্যাতিতা রোশনার বোন শিফা বেগম জানান, তার বোনের কোন খোঁজ খবর না পাওয়ায় বিজ্ঞ আদালতে মানব পাচার আইনে দালালের বিরুদ্ধে মামলা করেছেন। এরপর থেকে মামলা তুলে নিতে হুমকি ধামকি দিচ্ছেন দালাল চক্র। এ ঘটনার সুষ্ট বিচারের পাশাপাশি দালালদের শাস্তি দাবী করছেন তারা। স্থানীয় ইউপি সদস্য সাইফুর রহমান জানান, এ ঘটনা একাধিকবার চেষ্টা করেও সামাজিকভাবে কোন সমাধান করতে পারেননি।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার আঃ সামাদ বলেন, রোশনাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করার কারণে সে দুর্বল হয়ে পড়েছে। তার পর্যাপ্ত চিকিৎসার প্রয়োজন রয়েছে।

এ ব্যাপারে নবীগঞ্জ থানার ওসি অপারেশন নুরুল ইসলাম ভুঁইয়া জানান, আদালত থেকে এখন পর্যন্ত এ ধরনের অভিযোগপত্র বা কোন বার্তা এখন পাই নি। আমাদের কাছে মামলার বিষয়ে আদালত থেকে আসলে আমরা অবশ্যই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!