মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জ জে,কে উচ্চ বিদ্যালয় শতবর্ষ উদযাপনে সকল প্রস্তুতি সম্পন্ন নবীন-প্রবীন শিক্ষার্থীসহ সর্বত্র উৎসবের আমেজ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ২৫ জানুয়ারী, ২০১৭

এটিএম সালাম, নবীগঞ্জ (হবিগঞ্জ) ॥ অপরূপ প্রাকৃতিক সৌন্দর্য মন্ডিত ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্টান নবীগঞ্জ যুগল-কিশোর উচ্চ বিদ্যালয়। শত বছরের পুরনো এ বিদ্যালয়টি ১৯১৬ইং সালে প্রতিষ্টিত হয়। বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি অনুষ্টান ২৭ ও ২৮ জানুয়ারী শুক্র ও শনিবার দু,দিন ব্যাপী অনুষ্টান মালার আয়োজন করা হয়েছে।

বিদ্যালয়ের প্রাক্তণ শিক্ষার্থীদের অক্লান্ত শ্রমে প্রস্তুত হয়ে উঠেছে এ উৎসব। জে,কে উচ্চ বিদ্যালয় মাঠে তৈরী করা হয়েছে বিশাল মঞ্চ ও প্যান্ডেল। স্থান পেয়েছে নানা স্টল। মাঠের সামনে রয়েছে সুসজ্জিত গেইট, রঙ-বেঙের তোরণ, ব্যানার পেষ্টুন। বিদ্যালয়ের অভ্যন্তর এলাকা বর্ণিল সাজে সজ্জিত করা হয়েছে। শতবর্ষ পুর্তি অনুষ্টানকে সফল করতে নবীণ ও প্রবীন শিক্ষার্থীদের মাঝে বিপুল উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে।

unnamed

অনুষ্টানকে সফল করতে গঠিত বিভিন্ন উপ-কমিটি তাদের সদস্যদের নিয়ে অনুষ্টানকে স্বরনীয় করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। নবীগঞ্জ শহরের নতুন বাজার আব্দুল মতিন স্কয়ারসহ দর্শনীয় স্থানে আলোক সজ্জা করা হবে। ইতিমধ্যে নবীন ও প্রবীন শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশন করা সম্পন্ন হয়েছে। যারা বাদ পড়েছেন বা এখনও রেজিষ্ট্রেশন করতে আগ্রহ রয়েছেন তাদের জন্য বিশেষ ব্যবস্থাপনায় রেজিষ্ট্রেশন করার জন্য সুযোগ রাখা হয়েছে। ২৭ জানুয়ারী শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত রেজিষ্ট্রশনপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে উপকরণ বিতরণ করা হবে। বিকাল ২ টা ৩০ মিনিটে যুগল কিশোর উচ্চ বিদ্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হবে। র‌্যালিটি নবীগঞ্জ শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করবে।

র‌্যালীর নেতৃত্বে থাকবেন হবিগঞ্জ-১ আসনের এমপি এম এ মুনিম চৌধুরী বাবু।

সন্ধ্যায় অনুষ্টিত হবে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টান। পরদিন ২৮ জানুয়ারী সকাল ১০টায় অনুষ্টানের সমাপনী দিনে হেলিকপ্টার যোগে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এমপি কানাইপুর হেলিপ্যাডে অবতরণ করবেন। সকাল সাড়ে ১০টায় যুগল-কিশোর উচ্চ বিদ্যালয় মাঠে ভেন্যুতে উপস্থিত হয়ে প্রধান অতিথি হিসেবে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এমপি অনুষ্টানের শুভ উদ্ধোধন করবেন।

এরপর প্রধান অতিথি অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এমপি, বিশেষ অতিথি জাতীয় সংসদের হুইপ মোঃ শাহাব উদ্দিন এমপি, হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মোঃ আবু জাহির, হবিগঞ্জ -১ আসনের এমপি এমএ মুনিম চৌধুরী বাবু, হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মুশফিক হুসেন চৌধুরী, হবিগঞ্জ জেলা প্রশাসক সাবিনা আলম, হবিগঞ্জ পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র।

স্বাগত বক্তব্য রাখবেন, নবীগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যাপক মোঃ তোফাজ্জল ইসলাম চৌধুরী, প্রবন্ধ পাঠ করবেন, সিলেট মদন মোহন কলেজের অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ। সভাপতিত্ব করবেন, শতবর্ষ উদযাপন কমিটির সভাপতি ও নবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী। বিকাল ২ টায় প্রধান অতিথি নবীগঞ্জ ত্যাগ করবেন। দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করবেন,স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক (অবঃ) ডাঃ সফিকুর রহমান।

আলোচনায় ৬০টি ব্যাচের রেজিস্টেশনকৃত শিক্ষার্থীরা স্মৃতিচারণ করবেন। ইতিপুর্বে অনুষ্টানকে সফল করে তুলতে শতবর্ষ উদযাপন কমিটির সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী ও স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক (অবঃ) ডাঃ সফিকুর রহমানের সভাপতিত্বে প্রস্তুতি সভা হয়েছে। সভায় অংশ নেন, যুগল কিশোর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সালাম, অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী, রূপায়ন চক্রবর্তী, করুনাময় দে বাচ্চু, অরবিন্দু রায়, এডভোকেট রাজীব কুমার দে তাপস, সাইফুল জাহান চৌধুরী, নাজমুল ইসলাম চৌধুরী, মোস্তাক আহমদ মিলু, নির্মলেন্দু দাশ রানাসহ উপ-কমিটির নেতৃবৃন্দ সহ অন্যান্য সদস্য বৃন্দ। সূত্রে জানা যায়, বিশাল এ আয়োজনকে সফল করতে ৬০টি ব্যাচে ২ হাজার শিক্ষার্থী রেজিস্টেশসন করেছে। এছাড়া অনুষ্টানের ২য় দিনে অনুষ্টানের শুরুতেরই অতিথিদের লালগালিছা অভ্যর্থনা ও গার্ড অব অনার প্রদান করা হবে। অনুষ্টানে আইনশৃংখলা বাহিনী ও স্বেচ্ছাসেবক টিম অনুষ্টানের শৃংখলা রক্ষার দায়িত্বে নিয়োজিত থাকবে।

ঐতিহ্যবাহি নবীগঞ্জ জে কে হাইস্কুলের শতবর্ষ পুর্তি উপলক্ষে নবীগঞ্জ শহরে চলছে সাজ সাজ রব। চর্তুরদিকে উৎসবের আমেজ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!