মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বাহুবলের বালিচাপড়া প্রাথমিক বিদ্যালয়ে মিড-ডে মিল কার্যক্রম উদ্বোধন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ৯ জুন, ২০১৭

মনিরুল ইসলাম শামিম ॥ বাহুবলের বালিচাপড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মিল-ডে মিল কার্যক্রম উদ্বোধন ও টিফিন বক্স বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে আজ বৃস্পতিবার (৮ জুন) দুপুর ১২টায় বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ নূরুল ইসলাম নূর-এর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শ্যামা প্রসাদ করের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাহুবল উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই। এছাড়াও বক্তব্য রাখেন, ম্যানেজিং কমিটির সহ-সভাপতি মোঃ ছাও মিয়া, সদস্য আব্দুল আউয়াল, আব্দুল কাইয়ুম, সালেহা আক্তার রুবি, সহকারি শিক্ষক মাহমুদা আক্তার, মুরুব্বি মোঃ ধন মিয়া, আব্দুর রউফ।

তথ্য মতে, সরকারের “রূপকল্প ২০২১” বাস্তবায়নের জন্য আমাদের শিশুদের পুষ্টিহীনতা কোনভাবেই কাম্য নয়। এ শিশুরা আমাদের ভবিষ্যৎ। যে কোন মূল্যে তাদের দৈহিক, মানসিক, নৈতিক, মানবিক ও নান্দনিক বিকাশ সাধনের মাধ্যমে উন্নত জীবন দর্শনে উদ্বুদ্ধ করতে হবে। বিশ্বায়নের এ যুগে সময়ের চাহিদার সঙ্গে সংগতি রেখে প্রাথমিক শিক্ষা ব্যবস্থাকে গতিশীল ও সম্প্রসারিত করার মাধ্যমে মানসম্মত শিক্ষা এবং তথ্য প্রযুক্তিভিত্তিক ভানসমৃদ্ধ মানব সম্পদ উন্নয়নের মাধ্যমে “রূপকল্প ২০২১” বাস্তবায়ন করতে হবে। এ লক্ষ্যকে সামনে রেখে বাহুবল উপজেলা প্রশাসন প্রাথমিক শিক্ষার ক্ষেত্রে সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা নির্ধারণ করে বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচী গ্রহণ ও বাস্তবায়নের জন্য নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

প্রাথমিক শিক্ষার মানোন্নয়নের জন্য বাহুবল উপজেলা প্রশাসন কর্তৃক গৃহিত বিভিন্ন কর্মসূচির মধ্যে মিড-ডে-মিল অন্যতম। বিশ্বের সকল উন্নয়ন দেশে এমনকি ভারতের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সরকারিভাবে মিড-ডে মিল কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। বাহুবলে ২০১৬ সনের ১লা নভেম্বর পশ্চিম ভাদেশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে স্থানীয় ব্যক্তিবর্গের সহায়তায় পুষ্টিমান সম্পন্ন খাবার সরবরাহের মাধ্যমে মিড-ডে মিল কার্যক্রম চালু করেন তৎকালিন উপজেলা নির্বাহী অফিসার ও বর্তমান মাদারীপুরের এডিসি সাইফুল ইসলাম। ইতিমধ্যে অর্ধেকেরও বেশি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মিড-ডে মিল কার্যক্রম চালু রয়েছে। জুন মাসের মধ্যে বাহুবলের শতভাগ প্রাথমিক বিদ্যালয়ে মিড-ডে মিল কার্যক্রম চালু করতে কাজ করে যাচ্ছে উপজেলা প্রশাসন।

uu

অনুরূপ অনুষ্ঠানের মাধ্যমে ফয়জাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মিড-ডে মিল কার্যক্রম উদ্বোধন ও টিফিন বক্স বিতরণ করা হয়েছে। ম্যানেজিং কমিটির সভাপতি হুমায়ুন রশীদের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক মনিকা দেব জেনীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার নূর মোঃ রুহুল ছগীর, বিশেষ অতিথি ছিলেন পূর্ব ভাদেশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!