রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৫:৫৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে ১০০ টিরও বেশি পূজা মন্ডপে অনুষ্ঠিত হয়েছে সরস্বতি পূজা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০১৮

শংকর শীল,চুনারুঘাট(হবিগঞ্জ)থেকেঃ সনাতন ধর্মালম্বীদের অন্যতম এই ধর্মীয় উৎসব ও বিদ্যা ও জ্ঞানের অধিষ্ঠাত্রী দেবী সরস্বতি পূজা। মাঘ মাসের শুক্লপক্ষের পঞ্চমী তিথিতে এ সরস্বতি
দেবীর পূজা হয়ে থাকে। এ দেবী বিদ্যা, বাণী ও সুরের অধিষ্ঠাত্রী হিসেবে পরিচিত। এবং রাজহংস এই দেবীর বাহন। সারাদেশের ন্যায় ২২ জানুয়ারী সোমবার হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সনাতন ধর্মালম্বীরা সরস্বতি দেবীর পূজা ভাবগম্ভীর্যের মাধ্যমে পালন করেছেন।

এ উপজেলায় ১০০ টিরও বেশি মন্ডপে অনুষ্ঠিত হয়েছে সরস্বতি পূজা। এদিকে পৌরসভার পূর্ব বড়াইল গ্রামের শ্রীশ্রী মদন মোহন জিউর বিগ্রহ আখড়ায় বীণাপানি সংঘের আয়োজিত সরস্বতি পূজা, ওই গ্রামের ডাঃ কালিপদ আচার্যের বাড়িতে সরস্বতি পূজা ও মানিক আচার্যের বাড়িতে সরস্বতি পূজা, হাতুন্ডা বাসুদেব মন্দিরে, হাতুন্ডা বাসুদেব মন্দিরের পাশ্বে বিদ্যার্থী সংঘ, চুনারুঘাট পৌরশহরের জেসিএস মার্কেটের সরস্বতি পূজা, চুনারুঘাট সরকারি কলেজ সরস্বতি পূজা, গালর্স স্কুল সরস্বতি পূজা, ডিসিপি হাই স্কুলের ছাত্র ছাত্রীদের আয়োজিত সরস্বতি পূজা, উপজেলার মিরাশী ইউনিয়নের রুপসপুর পূজা উদযাপন যুব সংঘ, পশ্চিম পাকুড়িয়া যুব সংঘ, উওর রানীগাও সাতগরিয়াগাও সনাতন যুব সংঘের সরস্বতি পূজা সহ উপজেলার বেশকয়েকটি পূজা মন্ডপ ঘুরে দেখা যায়,বিভিন্ন শিক্ষা -প্রতিষ্ঠান ও বিভিন্ন মন্দির, সার্বজনীন ও ব্যাক্তিগত ভাবে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মাধ্যমে পালিত হয়েছে সরস্বতি দেবীর পূজা। সরস্বতি পূজা শিক্ষা -প্রতিষ্ঠান গুলো সন্ধ্যা পরপরই সমাপন করা হয়। মন্দির ভিত্তিক ও সার্বজনীন পূজা মন্ডপ গুলোতে রাত ১২ টা ১টা পর্যন্ত সরস্বতি পূজা অনুষ্ঠিত হয়েছে।

সরস্বতি পূজার পরে প্রতিমা গুলো যত্ন সহকারে মন্দিরে নতুবা বাসা -বাড়িতে রাখা হয়। অনেকে আবার প্রতিমা বিসর্জন করেন। এবিষয়ে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের চুনারুঘাট উপজেলার শাখার সাধারণ সম্পাদক প্রনয় পাল জানিয়েছেন, শিক্ষা -প্রতিষ্ঠান ও বিভিন্ন মন্দির, সার্বজনীন ও ব্যাক্তিগত ভাবে বিদ্যা ও জ্ঞানের দেবী সরস্বতি পূজা বেশিই হয়ে থাকে। এবার ১০০ টিরও বেশি পূজা মন্ডপে অনুষ্ঠিত হয়েছে সরস্বতি পূজা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!