মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে এক প্রভাবশালীর বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন করেছেন প্র্রবাসী এম.এ. আলী

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০১৬

nabiganj-pic-4
নবীগঞ্জ প্রতিনিধি
নবীগঞ্জে আবিদ আলী নামের একব্যক্তি কর্তৃক সন্ত্রাসী ও আইন বিরোধী কার্যকলাপ হইতে পরিত্রাণ পাওয়ার জন্য নবীগঞ্জ প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করেছেন এম.এ. আলী নামের একজন আমেরিকান প্রবাসী। গতকাল মঙ্গলবার দুপুরে নবীগঞ্জ প্রেসক্লাব কার্যালয়ে উক্ত সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।
লিখিত বক্তব্য পাঠকালে প্রবাসী এম.এ. আলী বলেন, তিনি দীর্ঘদিন ধরে অর্গানাইজেশন অব বাংলাদেশী নামে একটি সংগঠনের মাধ্যমে শিক্ষার মান উন্নয়ন এবং জনসেবামূলক কাজ করে আসছেন। এই সংগঠনের পক্ষ থেকে প্রায় বিশ জন গরীবকে যাবতীয় খরচ বহন করে বিদেশে পাঠানো হয় এবং ছয় জন নিরিহ গরীবকে বাসস্থানের উদ্দেশ্যে দালান ঘর বানিয়ে দেওয়া হয়। তাছাড়া বিভিন্ন প্রতিষ্ঠানে আর্থিক সাহায্য সহ বিভিন্ন গরীবদেরকে রিক্সা ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে বলেও উল্লেখ করেন।
তিনি বলেন, আমারা সবাই জানি বাংলাদেশের উন্নতির প্রধান উৎস হচ্ছে বৈদেশিক মুদ্রার বিনিয়োগ। কিন্তু অনেক সময় দেখতে পাওয়া যায় যে, প্রবাসীরা যখন দেশে আসে প্রথমত বিমান বন্দরে বিভিন্ন ভাবে হয়রানির স্বীকার হয়। বাড়ীতে আসার পর সন্ত্রাসীদের বিভিন্ন ধরণের হয়রানীর কারণে অতি সত্তর দেশ ছেড়ে চলে যেতে হয়। তাই আমি উক্ত সংগঠনের পক্ষ থেকে প্রতিটি জেলার ডি.সি, এস.পি বরাবরে বিমান বন্দর সহ প্রতিটি জেলা ও উপজেলায় শান্তি শৃঙ্খলার আবেদন জানান। যাহাতে প্রবাসীরা হয়রানীর স্বীকার না হয়।
তিনি বলেন, আমি জন্মস্থানের মাটি ও মানুষের মায়ায় প্রতি বছর দুই থেকে তিন বার বাংলাদেশে সফর করি। এই সফরে ইচ্ছা ছিল একটি গার্মেন্টস তৈরীর খাতে বড় অংকের বিনিয়োগ করব। কিন্তু কতিপয় সন্ত্রাসীরদের যন্ত্রণায় নিজের মনের উৎসাহ বিলুপ্ত হয়ে গেল। তিনি আরো বলেন, মহান মুক্তিযোদ্ধের মাধ্যমে আমরা বীরের জাতি হিসেবে বিশ্বের বুকে পরিচিত হয়েছিলাম বা এখন ও আছি। তবে আমি বলতে চাই আবিদ আলী মুক্তিযোদ্ধা পরিচয় দিয়ে র্দুনীতি ও সন্ত্রাসবাদের কারণে মুক্তিযোদ্ধা নামের কলংক করেছে। আমি এই সফরে এসে উপজেলার আউশকান্দি ইউনিয়নের উমরপুর গ্রামের আবিদ আলী ও তার ছেলে বুলবুল, পাপ্পু ও অপু এবং তার ভাই ভাতিজার দুর্নীতি ও সন্ত্রাসী কার্যকলাপ দেখে আমার ভয় হচ্ছে। তাই তিনি দেশ ছেড়ে চলে যাওয়ারও সিদ্ধান্ত নিয়েছেন বলে সংবাদ সম্মেলনের বক্তব্য পাঠকালে উল্লেখ করেন। তিনি