মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে ব্রীজের নিচের ঝুপড়িতে ইউপি সদস্যের বসবাস!

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০১৬

নবীগঞ্জ প্রতিনিধি : ঢাকা-সিলেট মহাসড়কের ব্রীজের নিচে বসবাস, তাও আবার প্রায় ১ যুগ ধরে। চোখ কপালে উঠবে যখন জানবেন তিনি ভোটে নির্বাচিত একজন জনপ্রতিনিধি।

নাগরিক সুবিধার দেখভাল করলেও নিজেরই মাথা গোঁজার ঠাঁই নেই হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের নির্বাচিত সংরক্ষিত মহিলা সদস্য রহিমা বেগমের। শীত কি বর্ষায় অন্য কোথাও যাওয়ার জায়গা নেই এই মহিলা মেম্বারের পরিবারের লোকজনের।

দীর্ঘ এক যুগ ধরে ঢাকা-সিলেট মহাসড়কের ব্যস্ততম রাস্তা সৈয়দগঞ্জ বাজার সংলগ্ন মনু খালের ব্রীজের নিচে বসবাস করে আসছেন। সারা দিন রাত তাদের উপর দিয়ে চলাচল করে কয়েক হাজার যানবাহন। আর বর্ষার সময় খালে পানি হলে বেড়ে যায় তাদের দুর্ভোগ। এবার সংরক্ষিত আসনের ইউপি সদস্য নির্বাচিত হয়েও ভূমিহীনের তালিকা থেকে নাম কাটাতে পারেননি তিনি।

অভাব কখনই থামাতে পারেনি রহিমা বেগমকে। সবার আগে ছুটে যান এলাকাবাসীর সুখে দুখে। এর প্রতিদানও পেয়েছেন নির্বাচনে। মানুষের জন্য কাজ করার প্রত্যয়ে তিন বার ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করেন রহিমা। এবারও নির্বাচনী তফসিল ঘোষণার পর তিনি কোমর বেধে নির্বাচন প্রচারণায় মাঠে নেমে পড়েন। চলতি বছরের ২৮ মে অনুষ্ঠিত নির্বাচনে ৩ জন প্রার্থীর সাথে প্রতিদ্বন্দ্বিতা করেন এবং মাইক প্রতীক নিয়ে অপর দুই প্রার্থীর চেয়ে প্রায় ১৮শ’ ভোট বেশি পেয়ে জনপ্রতিনিধি হিসেবে নির্বাচিত হন ব্রীজের নিছে বসবাসকারী এই রহিমা বেগম।

ইউপি সদস্য রহিমা বেগমের বয়স প্রায় ৫০ এর কাছাকাছি। তিনি আউশকান্দি ইউনিয়নের জালালপুর গ্রামের মকদ্দুছ মিয়ার স্ত্রী। তাদের ২ ছেলে ও ১ মেয়ে রয়েছে। অসুস্থ স্বামী ও অপ্রাপ্ত বয়স্ক ছেলে মেয়েকে নিয়ে বেঁচে থাকার তাগিদে দিশেহারা হয়ে পড়েন রহিমা বেগম। দীর্ঘদিন ঘটক হিসেবেও কাজ করেছেন তিনি। আর মাসে ২-১ টি বিয়ে পড়াতে পারলেও নুন আন্তে পান্তা ফুঁড়ায় রহিমার। ঘটকালির সুবাদে এলাকার সকল মানুষের সাথে রহিমার সু-সম্পর্ক গড়ে উঠে আর এজন্যই বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হন। মাথা গোঁজার ঠাই পেতে সরকারের নিকট আকুতি জানিয়েছেন রহিমা বেগম।

এনিয়ে গত ১৪ ডিসেম্বর পাঠক বেসরকারি টিভি টিভি চ্যানেলে প্যাকেজ রিপোর্ট প্রচার হয়। আর এতেই বিষয়টি নজড়ে আসে প্রশাসন ও বিভিন্ন মহলের।

আউশকান্দি ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সাহিদুর রহমান জানান, রহিমা বেগমকে খাস জমি দেয়ার জন্য চেষ্টা করছেন তারা। এজন্য সরকারের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

রহিমার এ দুরবস্থায় সমব্যাথী তার সহকর্মীরাও। তারা রহিমার বাসস্থানের জন্য সরকারের আশু হস্তক্ষেপ কামনা করছেন।

এ ব্যপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাজিনা সারোয়ার বলেন, বিষয়টি আগে আমাদেরকে কেউ জানায়নি, তাই জানতাম না। গণমাধ্যমে খবরটি প্রচার হওয়ার পর আমরা জেনেছি। ইউপি সদস্য রহিমা বেগমকে পুনর্বাসন করার জন্য খুব শীঘ্রই উদ্যোগ নেওয়া হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!