সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

এমপি কেয়া চৌধুরী’র উপর হামলার প্রতিবাদে স্নানঘাটের লালপুর-নিধনপুরে মানববন্ধন ও সমাবেশ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭

বাহুবল প্রতিনিধি ॥ হবিগঞ্জ-সিলেট সংরক্ষিত আসনের সংসদ সদস্য এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীর উপর হামলাকারীদের শাস্তির দাবিতে ফুঁসে উঠেছে বাহুবলের জনতা।

প্রতিবাদী জনতা গতকাল শনিবার বাহুবল উপজেলার স্নানঘাট ইউনিয়নের হিন্দু অধ্যুষিত হোসেনপুর, লালপুর, নিধনপুর, স্যামপুর ও গোয়ালবাদা ৫ গ্রামবাসী গ্রামের উদ্যোগে এক প্রতিবাদ সভা ও মানববন্ধন করেছে।

নিধনপুর গ্রামের বিশিষ্ট মুরুব্বী শশাংক রঞ্জন দাশের সভাপতিত্বে ও সবিনয় দাশের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক ফরিদ মিয়া তালুকদার, বাহুবল সন্ত্রাস-দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক আব্দুর মোছাব্বির শাহিন, উপজেলা যুবলীগের আহ্বায়ক অলিউর রহমান অলি, যুগ্ম আহ্বায়ক মোশাহিদ আলী, সাবেক ইউপি চেয়ারম্যান হরমুজ আলী, উপজেলা কৃষকলীগের সহ-সভাপতি মোঃ নূরুল ইসলাম নূর, সাধারণ সম্পাদক সুহেল আহমেদ, সাবেক ছাত্রলীগ নেতা শেখ সাবাজ মিয়া, উপজেলা আওয়ামীলীগ নেতা মিনহাজ উদ্দিন চৌধুরী, যুবলীগ নেতা ডা. হারুনুর রশিদ (সোহাগ), ৭নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি সুভাষ দাশ, সাধারণ সম্পাদক রিপন দাশ, ৯নং ওয়ার্ড সভাপতি সুরেন্দ্র দেব নাথ, সাধারণ সম্পাদক রণধীর দাশ, স্নানঘাট ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক মনির খান, স্নানঘাট ইউনিয়ন কৃষকলীগ সভাপতি লুৎফুর রহমান আখঞ্জী, সুজাত মিয়া, সাবাজ মিয়া, মেম্বার বিকাশ দাশ, রাধানন্দ দাশ, অন্নদা চরণ দাশ, সাবেক মেম্বার ধীরেন্দ্র দাশ, খোকা দাশ, রিপন দাশ, সত্যেন্ত দাশ, মোহিত লাল দাশ (লিপটন), উত্তম কুমার দাশ, জুয়েল দাশ, অজয় দাশ, সৌরভ দাশ, বিশ্বজিৎ দাশ, রবিন্দ্র দাশ, ধীরেন্দ্র দাশ, অনুকুল দাশ, চিত্তরঞ্জন দাশ, স্বপন দাশ, প্রাণকৃষ্ণ দাশ, রামকৃষ্ণ দাশ, শ্যামল দাশ, রাজু দাশ, গোপীকেশ দাশ, সবুজ দাশ, পিংকু দাশ, অরুন দাশ, কৃপেশ দাশ, প্রবিন্দ্র দাশ, অর্জুন দাশ, রতন দাশ, সুজন দাশ, সোহেল দাশ, অলক দাশ, নারায়ন দাশ, রিংকু দাশ, রাকেশ দাশ, সুবোধ দাশ, রাজীব দাশ, মিথুন দাশ, বিজিত দাশ, রনি দাশ, কংকন দাশ, প্রসেনজিৎ দাশ, বিধুর দাশ, গৌতম দাশ প্রমুখ।

প্রতিবাদী জনতার বক্তব্য এমপি কেয়া চৌধুরী একজন সৎ ও পরিশ্রমি রাজনীতিবিদ। তিনি সরাসরি ভোটে নির্বাচিত সাংসদ না হয়েও এলাকার সুখে-দুখে মানুষের পাশে এসে দাড়াচ্ছেন। মসজিদ-মন্দির, রাস্তা-ঘাট ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বরাদ্দ দিয়ে উন্নয়ন কাজ করছেন।

উন্নয়নমূলক কাজের পাশপাশি তৃণমূলের প্রান্তিক জণগণের সাথে মিলেমিশে তাদের ভালবাসা অর্জনে তিনি পুরোপুরি সক্ষম হয়েছেন। ক্ষমতা পেয়ে অধিকাংশ নেতা-নেত্রীরাই যেখানে প্রভাব প্রতিপত্তি অর্জনে ব্যস্ত সেখানে কেয়া চৌধুরী ব্যতিক্রমি একটি নাম। তাই বর্তমান গতানুগতিক রাজনীতি তাঁর এই পথচলা স্বাভাবিক ভাবেই মেনে নিচ্ছে না। তাঁর উন্নয়ন কাজে বিভিন্ন ভাবে বাধা প্রদান করছে। এরই জের ধরে গত শুক্রবার (১০ নভেম্বর) বিকেলে বাহুবল উপজেলার মিরপুরস্থ বেদে পল্লীতে আর্থিক অনুদান বিতরণকালে হামলার শিকার হন এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী।

এর আগে ঘটনার দিন ১০ নভেম্বর সন্ধ্যায় বাহুবল বাজারে স্থানীয় জনতার উদ্যোগে তাৎক্ষনিক বিক্ষোভ মিছিল ও পথ সভা করে। পরে দিন ১১ নভেম্বর বাহুবল বাজারে সচেতন জনতার ব্যানারে বিক্ষোভ মিছিল ও বিরাট প্রতিবাদ সভা, ১২ নভেম্বর বাহুবল উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের ব্যানারে মানববন্ধন, স্মারকলিপি প্রদান ও প্রতিবাদ সমাবেশ, ১৩ নভেম্বর বিকালে নারিকেলতলা চারগ্রামবাসীর উদ্যোগে প্রতিবাদ সমাবেশ, সন্ধ্যায় নন্দনপুর বাজারে লামাতাশি ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ ও রাতে মানিকা বাজারে স্থানীয় জনতার উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হয়।

১৫ নভেম্বর সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মৃণাল কান্তি দেবের কাছে কেয়া চৌধুরী এমপি’র উপর সন্ত্রাসী হামলার বর্ণনা দেন প্রত্যক্ষদর্শীরা।

১৬ নভেম্বর বাহুবল উপজেলা পরিষদের সামনের সন্ত্রাস-দূর্নীতি প্রতিরোধ কমিটির ব্যানারে দীর্ঘ ৫ ঘন্টা অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ মিছিল করে আগামি ২৬ নভেম্বরের ঢকা-সিলেট মহাসড়ক অবরোধ কর্মসূচীর ঘোষণা করে। ১৭ নভেম্বর উপজেলার পুটিজুরী ও ডুবাঐ বাজারে স্থানীয় জনতার ব্যানারে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে নিন্দা জানাচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!