মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জের কোন সড়কে অবৈধ চান্দের গাড়ি নছিমন করিমন চলাচল করতে পারবে না

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১১ ডিসেম্বর, ২০১৪

145896হবিগঞ্জ থেকে : ঢাকা-সিলেট মহাসড়কে কোন প্রকার ট্রাক্টর চলাচল করতে দেয়া হবে না। আর জেলার কোন সড়কে অবৈধ চান্দের গাড়ি, নছিমন, করিমন চলাচল করতে পারবে না। যদি কোন সড়কে চান্দের গাড়ি, নছিমন, করিমন চলাচল করে তাহলে ওইসব গাড়ির মালিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। গতকাল বুধবার হবিগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। হবিগঞ্জ শহরের প্রধান সড়ক ও আশপাশ এলাকায় সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ট্রাক্টর প্রবেশ করতে পারবে না। ট্রাক্টর মালিকদেরকে আগামী জুন মাস পর্যন্ত সময় বেঁধে দেয়া হয়েছে।

জুন মাসের পর জেলায় সকল প্রকার ট্রাক্টর চলাচলও বন্ধ করে দেয়া হবে। জুন মাসের পর ট্রাক্টরগুলোকে অন্যভাবে রূপান্তরিত করে চালানোর নির্দেশ দেয়া হয়। জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির, এমপি অ্যাডভোকেট কেয়া চৌধুরী, পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ নাহিজ, বিভিন্ন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারসহ সরকারি কর্মকর্তাগণ।
সভায় হবিগঞ্জ-লাখাই রোডে চলাচলকারী চান্দের গাড়ি মালিক সমিতির সভাপতি কাজী মলাই জানান, চান্দের গাড়ি হবিগঞ্জের বড় বড় রাস্তা তৈরি হওয়ার পূর্ব থেকেই ছিল। এগুলো থাকাতে জেলার প্রত্যন্ত অঞ্চলের মানুষের চলাচলে অনেক উপকার হয়েছে। চান্দের গাড়ি চলাচল বন্ধ হলে প্রত্যন্ত অঞ্চলের মানুষের দুর্ভোগ আরো বাড়বে। শায়েস্তাগঞ্জ আঞ্চলিক ট্রাক্টর মালিক সমিতির সভাপতি আব্দুল হান্নান জানান, ট্রাক্টরগুলো বন্ধ করে দিলে গাড়ি শ্রমিকরা বেকার হয়ে পড়বে। পরিবার নিয়ে তাদেরকে অনেকটা কষ্ট করে জীবন যাপন করতে হবে। এর জবাবে জেলা বিআরটিসির পরিদর্শক হাবিবুর রহমান বলেন, ট্রাক্টর কৃষি কাজে ব্যবহারের জন্য।

এগুলোর কোন রোড পারমিট নেই। এসব পরিবহন অবৈধভাবে চলাচল করে মালামাল বহন করে। ভারি মালামাল বহনের কারণে বিভিন্ন স্থানে রাস্তা ভেঙ্গে গিয়ে সাধারণ মানুষের দুর্ভোগ সৃষ্টি হয়। এগুলো বন্ধের জন্য উপর থেকে জোর সুপারিশ রয়েছে। এছাড়া চান্দের গাড়ি নছিমন, করিমন পরিবহনগুলোর ফিটনেস নেই। এগুলো বন্ধের জন্য সুপারিশ রয়েছে। সভায় এমপি আবু জাহির বলেন, রোড পারমিট ছাড়া কোন গাড়ি চলাচল করতে পারবে না। রোড পারমিট ছাড়া যে সকল পরিবহন চলাচল করে এগুলো জনসাধারণের জন্য মারাত্মক ক্ষতিকর। তিনি হবিগঞ্জ শহরকে যানজট মুক্ত রাখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!