সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

ফোন রিসিভ করলেই মৃত্যু ! গুজবে ভাসছে নবীগঞ্জ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০১৬

এটিএম সালাম, নবীগঞ্জ (হবিগঞ্জ)থেকে :নবীগঞ্জের সর্বত্র চলছে মোবাইল ফোনের আতংক। জিরো নাম্বারে ফোন রিসিভ করলেই মৃত্যু বা শরীর জ্বলিয়ে কালো হয়ে গুরুতর আহত হওয়ার আতংক এখন উপজেলার সর্বত্র। গ্রাম থেকে শহর পর্যন্ত চলছে এ গুঞ্জন। গ্রামঞ্চালে অনেকেই ফোন রিসিভ করা থেকেও বিরত রয়েছেন।

গত কয়েকদিন ধরে এ প্রতিনিধির কাছে একাধীক ফোন এসেছে অমুক গ্রামে ফোন রিসিভ করে তমুক মারা গেছে কেই কেউ বলছে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। যদিও কেউ সুনির্দিষ্ট তথ্য দিতে পারেনি। এমনকি হাসপাতাল কতৃপক্ষ ও এটাকে গুজব বলে উড়িয়ে দিয়ে বলছেন এ ধরনের কোন রোগী আমাদের হাসপাতালে আসেনি। এ সব ঘটনা বাস্তব না গুজব তা নিয়েও রয়েছে ব্যাপক আলোচনা। তবে এসব গুজব নিয়ে আতংকিত না হওয়ার জন্য সচেতন মহলের আহবান।

অনুসন্ধানে জানাযায়, কিছু অপ-প্রচারকারীরা প্রচার করছে তিনটা অথবা চারটা জিরো যুক্ত কোন মোবাইল নাম্বারে ফোন আসলে রিসিভ করলেই কানে বিকট আওয়াজের মাধ্যমে মোবাইল ব্যবহারকারীর মৃত্যু হয়ে যায়। এ গুজবকে অনেকেই বিশ্বাস করছেন।

এমন গুজবে সাধারন মানুষের মধ্যে আতংক বিরাজ করছে। তাছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকে অনেকে স্ট্যাটাস দিয়ে এর সত্যতা জানতে চাচ্ছেন। সব মিলিয়ে এ গুজব নিয়ে যেন সারা দেশেই তোলপাড় চলছে।

প্রবাসে বসবাসরত সুমন নামের এক প্রবাসী মোবাইল ফোনে আলাপকালে জানান, ভাই দেশে কি চলছে ? আত্মীয় স্বজনদের ফোন দিলে রিসিভ করেনা। তারা বলে জিরো জিরো নাম্বার থেকে কল আসলে নাকি মানুষ মারা যায়। তাই এ ভয়ে কেউ কেউ ফোনও রিসিভ করছেনা। অনেকে আবার কথিত মৃত্যুর ভয়ে মোবাইল বন্ধ করে রেখেছে। গত দু’দিন আগে সদর ইউপির আলীপুর গ্রামের জনৈক মহিলা হাসপাতালে নিয়ে আসেন তার স্বজনরা।

তারা জানান, জিরো জিরো নাম্বারে একটি কল রিসিভ করার পর তার সারা শরীর কালো হয়ে যায়। এ ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য কর্তব্যরত চিকিৎসক ডাঃ ইদ্রিছ আলীর সাথে যোগাযোগ করলে তিনি জানান, এ ধরনের কোন আলামত শরীরে পরিলক্ষিত হয়নি।

তিনি বলেন, মনের আতংকে এমনটা হতে পারে।

নাম অপ্রকাশের শর্তে এক গৃহবধূ জানান, মোবাইলে ফোন আসলে মানুষের নাকে কানে রক্ত বের হয়ে মারা যায়। তাই ভয়ে মোবাইল ফোনই বন্ধ করে রেখেছি।

অপর এক গ্রহবধু জানান, তার অষ্টম শ্রেণী পড়–য়া মেয়ে প্রবাসের কোন কল আসলে রিসিভ বা কথা বলতে চায় না। সে নাকি শুনেছে জিরো জিরো নম্বারে ফোন রিসিভ করলে মানুষ মারা যায়।

এ বিষয়ে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রথীন্দ্র চন্দ্র দেব বলেন, এটা একটি গুজব ছাড়া কিছু নয়। হাসপাতালে এ ধরনের কোন রোগী আসেনি। তবে এটা একটি মানসিক রোগ। লোকের মুখে মুখে গুজব শুনে মনের মধ্যে আতংক বিরাজ করছে। এসব বিষয়ে আতংকিত না হওয়ার জন্য তিনি আহ্বান জানান।

সুশিল সমাজের নেতৃবৃন্দরা মনে করেন, একটি বিশেষ চক্র এ সব গুজন ছড়িয়ে কোন ফায়দা নেয়ার অপচেষ্টা চলছে। এ ব্যাপারে সকল’কে গুজবে কান না দিয়ে সর্তক থাকার আহ্বান জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!