মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে প্রধান মন্ত্রীসহ বিভিন্ন এমপি মন্ত্রীদের ছবিকে ব্যঙ্গ করে ফেইসবুকে শেয়ার করায় এক ব্যক্তি আটক

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০১৬

04-10-2016-pic
নবীগঞ্জ প্রতিনিধি
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে প্রধান মন্ত্রী শেখ হাসিনাসহ বিভিন্ন মন্ত্রী এমপিদের ছবিকে ব্যঙ্গ করে শেয়ার করায় সেলিম আহমেদ (৪১) নামের এক ব্যক্তিকে আটক করেছে নবীগঞ্জ থানা পুলিশ। গতকাল মঙ্গলবার সকালে জেল হাজতে প্রেরন করা হয়েছে। আকটকৃত সেলিম আহমেদ নবীগঞ্জ উপজেলার সিমান্তবর্তী সুনামগঞ্জ জেলার জগন্নাতপুর উপজেলার সামারগাঁও গ্রামের মৃত আঃ হকের ছেলে। আটককৃত সেলিম দীর্ঘ দিন ধরে দেশে ও প্রবাসে থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীসহ বিভিন্ন মন্ত্রী এমপিদের নিয়ে কটূক্তি করে, তাদের ছবি ব্যঙ্গ করে ফেইসবুকে প্রচার করে আসছিল। ফেইসবুকে এ সব কর্মকান্ড দেখে নবীগঞ্জ পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ওহি দেওয়ান চৌধুরী বাদি হয়ে তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন।
অভিযোগ সূত্রে জানাযায়, সুনামগঞ্জ জেলার সামারগাঁও গ্রামের মৃত আঃ হকের ছেলে সেলিম আহমেদ প্রায় ৭/৮ বছর পূর্বে নবীগঞ্জ শহরের বিভন শপিং কমপ্লেক্সে মোবাইল সার্ভিসিং এর দোকান দিয়ে ব্যবসা করতো। এর পর ব্যবসা বাদ দিয়ে বিদেশ চলে যায়। দীর্ঘ কয়েক বছর বিদেশে থাকার পর বাংলাদেশে আবার চলে আসে সেলিম। বর্তমানে কয়েক মাস ধরে উপজেলার কাজিরগাঁও বাজারে সাইফ টেলিকম নামক একটি দোকান দিয়ে ব্যবসা করে আসছে। সম্প্রতি কয়েক মাস ধরে সেলিম আহমদের নিজ নামিয় ফেইসবুক আইডি থেকে জামাত-বিএনপির সমর্থনকারী বিভিন্ন আইডিতে সরকার বিরুধী বিভিন্ন অশ্লীল ছবি ও কটূক্তিকর পোষ্ট সংগ্রহ করে শেয়ার করে আসছিল। এর মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি পোষ্ট হচ্ছে, গত ২৭-০৮-২০১৬ ইং তারিখ থেকে ২৪-০৯-২০১৬ ইং তারিখ পর্যন্ত বাংলাদেশ সরকারের প্রধান মন্ত্রী শেখ হাসিনা’র ছবি ব্যাঙ্গ করে ভারতের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদীর হাত দ্বারা চুলমুটায় ধরে ছবি পোস্ট, আরেকটি পোষ্ট হচ্ছে প্রধান মন্ত্রী শেখ হাসিনা জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মোহাম্মদ এরশাদকে কোলে বসিয়ে ছবি এডিটিং করে পোষ্ট শেয়ার, সাবেক এমপি ফারুক খাঁনের সাথে এক মহিলার অশ্লীল ছবি শেয়ার, এছাড়াও বাংলাদেশ সেনাবাহিনীকে কটুক্তি করে, বিভিন্ন এমপি মন্ত্রীদের কটুক্তি করে বানরের সাথেসহ বিভিন্ন ভাবে ছবি ব্যঙ্গ করে ছবি ফেইসবুকে দিয়ে শেয়ার করা হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন পোষ্ট দেখে বাংলাদেশের বিভিন্ন শ্রেনীর লোক, আওয়ামীলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ আওয়ামী পরিবারের নেতৃবৃন্দের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি করে বলে উল্লেখ করেন মামলার বাদী ওহি দেওয়ান চৌধুরী। এছাড়াও সেলিম আহমেদ এর এমন পোষ্ট শেয়ারে দেশ বিদেশে সরকারের ভাবমূর্তি বিনষ্ট করা হয়েছে বলেও উল্লেখ করা হয়। এসব পোষ্ট দেখে মামলার বাদি পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ওহি দেওয়ান চৌধুরী স্থানীয় নেতৃবৃন্দের সাথে আলাপ করে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল বাতেন খাঁনকে অবহিত করেন। অতঃপর বিবাদীর ফোন নাম্বার সংগ্রহ করে ফোন করে সেলিম আহমেদকে থানার আসার জন্য বললে, সেলিম গত সোমবার বিকেলে স্বেচ্ছায় থানায় আসে। এরপর বিষয়টি পর্যালোচনা করে এবং সেলিম আহমেদকে জিজ্ঞাসাবাদ করা হলে আইডিটি তার বলে স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিলে তাকে আটক করা হয়। মামলার এজাহারে উল্লেখ করা হয়, জিজ্ঞাসাবাদের সময় উপস্থিত সাক্ষীদের সম্মূখে স্বীকার করে তার ‘লেনভো’ মোবাইল ও নামীয় সিম নং- (০১৭৫৪-৫৮৮৭) দিয়ে সেলিম আহমেদের নিজ ফেইসবুক আইডি থেকে উল্লেখিত বিষয়াবলী শেয়ার করে প্রচার করা হয়। শেষে উল্লেখিত স্ট্যাটাসগুলি সংগ্রহ করে সব তথ্য সংযুক্ত করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন এর ৫৭ ধারায় মামলা দায়ের করা হয়। আটককৃত সেলিম আহমেদকে গতকাল মঙ্গলবার বিকেলে হবিগঞ্জ জেল হাজতে প্রেরন করা হয়।
এদিকে আটককৃত ব্যক্তির সাথে আলাপকালে এ প্রতিনিধিকে জানায়, আইডিটা তার ঠিক আছে তবে পোষ্টগুলো সে শেয়ার করেনি। আইডিটা তার স্ত্রী ও মেয়েও মাঝে মধ্যে চালাতো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!