মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

আমরা আর কোন রবিউল কে হারাতে চাই না, প্রয়োজনে আরো একশো ব্রীজ নির্মাণ করবো ..ব্যারিস্টার সৈয়দ সুমন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৭

খন্দকার আলাউদ্দিন, চুনারুঘাট (হবিগঞ্জ) : সম্প্রতি পাহাড়ী ঢলে চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়নের পশ্চিম ডুলনা গ্রামের ভাঙ্গারপুল ছড়ার উপর পুরাতন একটি সেতু ধসে পড়ে। পারাপারের জন্য স্থানীয়রা তৎক্ষণাত বাঁশের সাঁকো তৈরি করেন। সাঁকো দিয়ে প্রতিনিয়ত এলাকাবাসী চলাচল করতেন।

গত বুধবারে স্কুল ছাত্র রবিউল সেই সাঁকো থেকে পা পিছলে ছড়ার পানিতে পড়ে মর্মান্তিক মৃত্যুবরণ করে। এ খবর স্থানীয় ও জাতীয় ‘দৈনিক সংবাদ’ পত্রিকাসহ ইলেকট্রিক মিডিয়ায় প্রকাশ হয়। এ মর্মান্তিক খবরটি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ও হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের কার্যকরি কমিটির নির্বাহী সদস্য তরুণ সমাজ সেবক ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এর নজরে পড়লে তিনি ঢাকা থেকে চুনারুঘাটে ছুঁটে আসেন।

এসে গতকাল শুক্রবার দিনব্যাপী স্থানীয় লোকজনদের নিয়ে সেচ্ছাশ্রমের মাধ্যমে তিনি সেখানে একটি কাঠের সেতু নির্মাণ করে দেন। পরে কাঠের ব্রীজটির নামকরণ করা হয়, “রবিউল সেতু।” পারাপারে ঝুঁকি ও কষ্ট লাঘবে কাঠের সেতুটি পাওয়ায় এলাকাবাসীর মাঝে ব্যাপক আনন্দ ও উদ্দীপনা লক্ষ করা গেছে। সেতুটি নির্মাণের সময় উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কেএম আনোয়ার, বিশিষ্ট সমাজসেবক সাইফুল ইসলাম চৌধুরী লিটন, চুনারুঘাট সাংবাদিক ফোরামের সভাপতি আব্দুর রাজ্জাক রাজু, স্থানীয় মেম্বার মালেক মিয়া, যুবলীগ নেতা রফিক মিয়া, দুলাল মিয়া, উপজেলা ছাত্রলীগের যুগ্ন-আহ্বায়ক সফিউল আলম সোহাগ, সাইফুর রহমান সোহাগসহ আরও অনেকই।

এ ব্যাপারে প্রসিকিউটর ও হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের কার্যকরি কমিটির নির্বাহী সদস্য তরুণ সমাজ সেবক ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেন-সেচ্ছশ্রমের মাধ্যমে এটা আমার দ্বিতীয় সেতু নির্মাণ করলাম। আমরা আর কোন রবিউল কে হারাতে চাই না, আমরা আর কোন রবিউল কে হারাতে দিব না, প্রয়োজনে আরো একশো ব্রীজ নির্মাণ করবো। তিনি আরও বলেন-জন্মস্থানের জন্য কোন কিছু করাই হচ্ছে এক ধরণে ইবাদাত।

প্রসঙ্গত, গত ১৩ সেপ্টেম্বর বুধবার বিকাল সাড়ে ৫টার দিকে উপজেলার ১নং গাজীপুর ইউনিয়নের পশ্চিম ডুলনা গ্রামের ভাঙ্গারপুল ছড়ার উপর সাঁকো থেকে পা পিছলে পানিতে পড়ে রবিউল নামে এক স্কুল ছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়।

খবর পেয়ে শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে আসেন। প্রায় এক ঘন্টা চেষ্টার পর স্থানীয় লোকজন ছড়ার পানি থেকে তার লাশ উদ্ধার করেন। নিহত রবিউল ডুলনা গ্রামের জহুর আলীর পুত্র ও স্থানীয় হাজী ছুরত আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মেধাবী ছাত্র। স্থানীয় সূত্র জানায়, গনসকির পাড়-সাদ্দামবাজার গ্রামীণ সড়কে ছড়ার উপরের ব্রীজটি গত ২-৩ মাস আগে পাহাড়ি ঢলে ধসে পড়ে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!