বলেন, আবিদ আলী ও তাহার সন্ত্রাসী বাহিনী নিয়ে তার নিজ বাড়ীর সীমানার প্রাচীর ভাঙ্গিয়া জবর দখল করার উদ্দেশ্যে কয়েকটি গাছ কেটে ফেলে। এই বিষয়ে বর্তমান থানার অফিসার ইনচার্জ এর মাধ্যমে তদন্ত করে ইহার সত্যতা পাওয়া যায় বলেও উল্লেখ করেন । আবিদ আলীর বাড়ীতে দালান ঘর থাকা সত্ত্বেও ভূমিহীন বলে সঈদপুর বাজার সংলগ্ন বিশ্বরোডের পার্শ্বে সরকারী জায়গা বন্দোবস্ত এনেছে বলে সন্ত্রাসীদের নিয়ে এলাকাবাসীর খেলা ধুলার ও মেলা এইসব বিনোদনের জায়গায় বৃক্ষ রোপন করে এলাকার ছেলে মেয়েদেরকে বিনোদন থেকে বঞ্চিত রেখেছে। এছাড়া সঈদপুর বাজার যাত্রী ছাউনী সংলগ্ন সরকারী জায়গায় একটি দোকান কোঠা নিমার্ণ করে অবৈধ ব্যবসা চালিয়ে যাচ্ছে। তার বড় ছেলে শাহ বুলবুল প্রায় ৫/৬ বছর পূর্বে তাহার আপন চাচাত বোন শাহ ফিরোজ আলীর প্রায় ১৪ বছরের মেয়েকে নিয়ে জোর পূর্বক হুমকী দামকী দিয়ে ঘর সংসার চালিয়ে যাচ্ছে। বুলবুল আহমদ গং গত ১০/০৫/১৬ইং তারিখে সঈদপুর বাজার নামক স্থানে হবিগঞ্জ সিলেট বিরতিহীন ঢাকা মেট্রো ব-১৪-২৯০৫ এর ড্রাইভার ও হেলপারকে মারপিট করে টাকা পয়সা ছিনিয়ে নেয়। এই ব্যাপারে একটি মামলা হয়েছিল। ওই বুলবুল প্রায় ৬/৭ মাস পূর্বে আউশকান্দি ইউনিয়ন পরিষদ সংলগ্ন মুচি সম্প্রদায়ের বাড়ীতে মদ পানের উদ্দেশ্যে গিয়ে মদ পান করে তার সন্ত্রাসী বাহিনী সহ এক পর্যায়ে লক্ষণ রবি দাশ ও তাহার স্ত্রী শিল্পী রবি দাশ দ্বয়কে মারপিট করে গুরুতর জখম করে। তার ছোট ছেলে শাহ অপু একজন ঠেলা গাড়ী চালক মনির মিয়ার স্ত্রীকে ২/৩ ছেলে মেয়েসহ জোর পূর্বক ভয় ভীতি দেখিয়ে তাহার বাড়ীতে এনে বর্তমানে ও ঘর সংসার করতেছে। মনির মিয়া তাদের ভয়ে এলাকা ছেড়ে পালিয়ে যায়। তার তিন ছেলে ও ভাই ভাতিজাকে নিয়ে ২৩/০৩/১৫ইং তারিখে স্থানীয় সঈদপুর বাজারে দুইজন সিভিল বেসে সেনা সদস্যকে গাড়ী থেকে নামিয়ে মারপিট করে তাহাদের টাকা পয়সা ও আইডি কার্ড ছিনিয়ে নেয়। উক্ত ঘটনায় তাৎক্ষনিক আউশকান্দি ইউ/পি চেয়ারম্যান দিলাওর হোসেনের মাধ্যমে এক বিচার সালিশ অনুষ্ঠিত হয়। উক্ত বিচারে আবিদ আলী সহ তার ছেলেদেরকে দোষী সাব্যস্ত করে সকলের নিকট ক্ষমা প্রার্থনা করলে তাদেরকে ভবিষ্যতে এরূপ কার্যে পাওয়া গেলে ৫০ হাজার টাকা জরিামানা সিদ্ধান্ত সহ শাস্তি প্রদান করা হয়। এছাড়াও তারা বিভিন্ন ধরণের দুর্নীতি ও সন্ত্রাসী কার্যক্রমে লিপ্ত রয়েছে। তাহাদের এই সব কর্মকান্ডে এলাকাবাসী অতিষ্ট। এলাকাবাসীর পক্ষ থেকে প্রবাসী এম.এ. আলী এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখার আহবান জানান। এসময় উপস্থিত ছিলেন, নজরুল ইসলাম, মোঃ শায়েক আলী, আকবর আলী, শায়েন আলী প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!