বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে সংঘর্ষে স্কুল ছাত্র খুনের ঘটনায় পুরুষ শুন্য আমড়াখাই গ্রাম

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ১৭ মে, ২০১৭

নবীগঞ্জ প্রতিনিধি : নবীগঞ্জ উপজেলার পল্লীতে ষাঁড়ের লড়াইকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় সুজাত মিয়া (১৬) নামে অষ্টম শ্রেণীর এক স্কুল ছাত্র খুনের ঘটনায় ২৫ জনের নাম উল্লেখ করে এবং ২৯/৩০ জন’কে অজ্ঞাতনামা করে মামলা দায়ের করেছেন নিহতের পিতা অপার মিয়া। ঘটনার পর পর পুলিশ ৪ জনকে গ্রেফতার করেছে। পুলিশি গ্রেফতার এড়াতে বর্তমানে পুরুষ শুন্য রয়েছে আমড়াখাই গ্রামের অধিকাংশ বাড়ি।

সেই সুবাধে এক শ্রেণীর সুবিধা ভোগী লোকজন আসামীদের বাড়িতে হামলা, লুটপাট করার অভিযোগ উঠেছে। হাওর থেকে নেয়া হচ্ছে ধান। ঘর থেকে বের হয়ে বাজার সদাই করতে পারছেন না আসামী পক্ষের লোকজন। এমনকি স্কুল পড়–য়া ছেলে মেয়েরা প্রতিপক্ষের আতংকে স্কুলে যেতে পারছে না। এ অবস্থায় এলাকার আইনশৃংখলা পরিস্থিতি অস্বাভাবিক হয়ে উঠছে।

ঘটনার প্রেক্ষিতে থানার অফিসার ইনর্চাজ এসএম আতাউর রহমান গত সোমবার দুপুরে আমড়াখাই বাজারে গিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান, মেম্বার, ব্যবসায়ীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে এলাকার আইনশৃংখলা উন্নয়নে এক সভা করেছেন।

উক্ত সভায় স্কুল ছাত্রের প্রকৃত হত্যাকারীদের আইনের আওতায় আনার আশ^াস দিয়ে বলেন আইন নিজে হাতে কেউ তোলে নিতে পারবেন না। আসামী ব্যতিত অন্য লোকদের স্বাভাবিক ভাবে চলাফেরায় বিঘœ সৃষ্টিকারীদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেয়ার বিধান রয়েছে।

এ ব্যাপারে সকল’কে সজাগ ও সর্তক থাকার জন্য আহ্বান জানান।

এ ব্যাপারে এলাকায় সরজমিনে গিয়ে আসামী পক্ষসহ অজ্ঞাতনামা আসামীর কারনে পুলিশি গ্রেফতার এড়াতে অনেকেই রয়েছে গ্রাম ছাড়া। বাজার সদাই করতে ঘর থেকে বের হতে কেউ সাহস পাচ্ছে না। ভয়ে স্কুল পড়–য়া ছেলে মেয়ে’দের স্কুলে দিতে সাহস পাচ্ছেন না অভিভাবকরা।

নাম অপ্রকাশের শর্তে অনেকেই জানান, স্কুল ছাত্রের হত্যার ঘটনায় স্থানীয় ওয়ার্ড মেম্বারসহ অনেক নিরাপরাধ লোক’কে আসামী করা হয়েছে। যারা মুল ঘটনা বা পক্ষের সাথে কোন সম্পর্ক নেই। তাদের দেয়া তথ্যমতে উক্ত নিরাপরাধ লোকদের আসামী দেয়ার পেছনে রয়েছে গ্রাম্য গ্রুপিং ও দলাদলি।

