বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে পাখিসহ যুবক আটক ও জরিমানা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০১৭

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দেবপাড়া বাজার এলাকা থেকে ১৩টি বকপাখিসহ এক যুবককে আটক করেছে বন বিভাগের কর্মকর্তারা।

মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা সিলেট মহাসড়কের দেবপাড়া বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটককৃত যুবক উপজেলার উত্তর দেবপাড়া গ্রামের মৃত তাহির উল্লার পুত্র কনর আলী (৩৫)।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাজিনা সারোয়ার তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আটককৃত কনর আলীকে ২ হাজার টাকা অথর্দন্ড প্রদান করেন।

সাম্প্রতিক সময়ে হাওরাঞ্চলে পানি বাড়ায় তলিয়ে যাওয়া ফসলি মাঠ থেকে পানি সরে গেলে জমিতে আটকা মাছ ও জলজ ছোট প্রাণির সন্ধ্যানে শত শত বকসহ অন্যান্য পাখি নামছে সেখানে। আর তাতে অসাধু পাখি শিকারিরা বকপাখি নিধনের উৎসবে মেতেছে। দীর্ঘদিন ধরে মহাসড়কের দেবপাড়া (বালিদ্বারা) বাজার সংলগ্ন একটি স্থানে এসব বক বিক্রি করে আসছিলেন কিছু অসাধু ব্যক্তি।

মঙ্গলবার দুপুরে সিলেট বন বিভাগ এর শায়েস্তাগঞ্জ অফিসের রেঞ্জ কর্মকর্তা রবিন দাশের নেতৃত্বে একদল কর্মকর্তা গিয়ে হাতেনাতে কনর আলীকে আটক করেন।

পরে তাকে উপজেলা নির্বাহী কর্মকতার কার্যালয়ে হাজির করলে ভ্রাম্যমান আদালতের বিচারক তাজিনা সারোয়ার বন্য প্রাণী আইন (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন (২০১২) এর আওতায় অর্থদন্ড প্রদান করে নগদ ২ হাজার টাকা আদায় করেন। পরে জব্দকৃত বকপাখিগুলো অবমুক্ত করে দেওয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!