মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জ উপজেলার ৮৮টি পূজা মন্ডপে শারদীয় দূর্গাপুজার ব্যাপক প্রস্তুতি

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৬

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ১৩ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভায় মোট ৮৮ টি পূজা মন্ডপে হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ উৎসব শারদীয় দূর্গাপুজার ব্যাপক প্রস্তুতি চলছে। এরমধ্যে ১৩টি ইউনিয়নে ৮১টি এবং পৌর এলাকায় ৭টি পুজা মন্ডপ রয়েছে বলে জানালেন ধর্মীয় নেতারা। শান্তিপূর্ণ ভাবেই চলছে শারদীয় দুর্গা উৎসবের কার্যক্রম। কোথায়ও কোন প্রকার অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায় নি। এছাড়া দুর্গা পুজাকে শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে আইনশৃংখলা বাহিনী সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। উপজেলার প্রতিটি পুজা মন্ডপে ইতিমধ্যে প্রতিমা তৈরীর কাজ প্রায় সম্পন্ন হওয়ার পথে। চলছে মন্ডপ সাজ সজ্জার কাজ। শারদীয় এ পুজাকে কেন্দ্র করে সনাতন ধর্মাবলম্বী সকল পুজারী ও ভক্তবৃন্দের মাঝে আনন্দ ও উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। অনেক মন্ডপে পূজার প্রধান আর্কষন দূর্গা প্রতিমা তৈরীতে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা শিল্পীরা।

ইতিমধ্যে উপজেলার ৮৮টি পূজা মন্ডপে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয় থেকে বরাদ্ধ দেওয়া হয়েছে ৪ শত মেঃ টন চাল। আগামী ৭ অক্টোবর দেবীর বোধনের মধ্য দিয়ে শুরু হবে সনাতন ধর্মাবলম্বীদের এ মহোৎসব। তাই সকাল থেকে গভীর রাত পর্যন্ত কাদা, মাটি, খড়, কাঠ, বাঁশ, সুতলি দিয়ে দূর্গা প্রতিমা তৈরীর কাজ প্রায় শেষ করেছেন প্রতিমা শিল্পীরা। মাটির কাজ শেষ করে অনেকেই শুরু করেছেন রং তুলির আঁচড়। প্রতিমাগুলো মনোমুগ্ধকর ও নিখুঁতভাবে ফুটিয়ে তুলতে সর্বোচ্চ মনোযোগ দিয়ে কাজ করছেন শিল্পীরা। তাদের আশা দু‘এক দিনের মধ্যেই প্রতিমা তৈরীর কাজ শেষ হবে। বরাবরের মতো এ বছরও শান্তিপূর্নভাবে পূজা উদযাপনের আশা পূজা উদযাপন কমিটির। এদিকে শান্তিপূর্ন পরিবেশে পূজা উদযাপনের জন্য সকল ধরনের প্রস্তুতি নিচ্ছে প্রশাসন। ইতিমধ্যে প্রাথমিকভাবে একটি সভা অনুষ্ঠিত হয়েছে। সকল পুজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারন সম্পাদককে নিয়ে আগামী ৩ অক্টোবর এক বিশেষ আইনশৃংখলা সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে বলে জানালেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজিনা সারোয়ার।

নবীগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদ কমিটির সভাপতি নিখিল আচার্য্য বলেন, আসন্ন শারদীয় দুর্গাপুজা সুন্দর ও সুষ্টভাবে সম্পাদনের জন্য পুলিশ প্রশাসনসহ সকল শ্রেনীপেশার মানুষের সহযোগীতা কামনা করি।

নবীগঞ্জ উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক প্রভাষক উত্তম কুমার পাল হিমেল বলেন, নবীগঞ্জ উপজেলার ৮৮ টি পূজা মন্ডপে সর্ববৃহৎ উৎসব শারদীয় দূর্গাপুজা সাড়ম্বরে পালনের প্রস্তুতি নেওয়া হয়েছে। কিছু ঝুকিপূর্ন মন্ডপসহ সবকটি মন্ডপেই ইতিমধ্যে প্রশাসনিক ব্যবস্থাও জোরদারের প্রস্তুতি গ্রহন করা হয়েছে। দুর্গাপুজা সুন্দর ও সুষ্টভাবে সম্পাদনের জন্য প্রশাসনসহ সকল শ্রেনীপেশার মানুষের সহযোগীতা কামনা করেন তিনি।
আগামী ৭ই অক্টোবর শুক্রবার থেকে নবীগঞ্জের সকল পুজা মন্ডপগুলোতে ষষ্ঠী পুজার মধ্য দিয়ে ৫দিন ব্যাপী শারদীয় দূর্গাপুজা শুরু হবে। পুজারী ও ভক্তবৃন্দের মাঝে ব্যাপক উৎসবের আমেজ বিরাজ করেছে।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজিনা সারোয়ার বলেন, নবীগঞ্জ উপজেলার ৮৮ টি পূজা মন্ডপে হিন্দু ধর্মাবলম্বিদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপুজা উদযাপন হবে। তাই ইতিমধ্যে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয় থেকে ৮৮টি পূজা মন্ডপে ৪ শত মেঃ টন চাল বরাদ্ধ দেওয়া হয়েছে। এবং শান্তিপূর্ন পরিবেশে পূজা উদযাপনের জন্য প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় সকল প্রস্তুতি নেওয়া হচ্ছে। এছাড়াও আগামী ৩ অক্টোবর উপজেলা পরিষদের হল রুমে সকল পুজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারন সম্পাদককে নিয়ে বিশেষ এক আইনশৃংখলা সভা অনুষ্ঠিত হবার কথা রয়েছে বলেও জানান তিনি। নবীগঞ্জ থানার অফিসার ইনর্চাজ মোঃ আব্দুল বাতেন বলেন, উপজেলার সব’কটি পুজামন্ডপে শান্তিপূর্ণভাবে দুর্গা উৎসব পালনে সর্বাত্মক ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!