বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

সমাজসেবক গিয়াস উদ্দিন লন্ডনীর জি.আর ফাউন্ডেশনের আত্মপ্রকাশ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ১২ নভেম্বর, ২০১৬

চুনারুঘাট প্রতিনিধি ॥ মানব কল্যাণের মহান ব্রতকে সামনে রেখে যাত্রা শুরু করেছে যুক্তরাজ্যভিত্তিক নতুন চ্যারিটি সংগঠন জি.আর ফাউন্ডেশন (ইউকে)। গত ৮ নভেম্বর মঙ্গলবার বিকেলে পূূর্ব লন্ডনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে জিআর ফাউন্ডেশনের আত্মপ্রকাশ করা হয়েছে।

এ সময় সংগঠনটির ফাউন্ডার চেয়ারম্যান মো. গিয়াস উদ্দিন জানান, ধর্মীয়, শিক্ষা ও স্বাস্থ্য এবং সংস্কৃতি-ক্রীড়া ও জনকল্যাণমুলক এই পাঁচটি মূলমন্ত্রকে ধারণ করে জি.আর ফাউন্ডেশন কাজ করবে। জিআর ফাউন্ডেশন হচ্ছে যুক্তরাজ্যভিত্তিক প্রথম কোনো চ্যারিটি সংগঠন।

সভায় কমিউনিটি সংগঠক মোহাম্মদ আজিজের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রুহুল আনোয়ার চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের জেনারেল সেক্রেটারি সৈয়দ আবদুল কাইয়ূম কয়সর, ভাইস চেয়ারম্যান এমএ মান্নান, এনসিও মেম্বার হারুনুর রশীদ, চুনারুঘাট এসোসিয়েশনের চেয়ারম্যান গাজীউর রহমান গাজী, সাধারণ সম্পাদক জালাল আহমদ, কোষাধ্যক্ষ মাসুক আহমদ, শাহজাহান কবির, জালাল রহমান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে গিয়াস উদ্দিন জানান-অনেক আগে থেকেই সমাজসেবামূলক কাজের সাথে যুক্ত থাকলেও জি.আর ফাউন্ডেশন গঠনের পর এখন এই সংগঠনের ব্যানারেই আমাদের যাবতীয় সমাজসেবামূলক কর্মকান্ড পরিচালনা করা হবে। এ বিষয়ে লিখিত বক্তব্যে উল্লেখ্য করা হয়, আমি (গিয়াস উদ্দিন) এবং আমার পরিবার দীর্ঘদিন থেকেই জনকল্যাণের নিমিত্তে মানুষ এবং সমাজের প্রয়োজনে অসহায় গরিবদের মাঝে আর্থিখ সাহায্য ও অনুদান প্রদান করে আসছি। এছাড়াও বিভিন্ন মসজিদের উন্নয়নের আর্থিক অনুদান দিয়েছে।

লন্ডন থেকে সব সময়ই চেষ্টা করেছি নিজের এলাকাসহ হবিগঞ্জের মানুষের জন্য কিছু করার। তাদের বিপদে আপদে পাশে থাকার। যখনই দেশে ফিরেছি বেশিরভাগ সময় দিয়েছি সমাজকল্যাণমূলক কর্মসূচি পালনে। সংবাদ সম্মেলনে গিয়াস উদ্দিন বলেন আরও বলেন- সম্প্রতি ব্রিটেন ও বাংলাদেশে আমার বন্ধু-সুহৃদ ও গুণীজনরা আমাকে পরামর্শ দেন, একটি সংগঠন প্রতিষ্ঠার মাধ্যমে সেবামূলক কর্মকান্ড পরিচালনা করার। তাদের পরামর্শ নিয়ে পারিবারিকভাবে আলাপ-আলোচনার পর আমি জিআর ফাউন্ডেশন ইউকে গঠনের উদ্যোগ গ্রহণ করি।

ইতোমধেই জিআর ফাউন্ডেশন ইউকের কোম্পানি রেজিষ্ট্র্রেশন সম্পন্ন হয়েছে। চ্যারিটি রেজিস্ট্রেশন প্রক্রিয়ার কাজ চলছে। ফাউন্ডেশনের অর্থের যোগান হবে সম্পূর্ণ নিজস্ব অর্থ থেকে এই তথ্য জানিয়ে গিয়াস উদ্দিন বলেন, বাংলাদেশ এবং ব্রিটেনে থাকা নিজের ব্যবসা-বাণিজ্যের আয়েই জিআর ফাউন্ডেশন পরিচালিত হবে।

আগামী ডিসেম্বর মাসে হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার ৭নং উবাহাটা ইউনিয়নের অর্ন্তগত কেউন্দা গ্রামে লন্ডনী বাড়ির কর্মসূচির উল্লেখযোগ্য কাজ হিসেবে যেটি দেশের খেলাধূলার উন্নয়ন অব্যাহত রাখতে বিশাল একটি মাঠ দানক্রমে জিআর ফাউন্ডেশনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হবে। এই বিশাল খেলার মাঠই এক সময় পরিণত হবে স্টেডিয়ামে।

ইতোমধ্যেই যাহার সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। পাশাপাশি একই দিনে জেলাভিত্তিক ৫শ’ জন হতদরিদ্র রোগীদের চক্ষু চিকিৎসা জন্য পরিচালিত হবে ফ্রি চক্ষু শিবির। সংবাদ সম্মেলনে জিআর ফাউন্ডেশনের অগ্রযাত্রায় সকলের সহযোগিতা কামনা করে ফাউন্ডার চেয়ারম্যান গিয়াস উদ্দিন বলেন, আমি কোনো রাজনৈতিক উদ্দেশ্য নয়, মন্ত্রী এমপি হবার স্বপ্ন নয়, মানুষের জন্য কাজ করার ইচ্ছা থেকেই আমি জিআর ফাউন্ডেশন গঠন করেছি। নিজের অর্থেই আমি এটি পরিচালনা করবো ইনশাল্লাহ। আর এই কাজে আমি আপনাদের সবার সহযোগিতা ও আর্শিবাদ কামনা করছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!