বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বাহুবলে দারিদ্র্য বিমোচন ও টেকসই উন্নয়নে কর্মশালা অনুষ্ঠিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ১৫ মে, ২০১৭

মনিরুল ইসলাম শামিম ॥ বাহুবলে দারিদ্র্য বিমোচন ও টেকসই উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয় “স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেইপ) বাস্তবায়নের জন্য উপজেলা পর্যায়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে আজ সোমবার দুপুর ১১টায় বাহুবল উপজেলা সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিনের সভাপতিত্বে কর্মশালার শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা খানম। উপস্থিত ছিলেন যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ হোসেন শাহ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রতন কুমার সাহা, সমবায় কর্মকর্তা মমতাজুর রহমান, পল্লী উন্নয়ন কর্মকর্তা নূরুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা তাছলিমা আক্তার, সোশ্যাল মার্কেটিং প্রকল্পের সমন্বয়ক একেএম মঞ্জুরুল হক, কো-অর্ডিনেটর আবুল আজম নূর, বাহুবল মডেল প্রেস ক্লাব সভাপতি মোঃ নূরুল ইসলাম নূর, বাহুবল কলেজের অধ্যক্ষ আবদুর রব শাহিন, দীননাথ ইনস্টিটিউশন মডেল হাইস্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক প্রনয় চন্দ্র দেব, মিরপুর ফয়জুন্নেছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান, কৃষকলীগ সভাপতি মখলিছুর রহমান, মানবজমিন বাহুবল প্রতিনিধি মোঃ নূরুল ইসলাম মনি, প্রথম ভোর বাহুবল প্রতিনিধি মনিরুল ইসলাম শামিম সহ জনপ্রতিনিধি, সামাজিক বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

কর্মশালায় বক্তাগণ বলেন, দারিদ্র্য বিমোচন ও টেকসই উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ “স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেইপ) বাস্তবায়ন করছে। ২০১৪ সালের জুলাই মাসে শুরু হওয়া এ প্রকল্পের মাধ্যমে ২০২০ সালের মধ্যে দেশে পাঁচ লক্ষ দক্ষ জনশক্তি গড়ে তোলা হবে। সম্পূর্ণ সরকারি খরচে এ প্রশিক্ষণ দেওয়া হচ্ছে এবং প্রশিক্ষণার্থীদের মধ্যে ৭০ শতাংশের চাকরির সুযোগ রাখা হয়েছে।

কর্মক্ষেত্রে নারীর অংশগ্রহণ বৃদ্ধি করার জন্য প্রশিক্ষক কার্যক্রমে কমপক্ষে ৩০% নারীর অংশগ্রহণ নিশ্চিত করা হচ্ছে। সুবিধাবঞ্চিত মানুষ বিশেষ করে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, চর ও হাওরসহ দূর্গম এলাকার অধিবাসী ও প্রতিবন্ধী জনগোষ্ঠীর কমপক্ষে এক লক্ষ লোককে অগ্রাধিকার ভিত্তিতে প্রশিক্ষণ ও কর্মসংস্থানে সহায়তা করা হবে। প্রশিক্ষণ চলাকালে এ জনগোষ্ঠীকে প্রশিক্ষণ ভাতার পাশাপাশি বিশেষ বৃত্তি দেওয়া হবে। শিল্প প্রতিষ্ঠানের চাহিদার আলোকে বেসরকারী পর্যায়ে ১২টি ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশন, সরকারি পর্যায়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয় এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন কারিগরি প্রশিক্ষণ এবং পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) ও বাংলাদেশ ব্যাংকের এসএমই বিভাগ তাদের সহযোগী প্রতিষ্ঠানের মাধ্যমে প্রশিক্ষণ কার্যক্রম বাস্তবায়ন করছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!