উল্লেখ্য, উপজেলার আমড়াখাইর গ্রামে গত ৯ই মে মঙ্গলবার বিকেলে ওই গ্রামের একটি মাঠে আব্দুল খালেক এর ষাঁড় ও একই গ্রামের ফয়েজ উল্লার ষাড় হাওরে ঘাস খাওয়ার জন্য বাধা ছিল। হঠাৎ ষাঁড় দুটি নিজে নিজেই লড়াই শুরু করে দেয়। খবর পেয়ে ষাড়ের মালিক আব্দুল খালেক ও ফয়েজ উল্লার লোকজন মাঠে আসে এবং এ নিয়ে বাদানুবাদের এক পর্যায়ে মারামারিতে লিপ্ত হয়। স্থানীয় লোকজন তা নিয়ন্ত্রে আনলেও সন্ধ্যার দিকে ফয়েজ উল্লার পক্ষের লোকজন আব্দুল খালেক এর ছেলেদের উপর হামলা করে গুরুতর জখম করে। এ ঘটনায় উভয় পক্ষই উত্তেজনাপূর্ণ অবস্থায় রাতে নিজ বাড়িতে বৈঠকে বসেন। ভারত বর্ষ থেকে আগত আব্দুল খালেক পক্ষ সকালে প্রতিশোধ নেয়ার প্রস্তুতি নেয়। পক্ষান্তরে ফয়েজ উল্লা পক্ষ ঘটনার প্রেক্ষিতে খালেকদের বাড়িতে গিয়ে বিষয়টি সমাধানের চিন্তা করলে বাদসাধেন তাদের গ্রুপের দলনেতারা। ফলে তা ভেস্তে যায়। পরদিন ১০ মে সকাল বেলা ফয়েজ উল্লার পক্ষের আব্দুল্লাকে রাস্তায় পেয়ে মারপিট করে আনিছ মিয়াসহ ৪/৫ জনের একদল সংঘবদ্ধ লোক। এ ঘটনাটি দেখে দৌড়ে ছুটে আসে স্কুল ছাত্র সুজাত মিয়া। এ সময় প্রতিপক্ষের লোকজন তাকে লক্ষ্য করে ঘা মারলে তা গলায় বিদ্ধ হয়। শুরু হয় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ। এতে অন্তত ৬ জন আহত হন। আহতদের হাসপাতালে নিয়ে আসার পথে স্কুল ছাত্র সুজাত মিয়া মৃত্যুর খোলে ঢলে পড়েন।

অথচ মামলায় আনিছ মিয়াকে আসামী করা হয়নি। এই ঘটনাকে পুজিঁ করে যারা ঘটনার দিন বা সময় বাড়িতে ছিলেন না তাদের অনেক’কেই আসামী করা হয়েছে বলে অভিযোগ রয়েছে। মামলার ১নং আসামী জুবেদ মিয়া, তার ভাই দুলাল মিয়া, সজ্জাদ মিয়া ছিলেন বোয়ালিয়া বাজারস্থ বাসায়। ওয়ার্ড মেম্বার ছিলেন অনুপস্থিত। এ রকম অনেকেই ঘটনার সাথে সম্পৃক্ত না থাকলেও গ্রাম্য দলাদলি ও গ্রুপিংয়ের বলির শিকার হয়েছেন নিরাপরাধ লোকজন।

এলাকাবাসীর দাবী প্রকৃত অপরাধীর শাস্তি যেন হয়, গ্রাম্য রাজনীতির কারনে নিরাপরাধ কোন লোকজন যেন হয়রানীর শিকার না হয় এ ব্যাপারে প্রশাসনের প্রতি দাবী জানান তারা। এদিকে নিহত স্কুল ছাত্রের বাড়িতে গেলে দেখা যায় সেখানে চলছে শোকের মাতম। নিহতের মা’য়ের বিলাপ এখনও চলছে। ৩ ভাই বোনের মধ্যে সুজাত সবার বড়। সে ৮ম শ্রেণীর ছাত্র। কথা হয় নিহতের পিতা অপার মিয়ার সাথে। তিনি বলেন ঘটনার সময় তিনি বাড়িতে ছিলেন না। খবর পেয়ে এসে তার ছেলেকে আহত অবস্থায় দেখতে পান।

এ সময় নিহত সুজাত তার বাবাকে জানায়, আনিছ মিয়াসহ ৪/৫ জন লোক আব্দুল্লা’কে মারপিট করছিল। তা দেখে ফেলায় তারা সুজাতকে ঘা মারে। এতে সে নিহত হয়। ঘটনার পর পরই পুলিশি গ্রেফতার এড়াতে এবং অজ্ঞাতনামা আসামীর কারনে আব্দুল খালেক ও হাজী সরাফত উল্লার লোকজন গ্রাম ছাড়া রয়েছে। বলতে গেলে ওই পক্ষের পুরুষ শুন্য বাড়িঘর। বাড়িতে রয়েছে মহিলা, শিশু, যুবক-যুবতি মেয়েরা। সন্ধ্যা হলেই বাদি পক্ষের লোকজন বাড়িঘরে ঢিল মারাসহ নানা উৎপাতে তারা আতংকের মধ্যে দিন কাটাচ্ছেন।

অনেকের বাড়ি থেকে নগদ টাকা, নৌকা ও হাওরের খলা থেকে ধান লুটপাট করে নেয়া হয়েছে। বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যানকে জানানোর পর কিছু স্বস্তি পেয়েছেন তারা। তবুও আতংক কাটেনি। এ অবস্থায় এলাকাবাসী অস্থায়ীভাবে পুলিশ ক্যাম্প স্থাপনের দাবী জানিয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!